For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) ১ মাসে ১০ কেজি মেদ ঝরানো এখন বাঁ-হাতের খেল!

By Oneindia Bengali Digital Desk
|

শপিং মলে গিয়ে কোনও জামা খুব পছন্দ হল। ট্রায়াল রুমে গিয়ে পরেও ফেললেন। কিন্তু লজ্জার চোটে আরও বাইরেই বেরতে পারলেন না। শরীরের মেদ যেন জামার ভিতর দিয়ে ফেটে বেরচ্ছে। জামার লুকটাই যেন নষ্ট হয়ে গেছে।

ব্যস আর কি মন খারাপে ভরে যাওয়া। এরপরই রোগা হতে হবে বলে খাওয়াদাওয়া ছেড়ে মাথা ঘুরে পরে যাওয়ার অবস্থা। অথচ শরীরের মেদের কোনও ঘাটতি নেই।

রোগা হওয়ার জন্য খাওয়াদাওয়া ছেড়ে দেওয়াটাই আসল কথা নয়। কিছু জিনিস মেনে চললে আবার রোগা হওয়াটা কঠিন বিষয়ও নয়। শুধু প্রয়োজন ধৈর্যের।

এক রাতে রোগা হওয়া যায় না। তবে কিছু অভ্যাস মেনে চললে এক মাসের মধ্যে অনেকটা ওজনই কমিয়ে ফেলা সম্ভব। রোগা হওয়া মানে শুধু সুন্দর দেখাই নয়, বরং শরীরকে সুস্থ রাখাও বটে।

ঠান্ডা জলে চান

ঠান্ডা জলে চান

সর্দির ধাত না থাকলে, যতই ঠাণ্ডা থাকুক না কেন, ঠাণ্ডা জলেই চান করিন। জলের ফলে শরীরের তাপমাত্রা নামে যা শরীরের ফ্যাট সেলগুলিকে নষ্ট করতে সাহায্য করে। ফলে ওজন কমে।

গ্রীন টি

গ্রীন টি

সকালে চায়ের বদলে গ্রীন টি খান। গ্রীন টি-তে অ্যান্টি অক্সিডেন্ট থাকে, যা শরীরের হজম ক্ষমতা বাড়ায় এবং শরীরে মেদ জমতে দেয় না।

পেট ভরে ব্রেকফাস্ট

পেট ভরে ব্রেকফাস্ট

ব্রেকফাস্টে সবসময় পেট ভরে ভারি খাবার খান। তবে মনে রাখবেন পেট ভরার জন্য যা নয় তাই খেয়ে নেবেন না। বরং পুষ্টিকর খাবারদাবার খান। পেট যেন খালি না থাকে।

এক্সারসাইজ

এক্সারসাইজ

রোগা হতে গেলে সকালে এক্সারসাইজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক্সারসাইজ মেদ ঝারানোর পাশাপাশি শরীরকে সার্বিকভাবে সুস্থ রাখার ক্ষেত্রেও সাহায্য করে।

হাই প্রোটিন

হাই প্রোটিন

ব্রেকফাস্টে হাইপ্রোটিন খাবার যোগ করুন, যেমন ডিম, বিনস, স্প্রাউটস ইত্যাদি। প্রোটিন ফ্যাটের সঙ্গে লড়াই করে এবং পেশীকে সতেজ রাখতে সাহায্য করে।

সক্রিয় থাকুন

সক্রিয় থাকুন

দৈনন্দিন ব্যস্ততার মধ্যেও কিছুটা হাটাহাটি করুন, লিফটের বদলে সিঁড়ি ব্যবহার করুন। আসলে শরীরকে নানাভাবে সক্রিয় রাখার চেষ্টা করুন।

সূর্যের তাপে

সূর্যের তাপে

গবেষণায় দেখা গিয়েছে সকালের সূর্যের তাপ শরীরের জমে থাকা মেদ ঝরাতে সাহায্য করে।

English summary

These Simple Habits Will Help You Lose Up To 10 Kilos In A Month!

These Simple Habits Will Help You Lose Up To 10 Kilos In A Month!
X