For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রেকফাস্টের জন্য এবার বানিয়ে ফেলুন স্প্যানিশ অমলেট, দেখুন রেসিপি

Posted By:
|

প্রতিদিন একরকম খাবার খেতে খেতে, মাঝে মাঝে নতুন ধরনের খাবার পেলে ছোট-বড়ে সবারই মন আনন্দে ভরে ওঠে। তাই আজ আমরা আপনাদের জন্য একটা নতুন খাবার এনেছি, যার নাম স্প্যানিশ অমলেট। এটি আপনি ব্রেকফাস্ট বা বিকেলের টিফিন, যখন খুশি খেতে পারেন। তৈরি করাও খুব সোজা। আলু, ক্যাপ্সিকামসহ সুস্বাদু এই অমলেটটি আট থেকে আশি সকলের ভাল লাগতে বাধ্য! তাহলে দেরি না করে ঝটপট দেখে ফেলুন রেসিপিটি।

স্প্যানিশ অমলেট তৈরির উপকরণ

একটি বড় আলু (ছোট টুকরো করে কাটা)

হাফ কাপ ক্যাপ্সিকাম কুচি

চারটে ডিম

হাফ চা চামচ গোলমরিচ গুঁড়ো

হাফ কাপ পেঁয়াজ কুচি

১/৪ চাপ ধনে পাতা

চার টেবিল চামচ সাদা তেল

স্বাদমতো নুন

আরও পড়ুন : বিকেলের টিফিনে বানিয়ে ফেলুন সুস্বাদু চিকেন ললিপপ, রইল রেসিপি

স্প্যানিশ অমলেট তৈরির পদ্ধতি

১) এই বিদেশী অমলেট প্রস্তুত করতে, আলু এবং পেঁয়াজ খোসা ছাড়িয়ে কেটে নিন। এর পরে ক্যাপ্সিকাম এবং ধনে পাতা ধুয়ে কেটে নিন। একটি প্যান গরম করে তাতে তিন টেবিল চামচ তেল ঢালুন। তাতে কাটা আলু দিয়ে দুই মিনিট ভাজুন। এবার কাটা পেঁয়াজ দিয়ে আরও দু'মিনিট ভাজুন। ১/২ চা চামচ লবণ দিন এবং রঙটি বাদামী না হওয়া পর্যন্ত ৫-৮ মিনিট রান্না করুন।

২) আলু এবং পেঁয়াজের মিশ্রণটি একটি বাটিতে রেখে তাতে ডিম ফাটিয়ে দিন। তারপরে তাতে কেটে রাখা ক্যাপ্সিকাম, ধনে পাতা, লবণ এবং গোলমরিচ দিন। সমস্ত উপকরণ ভালভাবে মিশ্রিত করুন। ১৫ মিনিট ঢেকে রাখুন।

৩) অন্য একটি প্যান গরম করুন এবং এতে বাকি তেল ঢেলে দিন। কড়াইতে ফেটানো ডিমের মিশ্রণটি দিন এবং মাঝারি আঁচে ২-৩ মিনিট রান্না করুন।

৪) একদিক ভাজা হয়ে গেলে অন্য একটি থালার সাহায্যে সাবধানে উল্টে আরেক দিক ভাজতে হবে। আরও চার মিনিট অল্প আঁচে রান্না করুন, তারপর নামিয়ে পরিবেশন করুন সস এর সাথে।

[ of 5 - Users]
X