For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্রুত ওজন কমাতে পান করুন উলং টি! জানুন এর অন্যান্য উপকারিতা

|

গ্রিন টি বা ব্ল্যাক টি-এর নাম আমরা প্রত্যেকেই শুনেছি, কিন্তু উলং টি-এর নাম শুনেছেন? কম পরিচিত হলেও এই চায়ের গুণাগণ প্রচুর। উলং চা ক্যামেলিয়া সিনেনসিস নামক এক গাছের পাতা থেকে তৈরি হয়। এটি প্রস্তুত করার প্রক্রিয়াটিও আলাদা। এই চায়ে গ্রিন টি এবং ব্ল্যাক টি উভয়ের বৈশিষ্ট্য রয়েছে। উলং চায়ে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস। যারা নিয়মিত এই চা পান করেন তাদের হার্ট ভাল থাকে। উলং চা পান করার আরও অনেক উপকারিতাও রয়েছে। তাহলে আসুন জেনে নিই উলং চা পান করার স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে।

ক্যান্সার

ক্যান্সার

অ্যান্টিঅক্সিড্যান্ট বিভিন্ন ধরণের ক্যান্সারের থেকেও সুরক্ষা প্রদান করে। এই উপাদান উলং চায়ে প্রচুর পরিমাণে পাওয়া যায়। অ্যান্টিঅক্সিড্যান্টস স্বাস্থ্যকর কোষগুলি ধ্বংস হওয়া থেকে রক্ষা করে এবং ক্যান্সারের সম্ভাবনা হ্রাস করে।

ত্বকের সমস্যা থেকে মুক্তি দেয়

ত্বকের সমস্যা থেকে মুক্তি দেয়

উলং চা পান করলে ত্বককে ভিতর থেকে সুস্থ করে তোলে। যার কারণে, ত্বক ভাল থাকে।

মস্তিষ্কের কার্যকারিতা উন্নত করে

মস্তিষ্কের কার্যকারিতা উন্নত করে

কিছু গবেষণায় এটিও পাওয়া গেছে যে, উলং চা পান করলে ব্রেন ফাংশন উন্নত হয়। যার ফলে, স্মৃতিজনিত সমস্যা কম হয়!

হাড় শক্ত হয়

হাড় শক্ত হয়

উলং চায়ে উপস্থিত অ্যান্টিঅক্সিড্যান্টস হাড় এবং দাঁতকে মজবুত করে। বিশেষত, এই অ্যান্টিঅক্সিডেন্টস মেনোপজের পরে মহিলাদের হাড়ের ঘনত্ব বাড়ানোর কাজ করে। তাই উলং চা খাওয়া মহিলাদের জন্যও উপকারি।

ওজন হ্রাস হয়

ওজন হ্রাস হয়

গ্রিন টি-এর মতোই উলং টি-তে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট শরীরের মেদ ঝরাতে সাহায্য করে। বিজ্ঞানীদের মতে, উলং চায়ে উপস্থিত কিছু পলিফেনল শরীরের বিপাক বৃদ্ধি করে। ফ্যাট হ্রাস করে, কারণ চায়ের মধ্যে ক্যাফিন এবং পলিফেনল উভয়ই থাকে। এই দুটি উপাদানই ক্যালোরি বার্ন এবং ফ্যাট বার্নে সহায়তা করে, যার ফলে দ্রুত ওজন কমে।

আরও পড়ুন : লেবু চা নাকি গ্রিন টি? জানুন কোনটা বেশি স্বাস্থ্যকর

English summary

Amazing Benefits of Oolong Tea in bengali

There’re many health benefits of oolong that we can experience if we start to drink it. Read on.
X