For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) ওজন কমানোর এই মজাদার উপায়গুলি কি আপনার জানা?

By Oneindia Staff Writer
|

আপনি কি ওজন কমানোর কথা ভাবছেন? যদি আপনি ওজন কমানোর কথা ভেবে থাকেন তাহলে নিশ্চয় প্রথম উপায় হিসাবে 'জিমে যাওয়াই শ্রেষ্ঠ উপায়' বলে ঠিক করেছেন? আর জিমের পিছনে পরিশ্রম ও কাঁড়ি কাঁড়ি টাকা ঢালছেন।[(ছবি) যে ১৪ টি অভ্যাস ওজন কমাতে সাহায্য করে!]

কিন্তু আপনি কী জানেন বিনা পরিশ্রমেই হাসতে খেলতে আপনি আপনার শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে পারেন। আর তার জন্য অতিরিক্ত কোনও টাকাও খরচ করতে হবে না। [(ছবি) ৭দিনে ফোলা পেট ফ্ল্যাট করার উপায়]

কী সেই মজাদার উপায়গুলি আসুন ঝটপট দেখে নেওয়া যাক।

আদা চা

আদা চা

দিনের শুরু করুন আদা চা দিয়ে। দুধ চিনি ছাড়া আদা চা হজম শক্তিকে উন্নত করে। এবং শরীরের বর্জ্য পদার্থ পরিষ্কার করে দিতে সাহায্য করে। একইসঙ্গে জাঙ্ক ফুড বা ফাস্ট ফুড খাওয়ার ইচ্ছেটাও নষ্ট করে দিতে সাহায্য করে।

নুন জলে চান করুন

নুন জলে চান করুন

নুন জলে চান করে রোগা হওয়ার কথা শুনলে অনেকেই চমকে উঠতে পারেন। তবে বিশ্বাস করুন এটি অত্যন্ত কার্যকরী একটি সমাধান। কারণ নুন শরীর থেকে অতিরিক্ত জল টেনে বের করে। তবে এই পদ্ধতির ফলে শরীর ডিহাইড্রেট হতে পারে। তাই মাসে ২-৩ বার এই পদ্ধতি অবলম্বন করুন, তার বেশি নয়।

কলা খান

কলা খান

রোগা হওয়ার সবথেকে সোজা আর মজাদার উপায়টি কী জানেন কলা খাওয়া। প্রত্যেকদিনের ডায়েটে কাঁচকলা রাখুন। এতে পটাশিয়াম প্রচুর পরিমাণে আছে। যা দৈনন্দিন ফ্লুইড ব্যালান্সকে নিয়ন্ত্রিত করে এবং শরীর থেকে অতিরিক্ত মেদ শুষে বের করে।

চুইং গাম এড়িয়ে চলুন

চুইং গাম এড়িয়ে চলুন

রোগা হতে চাইলে কী করবেন জানার পাশাপাশি কী করবেন না তাও জানা উচিত। সমীক্ষায় দেখা গিয়েছে বেশির ভাগ চুইং গামেই প্রচুর পরিমাণে সুগার অ্যালকোহল থাকে এবং কৃত্রিম মিষ্টি থাকে যা শরীরে চর্বি আকারে জমা হতে থাকে।

ডার্ক চকোলেট খান

ডার্ক চকোলেট খান

রোগা হওয়ার এর থেকে ভাল উপায় কি আর হতে পারে? গবেষকদের মতে ডার্ক চকোলেটে অ্যান্টি-ইনফ্লেমেটারি উপাদন রয়েছে যা শরীরে অযাচিত মেদ জমাকে আটকায়।

আস্তে আস্তে চিবিয়ে খান

আস্তে আস্তে চিবিয়ে খান

তাড়াহুড়ো করে খেতে যাওয়া মানে খাবারের সঙ্গে একগাদা বাতাসও গিলে ফেলা। এর ফলে শরীরে গ্যাসের সৃষ্টি হয়। পেট ফোলা, পেট ভারের মতো সমস্যা দেখা দেয়। তাই খাবার সবসময় আস্তে আস্তে সময় নিয়ে চিবিয়ে চিবিয়ে খান।

স্ট্রয়ের ব্যবহার বন্ধ করুন

স্ট্রয়ের ব্যবহার বন্ধ করুন

তাড়াহুড়ো করে খেতে গেলে যেভাবে অতিরিক্ত বাতাস শরীরে ঢুকে সমস্যা তৈরি করে, ঠিক একইভাবে স্ট্রয়ের সাহায্যে তরল পানীয় পানের সময় শরীরে বাতাস প্রবেশ করে একই ধরণের সমস্যা তৈরি করতে পারে।

English summary

Fun And Exciting Ways To Lose Weight!

Generally people who are determined and join a gym, tend to leave it after a few days due to various reasons like tiredness, fatigue or distractions. This does not make them lose weight. Instead they gain extra pounds.So to so you should know how these fun ways can work to reduce your fat.to know the remedied you have to go through the slides
Story first published: Thursday, January 28, 2016, 12:35 [IST]
X