For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হার্ট ও লিভার ভাল রাখতে খান সবুজ আপেল! জেনে নিন এর বিভিন্ন উপকারিতা

|

সুস্থ-সবল থাকতে খাদ্যতালিকায় স্বাস্থ্যকর খাবারের পাশাপাশি বিভিন্ন ধরনের ফল রাখার পরামর্শ দেওয়া হয়। আর, ফলের মধ্যে আপেল হল অন্যতম, যা আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারি। তবে আপেলের কথা আসলেই, চোখের সামনে ভেসে ওঠে লাল টুকটুকে রসালো আপেলের ছবি। কিন্তু আপনি কি জানেন, লাল আপেলের মতই গ্রিন বা সবুজ আপেলও আমাদের স্বাস্থ্যের জন্য খুব উপকারি?

অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ গ্রিন অ্যাপেল বিভিন্ন ধরনের ভিটামিন, ফাইবার এবং খনিজের দুর্দান্ত উৎস। তাহলে জেনে নেওয়া যাক, সবুজ আপেলের স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে।

১) মেটাবলিজম বৃদ্ধি করতে সহায়তা করে

১) মেটাবলিজম বৃদ্ধি করতে সহায়তা করে

সবুজ অ্যাপেল ফাইবার সমৃদ্ধ হওয়ায়, এটি মেটাবলিজম বৃদ্ধি করতে সহায়তা করে। এছাড়াও, এতে উচ্চ ফাইবার থাকায় ডিটক্সিফিকেশন প্রক্রিয়ায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। লিভার এবং পাচনতন্ত্রকে ক্ষতির হাত থেকে রক্ষা করে। খোসা সমেত আপেল খেলে তা আমাদের স্বাস্থ্যের পক্ষে আরও উপকারি।

২) খনিজ সমৃদ্ধ

২) খনিজ সমৃদ্ধ

গ্রিন অ্যাপেল হল খনিজ সমৃদ্ধ ফল। এতে প্রচুর পরিমাণে আয়রন, দস্তা, তামা, ম্যাঙ্গানিজ, পটাশিয়াম বর্তমান। আপেলে থাকা আয়রন, রক্তে অক্সিজেনের মাত্রা বৃদ্ধি করে এবং মেটাবলিক রেট বৃদ্ধি করতে সহায়তা করে।

৩) ফ্যাটের মাত্রা কম থাকে

৩) ফ্যাটের মাত্রা কম থাকে

ওজন নিয়ন্ত্রণে রাখার ক্ষেত্রে গ্রিন অ্যাপেল দুর্দান্ত কার্যকর। স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা, তাদের খাদ্য তালিকায় অবশ্যই অন্তর্ভুক্ত করুন এটি। এটি রক্তনালী থেকে ফ্যাট সংগ্রহ করার সাথে সাথে, হৃদযন্ত্রে সঠিক রক্ত প্রবাহ বজায় রাখতেও সহায়তা করে, যা মূলত স্ট্রোকের সম্ভাবনা প্রতিরোধ করে।

৪) অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ

৪) অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ

এটি অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ, যা কোষকে পুনর্নির্মাণ এবং কোষের পুনরুজ্জীবনে সহায়তা করে। এটি ত্বককে স্বাস্থ্যকর রাখে এবং ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতেও সহায়ক। এছাড়াও, অ্যান্টি-অক্সিডেন্ট লিভারকে রক্ষা করে এবং লিভারকে সঠিক কাজ করতে সাহায্য করে।

৫) ভিটামিন এ, বি এবং সি সমৃদ্ধ

৫) ভিটামিন এ, বি এবং সি সমৃদ্ধ

গ্রিন অ্যাপেল ভিটামিন এ, বি এবং সি এর দুর্দান্ত উৎস। এটি ফ্রি ব়্যাডিকেলের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে রক্ষা করে। এছাড়াও এটি ভেতর থেকে ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতেও সহায়তা করে।

৬) রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে তোলে

৬) রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে তোলে

গ্রিন অ্যাপেল রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে তুলতে দুর্দান্ত কার্যকর। এতে উপস্থিত ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট সর্দি-কাশি, জ্বর, অ্যালার্জি এবং অন্যান্য রোগের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে এবং অসুস্থ হওয়ার ঝুঁকি কমাতেও সহায়ক।

৭) হাড় শক্তিশালী করে

৭) হাড় শক্তিশালী করে

গ্রিন অ্যাপেল ক্যালসিয়াম সমৃদ্ধ। এটি খাওয়া হাড় এবং দাঁতকে শক্তিশালী করে তুলতে সহায়তা করে। মহিলাদের মেনোপজের সময় সবুজ আপেলের জুস খাওয়া উচিত, তাহলে অস্টিওপোরোসিস রোধ করা সম্ভব হয়।

English summary

Health Benefits Of Green Apples In Bengali

Here’s a list of benefits of green apple for you to check out. Read on to know more.
X