For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্লিম ও ফিট থাকতে ব্রেকফাস্টে এই খাবার খান অনুষ্কা শর্মা! ট্রাই করতে পারেন আপনিও

|

বলিউডের সমস্ত স্বাস্থ্য সচেতন সেলিব্রিটিদের মধ্যে একজন হলেন অনুষ্কা শর্মা। সবসময় তিনি তাঁর ফিটনেস ও ডায়েটের ব্যাপারে খুব সচেতন থাকেন। অনুষ্কার সুপার ফিট চেহারা ও আকর্ষক ফিগারের আসল রহস্য লুকিয়ে তাঁর দৈনিক ডায়েট এবং ওয়ার্কআউটের অভ্যাসের মধ্যে। অনুষ্কা ঘরে তৈরি খাবারই খেতে বেশি ভালোবাসেন এবং তাঁর ভক্তদেরও তিনি তাই পরামর্শ দেন। একটি ইন্টারভিউতে অনুষ্কা বলেছিলেন, "you are what you eat" এই মন্ত্রে তিনি খুব বিশ্বাস করেন।

মাঝেমধ্যেই অনুষ্কা ইনস্টাগ্রাম পেজে তাঁর ডায়েট এবং ওয়ার্কআউট রুটিনের ভিডিয়ো এবং ছবি শেয়ার করেন। সম্প্রতি তিনি ইনস্টাগ্রামে একটি স্বাস্থ্যকর ব্রেকফাস্টের রেসিপি শেয়ার করেছেন। ড্রাই ফ্রুটস, দুধ, চিয়া সিড, ওটস মিশ্রিত এই ব্রেকফাস্টটি তৈরি করা খুবই সহজ এবং অত্যন্ত স্বাস্থ্যকর খাবার। স্বাস্থ্যকর উপাদানে ভরপুর এই খাবারটি অনেকক্ষণ পেট ভরা রাখে এবং অস্বাস্থ্যকর খাবার খাওয়ার ইচ্ছেও জাগায় না।

উপকরণ

উপকরণ

২/৩ কাপ রোলড ওটস

২ চা চামচ চিয়া সিড

আপনার পছন্দ মতো দুধ ১ কাপ

২ চা চামচ মধু

আপনার পছন্দ মতো এক মুঠো বাদাম এবং বীজ

পদ্ধতি

পদ্ধতি

একটি মেসন জারে রোলড ওটস, চিয়া সিড এবং দুধ দিয়ে খুব ভাল করে সব উপকরণ মেশান। এবার জারটিতে টাইট করে ঢাকনা লাগিয়ে ভাল করে ঝাঁকিয়ে নিন। এরপর জারটি সারারাত ফ্রিজে রেখে দিন। পরদিন সকালে তাতে এক মুঠো বাদাম এবং বীজ, ড্রাই ফ্রুটস বা তাজা ফলের টুকরো এবং মধু দিয়ে ভালভাবে মেশান। প্রয়োজনে আরও একটু দুধ যোগ করতে পারেন। আপনি মধুর পরিবর্তে এক চা চামচ ভ্যানিলা এক্সট্র্যাক্টও যোগ করতে পারেন।

এই ব্রেকফাস্ট স্বাস্থ্যের জন্য কতটা উপকারি হতে পারে?

এই ব্রেকফাস্ট স্বাস্থ্যের জন্য কতটা উপকারি হতে পারে?

অনুষ্কা শর্মার এই ব্রেকফাস্টটি সমস্ত স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরি, যা ওজন কমাতে এবং ফিট থাকতে সাহায্য করতে পারে। চিয়া বীজ এবং ওটস উভয়ই প্রোটিন সমৃদ্ধ। এই উপকরণগুলি ফাইবারে পরিপূর্ণ, যা দীর্ঘ সময় পেট ভরা রাখতে সাহায্য করে এবং অস্বাস্থ্যকর খাবার খাওয়ার ইচ্ছে রোধ করে।

এই খাবারটি প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ - যেমন ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন সি, বি১২ এবং ডি প্রদান করে। এগুলি আপনার হাড়কে শক্তিশালী করতে, পেশী তৈরি করতে, বিপাককে বাড়িয়ে তুলতে এবং পেট ভরা রাখতে সহায়তা করে। এই পদটিতে আপনি আপনার পছন্দের দুধ ব্যবহার করতে পারেন - যেমন হোল মিল্ক, লো ফ্যাট মিল্ক, আমন্ড মিল্ক বা সয়া মিল্ক।

বাদাম এবং বীজ খাবারটির স্বাদ উন্নত করে। এগুলিতেও বিভিন্ন ধরণের পুষ্টি থাকে, যা আপনার অভ্যন্তরীণ অঙ্গগুলির কার্যকারিতা বাড়াতে সহায়তা করে। বাদামে ফাইবারও থাকে যা তৃপ্তি বাড়ায় এবং কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করে। তবে এতে বাদাম এবং মধুর পরিমাণটা অবশ্যই ঠিকঠাক রাখুন, খুব বেশি মেশাবেন না।

English summary

Anushka Sharma’s “Breakfast In A Jar” Looks Healthy And Tasty

Anushkas “Breakfast in a jar”, looked like a combination of fruits, nut milk, chia seeds and oats soaked overnight. It is good for all those people trying to lose weight and eat healthily.
X