For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলাদের যৌনশক্তি বৃদ্ধি করবে এই ৭টি 'ম্যাজিক ফুড'!

By Oneindia Staff Writer
|

আজকাল জীবন এত ব্যস্ততাপূর্ণ হয়ে গিয়েছে এবং চিন্তা বা বলা ভাল দুশ্চিন্তা-মানসিক চাপ এত বেড়ে গিয়েছে যে সম্পর্কে ঘণিষ্ঠ হওয়ার মুহূর্তও যেন হারিয়ে যাচ্ছে। সময়ের অভাবে ও ক্লান্তির জেরে শারীরিক মিলনের ইচ্ছাও কমছে দম্পতিদের মধ্যে। যার ফলে শারীরিকভাবে তো বটেই মানসিকভাবে একে অপরের থেকে ক্রমশ দূরে যাচ্ছে তারা। সম্পর্কের বাঁধন ক্রমশই আলগা হচ্ছে।

সম্পর্কে একজন যখন তখনকার মতো যৌন মিলনে প্রস্তাবকে প্রত্যাখ্যান করছে তখন অপরজনের খারাপ লাগছে। ফলে সম্পর্কের তিক্ততা ক্রমশ বাড়ছে। চিন্তা, ক্লান্তি প্রভৃতির জেরে পুরুষ বা মহিলা উভয়ের ক্ষেত্রেই যৌন মিলন সংক্রান্ত বেশ কিছু সমস্যা দেখা যায়। কখনও কিছু মুহূর্তের জন্য যৌনমিলনে অনিহা তৈরি হওয়া, যৌনশক্তি কমে যাওয়ার মতো বিবিধ সমস্যা দেখা দিতে পারে। কখনও কখনও শরীরে আয়রনের অভাবে এই জাতীয় সমস্যা দেখা যেতে পারে বিশেষত মহিলাদের ক্ষেত্রে। [পুরুষদের যৌন ক্ষমতা বাড়াবে এই খাবারগুলি]

এইধরণের সমস্যা থেকে মুক্তি পেতে এবং যৌনইচ্ছা বাড়াতে কিছু খাবারে ভরসা রাখতে পারলেই যথেষ্ট। এই খাবারগুলি ভায়গ্রার মতোই যৌনইচ্ছা বাড়াতে কাজ করে কি্ন্তু এর সবচেয়ে বড় সুবিধা হল প্রাকৃতিক বলে এই ধরণের খাবারে কোনওরকম পার্শ্বপ্রতিক্রিয়াও নেই। তাহলে আসুন চটপট দেখে নেওয়া যাক কোন কোন খাবারের সাহায্য়ে মহিলাদের যৌনইচ্ছা বাড়ানো যেতে পারে।

রেড ওয়াইন

রেড ওয়াইন

হোয়াইট ওয়াইনের চেয়ে এক গ্লাস রেড ওয়াইন মহিলাদের যৌনইচ্ছা মূহূর্তের মধ্যে বৃদ্ধি করার ক্ষমতা রাখে। রেড ওয়াইনে যে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে তার ফলে শরীরে নাইট্রিক অ্যাসিড উৎপন্ন হয়। যা শরীরের রক্তনালীসমূহকে শিথিল করে এবং যোনিতে রক্তপ্রবাহ বৃদ্ধি করে।

রেড মিট ও মেটে

রেড মিট ও মেটে

কখনও কখনও মহিলাদের শরীরে আয়রনের অভাবে যৌনইচ্ছা কমতে থাকে। তাই শরীরে আয়রনের পরিমান বাড়াতে রেড মিট, সবুজ সবজি, মাংসের মেটে প্রভৃতি খান। এর ফলে শরীরে আয়রনের পরিমান বাড়বে। এর ফলে যৌনইচ্ছা ফিরে আসবে। পাশাপাশি দইও খান। দই শরীরে আয়রনকে গ্রহণ করতে সাহায্য করে।

তৈলাক্ত মাছ

তৈলাক্ত মাছ

স্যামন মাছ, সামুদ্রিক পোনা মাছ (সার্ডিন), ভাঙর মাছ, টুনা প্রভৃতি মাছ খান। এগুলি ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডে পরিপূর্ণ। এগুলি মস্তিষ্কে ডোপোমাইন নামের 'হ্যাপি কেমিক্যাল'-এর মাত্রা বৃদ্ধি করে। এর ফলে রক্ত সঞ্চালন অবাধন হয়, শিরা-উপশিরা শিথিল হয়ে যায় যা যৌনপ্রক্রিয়াকে শক্তিশালী করে।

গ্রীন টি

গ্রীন টি

নিজের যৌন জীবনকে উজ্জীবীত করতে প্রতিদিন দুকাপ গ্রীন টি খান। এর ফলে এর ফলে রক্তনালীসমূহতে প্রদাহ কমে, এবং রক্তচলাচল অবাধ হয়। এর কারণে যৌনাঙ্গে রক্তের প্রবাহ বৃদ্ধি হয়।

পাইন নাট

পাইন নাট

এই ধরণের বাদানে জিঙ্ক প্রচুর পরিমাণে থাকে। যা শুধু মহিলা নয়, পুরুষদের যৌনইচ্ছা বৃদ্ধিতেও সাহায্য করে।

পালং শাক

পালং শাক

আপনার যৌনইচ্ছার ঘাটতি হলে বেশি করে পালং শাক খেতে শুরু করুন। পালং শাক রক্তের প্রবাহ বৃদ্ধি করে। যৌনাঙ্গেও রক্তচলাচল বৃদ্ধি করে। যার ফলে যৌনউদ্রেক হয়। পালং শাক মহিলাদের শরীরে যৌন উত্তেজনাও বৃদ্ধি করে।

ডার্ক চকোলেট

ডার্ক চকোলেট

ডার্ক চকোলেট দুশ্চিন্তার পরিমাণ কম করে, রক্তনালীকে শিথিল করে। এর ফলে রক্তচলাচল পদ্ধতি উন্নত হয়, এবং নারী যৌনাঙ্গে রক্তের প্রবাহ বৃদ্ধি পায়। যার ফলে যৌন চাহিদা বৃদ্ধি পায়। শুধু তাই নয়, ডার্ক চকোলেট পেটের মেদ ঝরাতেও সাহায্য করে। ফলে আপনি আপনার সঙ্গীর চোখে আরও বেশি আকর্ষণীয় আরও বেশি উত্তেজক হয়ে ওঠেন।

এই সংক্রান্ত অন্যান্য খবর পড়ুন

(ছবি) যৌন বাসনাকে শেষ করে দেয় এই খাবার

কামশক্তি ও যৌন উত্তেজনা বাড়াতে মেনে চলুন এই ৮টি সহজ টিপস!

'গ্লোবাল ওয়ার্মিং' যৌন সম্পর্কে শীতলতা বাড়িয়ে তুলছে, বলছে সমীক্ষা

(ছবি) ছোটদের বইয়ে 'কীভাবে বাচ্চা হয়'-র ছবি ও বিবরণ দেখলে আঁতকে উঠবেন আপনিও!

English summary

7 Foods That Increase Female Sex Drive

7 Foods That Increase Female Sex Drive
X