For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাচ্চার উচ্চতা বৃদ্ধিতে সমস্যা? রোজ করান এই ৭ এক্সারসাইজ, হাইট বাড়বে দ্রুত!

|

সন্তান সর্বদা সুস্থ থাকুক এবং স্বাভাবিকভাবে বেড়ে উঠুক, এটা সকল মা-বাবাই চান। সে জন্য বাচ্চাকে স্বাস্থ্যকর খাবার খাওয়ানো, বাচ্চার শরীরের দিকে খেয়াল রাখা, সময়ে সময়ে ডাক্তারের পরামর্শ নেওয়া, আরও কত কিছুই না করে থাকেন তাঁরা। এত সবকিছু করার পরেও অনেক ক্ষেত্রে দেখা যায়, বাচ্চার বয়সের তুলনায় সে ভাবে উচ্চতা বৃদ্ধি হয়নি।

লম্বা না হওয়ার পিছনে কেবল জিনগত কারণই দায়ী নয়। অস্বাস্থ্যকর জীবনযাপন এবং খাওয়াদাওয়াও বাচ্চার উচ্চতা বৃদ্ধির ক্ষেত্রে বাধা সৃষ্টি করে। তাই আজ আমরা আপনাদের এমন কয়েকটি এক্সারসাইজ সম্পর্কে জানাব, যেগুলি ঠিকমতো মেনে চললে আপনার সন্তান স্বাভাবিকভাবে বেড়ে উঠবে -

১) সাঁতার কাটা

১) সাঁতার কাটা

বাচ্চাদের উচ্চতা বৃদ্ধির জন্য অন্যতম সেরা এক্সারসাইজ হল সাঁতার। সাঁতার শরীরের প্রতিটি পেশীকে উদ্দীপিত করে, ফ্লেক্সিবিলিটি উন্নত করে এবং শরীরের কোষগুলিকে উদ্দীপিত করে। এগুলিই স্বাভাবিকভাবে বাচ্চাদের উচ্চতা বৃদ্ধি করতে সহায়তা করে।

২) ঝুলে থাকা

২) ঝুলে থাকা

বাচ্চাদের উচ্চতা বৃদ্ধির অন্যতম সেরা এক্সারসাইজ হল ঝুলে থাকা। এটি বাচ্চাদের বাহুর সহনশীলতা বৃদ্ধিতে সহায়তা করে এবং শরীরের উপরের পেশীগুলিকে উদ্দীপিত করতেও অত্যন্ত সহায়ক। তাছাড়া, এটি শরীরের শেপ ঠিক রাখতেও সহায়তা করে।

৩) পায়ের আঙুল স্পর্শ করা

৩) পায়ের আঙুল স্পর্শ করা

এই এক্সারসাইজটি পিঠ এবং কাফ মাসেলগুলিকে উদ্দীপিত করে। উরুর পেশীগুলিতেও ম্যাসাজ করে। তাই নিয়মিত বাচ্চাদের পায়ের আঙ্গুল স্পর্শ করানোর এক্সারসাইজ করাতে পারেন।

৪) কোবরা পোজ

৪) কোবরা পোজ

কোবরা পোজ করার জন্য, উল্টো হয়ে পেটের উপর ভর দিয়ে শুয়ে পড়ুন। শরীর একেবারে সোজা রাখবেন। এরপর হাতের উপর ভর দিয়ে ধীরে ধীরে শরীরের উর্ধ্বাংশ উপরের দিকে তুলুন। যতটা পারবেন ততটা বেন্ড হোন। এই ব্যায়ামটি উচ্চতা বাড়াতে সাহায্য করবে।

৫) স্কিপিং করা

৫) স্কিপিং করা

স্কিপিং খুব মজাদার এক্সারসাইজ। ছোটো থেকে বড় সকলেরই খুব পছন্দের এটি। আর, উচ্চতা বৃদ্ধিতেও সাহায্য করে স্কিপিং। লাফানো শরীরের সমস্ত কোষগুলিকে সক্রিয় করে তোলে।

৬) যোগব্যায়াম করা

৬) যোগব্যায়াম করা

যোগব্যায়াম বাচ্চাদের হাইট বৃদ্ধির জন্য আদর্শ। বিশেষ করে সূর্য নমস্কার এবং চক্রাসন-এর মতো যোগব্যায়ামগুলি বাহু, পিঠ ও পায়ের পেশীগুলিকে প্রসারিত করে এবং উচ্চতা বৃদ্ধিতে সাহায্য করে।

৭)জগিং

৭)জগিং

বাচ্চাদের স্বাভাবিক উচ্চতা বৃদ্ধিতে সাহায্য করে জগিং। এটি পায়ের হাড়কে মজবুত করে এবং শরীরে গ্রোথ হরমোনের পরিমাণ বাড়ায়। তাই, রোজ সকালে আপনি আপনার সন্তানকে নিয়ে জগিং করতে বেরোতে পারেন।

English summary

Easy Exercises To Increase Your Child's Height In Bengali

Here are the 7 most effective exercises that will help your kids to achieve their maximum height. Read on.
X
Desktop Bottom Promotion