For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) ভদকা না খেয়ে মেখে নিন...ত্বকের যত্ন নিন !!

By Oneindia Bengali Digital Desk
|

চন্দ্রবিন্দুর সেই জনপ্রিয় গানটা মনে আছে তো? 'ত্বকের যত্ন নিন...!' হ্যাঁ প্রতিবেদনটি লিখতে বসে প্রথমেই গানটার কথা মনে পড়ে গেল। কীভাবে খাওয়ার জিনিস না খেয়ে মুখে মাথায় লাগিয়ে ত্বকের যত্ন নিতে হয় তার বেশ একটা স্যাটায়ার ধরা পড়ে এই গানে।

আজকের আমাদের প্রতিবেদনটাও অনেকটা এই রকমই। তবে শাক-সবজি ফল-মূল নয়, আজ আমাদের আলোচনার বিষয় রূপচর্চা ও জনপ্রিয় ভদকা। [(ছবি) পেঁয়াজের ঝাঁঝে ফরসা হতে পারেন আপনিও!]

ভদকা অনেকের পছন্দ করেন না। কিন্তু ভদকার যা যা সৌন্দর্য় উপকারিতা আছে তা জানলে আপনি ভদকা এড়িয়ে যেতে পারবেন না।

আমরা অনেকেই জানি ভদকা রাশিয়ার মদ। রাশিয়ার মহিলাদের ত্বক ও চুল অত্যন্ত সুন্দর হয়, তা কি কখনও লক্ষ্য করেছেন আপনি? আসলে রাশিয়ার অধিকাংশ মেয়েরা ত্বকে ও চুলে নিয়মিত ভদকার ব্যবহার করে। আপনিও নিচের স্লাইডগুলোয় চোখ বুলিয়ে দেখে নিন আপনার সৌন্দর্য্য চর্চায় কেন ভদকা যোগ করা উচিত।

ত্বক উজ্জ্বল করে

ত্বক উজ্জ্বল করে

একটি তুলোয় কয়েক ফোঁটা ভদকা লাগিয়ে তা যদি চেপে চেপে মুখে লাগাতে পারেন তাহলে ত্বকের নিষ্প্রভ ভাবটা দূর হবে। ত্বক আরও উজ্জ্বল ও পরিষ্কার হবে।

টোনার

টোনার

ভদকা অত্যন্ত ভাল একটি টোনার। ভদকাকে টোনারের মতো ব্যবহার করলে মুখের রোমছিদ্রগুলি সূক্ষ্ম থাকে, আকার বাড়তে পারে না। এবং ত্বককে টানটান করে। ভদকার ব্যবহারে ত্বক নরম মোলায়েমও হয়।

বলিরেখা দুর করে

বলিরেখা দুর করে

অতিরিক্ত পরিমাণে নিয়মমাফিক ভদকা খেলে অকালেই চোখে মুখে বয়সের ছাপ পড়ে যায় তা যেমন সত্যি, তেমনই সত্যি হল ভদকার ব্যবহার ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে। যে কোনও ফেসপ্যাক লাগানোর সময় তাতে যদি কয়েক ফোঁটা ভদকা মিশিয়ে নেওয়া যায় তাহলে লাভ পাওয়ায় যায়।

ব্রণ-ফুসকুড়ির হাত থেকে রক্ষা

ব্রণ-ফুসকুড়ির হাত থেকে রক্ষা

ভদকায় অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান থাকে, যা আপনার ব্রণ ফুসকুড়ি কমাতে সাহায্য করে। ব্রণ আক্রান্ত জায়গায় কয়েক ফোঁটা ভদকা লাগিয়ে রাখলেই হাতে নাতে প্রমাণ পাবেন।

ত্বক ও চুলকে পরিষ্কার করে

ত্বক ও চুলকে পরিষ্কার করে

ভদকা এক ধরণের প্রাকৃতিক ক্লিনজার। ভদকা শুধু ত্বক থেকেই নয়, চুল থেকেও ময়লা ও নোংরা টেনে বার করে তা পরিষ্কার ও স্বাস্থ্যকর বানায়।

চুল মোলায়েম করে

চুল মোলায়েম করে

আমরা অনেকেই জানি বিয়ার চুলের পক্ষে অত্যন্ত উপকারি। কিন্তু ভদকাও যে বিয়ারের মতোই চুলের অত্যন্ত ভাল বন্ধু তা অনেকেই জানি না। ভদকা চুলকে ময়শ্চারাইজ করে এবং এর ফলে চুল মোলায়েন হয়।

খুশকির সমস্যা মেটায়

খুশকির সমস্যা মেটায়

ভদকা মাথার ত্বকে জন্ম নেওয়া ছত্রাক ও ব্যাকটেরিয়াকে নষ্ট করে, মাথার ত্বককে ময়শ্চারাইজ করে ফলে মাথার খুশকি নষ্ট হয়। শ্যাম্পুর সঙ্গে কয়েক ফোঁটা ভদকা মিশিয়ে নিলেই আপনি ম্যাজিক অনুভব করবেন।

English summary

7 Amazing Beauty Uses Of Vodka That You Must Know!

7 Amazing Beauty Uses Of Vodka That You Must Know!
X