For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) রোগা হতে চাইলে এই স্ন্যাকস বিশেষ সাহায্য করবে

|

আমরা স্ন্যাকস খেতে যেমন ভালোবাসি তেমনই ওজন কমানোর কথাও সবসময় মাথার মধ্যে চলতে থাকে। প্রত্যেকেই চায়, ওজন কমিয়ে নিজেকে স্লিম ও তরতাজা রাখতে। তবে চারিদিকে নানা ধরনের লোভনীয় স্ন্যাকস-এর প্রলোভনে শেষপর্যন্ত তা আর করে ওঠা হয় না। [তলপেটের মেদ ঝরিয়ে পাতলা কোমর পান এই ঘরোয়া টোটকায়]

তবে জানেন কি কয়েক ধরনের স্ন্যাকস রয়েছে যা ওজন কমাতে বিশেষ সাহায্য করে। শরীরের মেটাবলিজম প্রক্রিয়াকে বাড়িয়ে চর্বি গলিয়ে ওজন কমায় এই স্ন্যাকস। নিচের স্লাইডে দেখে নিন সেগুলি সম্পর্কেই।

অ্যামন্ড

অ্যামন্ড

অ্যামন্ডে রয়েছে আলফা-লিনোলেনিক অ্যাসিড যা চর্বি গলিয়ে ওজন কমাতে সাহায্য করে। এতে থাকা নানা ধরনের উপযোগী ভিটামিন ও পুষ্টিগুণ শরীরকে ফিট রাখতে সাহায্য করে। বেশি ভালো ফল পেতে সারারাত অ্যামন্ডকে জলে ভিজিয়ে রেখে সকালে খান।

হার্ড বয়েলড ডিম

হার্ড বয়েলড ডিম

অনেক বেশি সেদ্ধ করা ডিম শরীরচর্চার পরে খাওয়া উচিত। এতে থাকা প্রোটিন ও ভিটামিন ও নানা পুষ্টিগুণ ওজন ঝরাতে সাহায্য করে।

কোকো

কোকো

চকোলেটপ্রেমীরা এটা শুনে খুশিই হবেন। কোকোতে রয়েছে প্রচুর পরিমাণে ফিনোলিক অ্যান্টিঅক্সিডেন্টস। কোকো খেলে নার্ভ যেমন শক্তিশালী হয়, তেমনই ত্বককে অতি বেগুনি রশ্মি থেকে বাঁচায়। একইসঙ্গে ওজন ঝরাতেও বিশেষ সহায়তা করে।

ভিনেগার

ভিনেগার

ভিনেগার খেলে অনেকক্ষণ খিদে পায় না। পাশাপাশি খাবার খাওয়ার পরিমাণও কমে যায়। এছাড়া শরীরে ফ্যাট জমতেও বাধা দেয় ভিনেগার।

আইস টি

আইস টি

ক্যালোরি ছাড়া পানীয়কে স্ন্যাক বলা না গেলেও খিদে কমাতে এটি বিশেষ সাহায্য করে। আইস টিতে ফ্যাট গলতে সাহায্য করে। এতে পুদিন দিতে হবে। এছাড়া গ্রিন টিও উপযোগী। কারণ এগুলি মেটাবলিজম প্রক্রিয়াকে ত্বরান্বিত করে রোগা হতে সাহায্য করে।

আরও খবর পড়ুন এখানে :

ফ্যাটি লিভারের সমস্যার সমাধান হবে এই ঘরোয়া টোটকায়

'ফ্ল্যাট' পেট পেতে চাইলে এই খাবারে 'না' বলুন

৭দিনে ফোলা পেট ফ্ল্যাট করার উপায়

ওয়ার্ক আউট ছাড়াই এই ৮ উপায়ে আপনি ঝরাতে পারেন শরীরের মেদ

English summary

Fatty Snacks To Lose Weight

Fatty Snacks To Lose Weight
Story first published: Monday, December 28, 2015, 15:06 [IST]
X