(ছবি) স্বাস্থ্যকর স্তন পেতে ভরসা রাখুন এই ঘরোয়া টোটকাগুলিতে!

By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Boldsky

মহিলাদের শারীরিক সৌন্দর্য বা বলা ভাল শরীরি আবেদন অনেকাংশেই তাদের স্তন বা বক্ষযুগলের উপর নির্ভর করে। অধিকাংশ মহিলা কোনও না কোনও সময় নিজের স্তনের আকার বা আয়তন নিয়ে অভিযোগ করেই থাকেন।[(ছবি) পুরুষ 'স্তন'-এর ক্রমবর্ধমান সমস্যায় চক্ষু চড়কগাছ চিকিৎসকদের!]

সুন্দর বক্ষবিভাজিকার শোঅফ করা তো সেলিব্রিটিদের ক্ষেত্রে আমবাত। তাদের অবশ্য হেন সার্জারি তেন ট্রিটমেন্ট দিয়ে সবকিছু মনের মতো করে ফেলা সম্ভব। কিন্তু সাধারণ পরিবারের মহিলাদের ক্ষেত্রে সেটা সম্ভব নয়। এই ধরণের খরচবহুল অস্ত্রপোচার অনেকেরই সাধ্যের বাইরে। [(ছবি) ২০ হাজার ডলার খরচে তৃতীয় স্তনের অধিকারিণী যুবতী]

কিন্তু যদি ঘরোয়া টোটকাতেই মনমতো আকার ও আয়তনের এবং সবচেয়ে জরুরী স্বাস্থ্যকর স্তন পাওয়া যায় তাহলে কেমন হয়? তাহলে তো কথাই, নেই। আর সেই কারণেই আজকের এই প্রতিবেদন। তাহলে আসুন চট করে দেখে নেওযা যাক কোন কোন উপায় সুস্বাস্থ্যকর স্তনের অধিকারিনী হতে পারবেন আপনিও। ['আমি নারী, আমার স্তন-বিভাজিকা আছে! তাতে আপনার কী?' অগ্নিশর্মা দীপিকা]

প্লাম

প্লাম

প্লামে পলিফেনল নামের একধরণের শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা স্তনে ক্যানসারের কোষের বৃদ্ধি আটকাতে সাহায্য করে, এবং স্তন ক্যানসারের ঝুঁকি অনেকাংশেই কমাতে সাহায্য করে।

আখরোট

আখরোট

আখরোট পরিপূর্ণ ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডে। এই ওমেগা ৩ ফ্যাটি অ্য়াসিড স্তনের আকার বৃদ্ধিতে সাহায্য করে। শুধু তাই নয়, আখরোটে থাকা সাইটোস্টেরল স্তন ক্যানসার প্রতিরোধ করতে সাহায্য করে।

ব্রকোলি

ব্রকোলি

ব্রকোলিতে একাধিক পুষ্টিগত উপাদান রয়েছে। যা স্তনের আকারের বৃদ্ধিতে সাহায্য করে। ব্রকোলিতে একধরণের উপাদান থাকে যার নাম সালফোরাফেন। এই উপাদানটি ক্য়ানসারের কোষকে নষ্ট করতে সাহায্য করে।

মাছ

মাছ

মাছ বা ফিশ অয়েল শরীরের ফ্যাট টিস্যুতে পুষ্টি জুগিয়ে স্তনকে ভরাট দেখাতে সাহায্য করে। এর ফলে শরীর আরও আকর্ষনীয় হয়ে ওঠে।

অলিভ অয়েল

অলিভ অয়েল

অলিভ অয়েল অ্যান্টিঅক্সিডেন্টে পরিপূর্ণ। এর ফলে তা স্তনের ক্যানসার সংঘটিত টিস্যুগুলিকে নষ্ট করতে সাহায্য করে।

কফি

কফি

একাধিক গবেষণায় দেখা গিয়েছে প্রত্যেকদিন নিয়ম করে যদি কফি খাওয়া যায় তাহলে স্তন ক্যানসারের ঝুঁকি অনেকাংশে কমানো যাবে।

পার্সলে

পার্সলে

পার্সলে একধরনের সুপারফুড। এতে এপিগেনিন নামের একটি অত্যন্ত পুষ্টিকর উপাদান রয়েছে। যা স্তনের ক্যানসার কোষগুলিকে নষ্ট করে স্তনকে স্বাস্থ্যকর রাখতে সাহায্য করে।

English summary
Natural Foods For Healthy Breasts Every Woman Should Eat!
Story first published: Wednesday, August 17, 2016, 17:04 [IST]
Please Wait while comments are loading...