For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) এই ছোট ছোট জিনিসে খুশি হন প্রত্যেক ভারতীয়

|

ক্ষুধা, দারিদ্র, অনাহারের মাঝেও প্রত্য়েক ভারতবাসী নিজের মতো করে খুশি থাকার চেষ্টা করে। এটা আমাদের এক অনন্য গুণ যা অন্য দেশের নাগরিকদের চেয়ে খানিক আলাদা। [প্রতিদিন যে মিথ্যা কথাগুলি বলে থাকি আমরা]

নানা সময়ে সমীক্ষায় দেখা গিয়েছে, সারা বিশ্বের মধ্যে সুখী দেশগুলির ইনডেক্সে ভারতবর্ষ সবসময় উপরের সারিতেই থাকে। অর্থাৎ সব খারাপ লাগাকে দূরে সরিয়ে রেখেও আমরা ভালো থাকার চেষ্টা করি। [কিছু তথ্য যা শপিং মলগুলি কখনওই ফাঁস করে না]

আমরা প্রায় সকলেই মনে করি, টাকাপয়সা সবরকমের পার্থিব সুখ দিতে পারে না। সেজন্য নানা ছোট ছোট জিনিসে আমরা আনন্দ খুঁজে নেওয়ার চেষ্টা করি। নিচের স্লাইডে এমনই কিছু জিনিসের কথা দেওয়া হল যা সবসময় খুশি করে দেয় আমাদের। [এই ১০টি জিনিসে আক্কেল গুড়ুম হয় প্রত্যেক ভারতীয়র]

যোগাসন

যোগাসন

ভারতে আবির্ভূত এই আসনকে এখন সারা বিশ্বের উন্নত দেশগুলি আপন করে নিচ্ছে। মন ও শরীরকে সুস্থ রাখতে এর জুড়ি নেই। যোগাসন মনে প্রশান্তি নিয়ে আসে।

ম্যাসাজ

ম্যাসাজ

শরীরকে সুস্থ রাখতে বহু আগে থেকেই ভারতে ম্যাসাজের প্রচলন রয়েছে। আগে সাধারণত রাজা, মহারাজারা বা উচ্চবর্গের মানুষেরাই ম্যাসাজ করতেন। তবে এখন ভারতের সব জায়গায় সেলুন হোক বা পার্লারে ম্যাসাজ করান প্রায় প্রত্যেকেই। ক্লান্ত শরীরকে চাঙ্গা করে মনকে খুশিতে ভরে তুলতে এর জুড়ি নেই।

চা

চা

এখনও অধিকাংশ ভারতীয়ই কফি বা অন্য পানীয়র চেয়ে চা-কেই সবচেয়ে বেশি পছন্দ করেন। সকালে এক কাপ গরম চা বা সারাদিন কাজের পরে এক কাপ চা মনকে খুশিতে ভরিয়ে তোলে।

ঘাসের উপরে খালি পায়ে হাঁটা

ঘাসের উপরে খালি পায়ে হাঁটা

ভারতবর্ষ শস্য-শ্যামলা দেশ। নদীমাতৃক দেশ হওয়ায় রুক্ষ জায়গার চেয়ে সবুজ প্রকৃতিই এখানে বেশি। এই সবুজ গাছপালা যেমন আমাদের দৃষ্টিশক্তিকে মজবুত করে, তেমনই সকালে শিশির পড়া ঘাসের উপরে হেঁটে মন খুশিতে ভরে ওঠে প্রত্য়েক ভারতীয়র।

বৃষ্টিতে ভেজা

বৃষ্টিতে ভেজা

বৃষ্টিভেজা অবস্থায় রাস্তায় হাঁটেননি এমন মানুষ ভারতে খুব কম রয়েছে। বৃষ্টিতে ভিজে বা খেলে খুশি হননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। এটি ভারতীয়দের খুশির একটি অনুঘটক।

ফাঁকা রাস্তা

ফাঁকা রাস্তা

ভারতের মতো জনবহুল দেশে রাস্তায় বেরলেই চারিদিকে শুধু লোক আর লোক। কখনও যদি রাস্তা আমরা একটু ফাঁকা পাই, তাহলে আমাদের আর খুশির ঠিকানা থাকে না।

English summary

Silly Things That Makes Any Indian Happy

Silly Things That Makes Any Indian Happy
Story first published: Tuesday, September 22, 2015, 13:32 [IST]
X