For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) চুল ঝরা বন্ধ করবে পেঁয়াজের রস

By Oneindia Staff Writer
|

চুল ঝরা, চুল পাতলা হয়ে যাওয়া এগুলি বয়স নির্বিশেষ সাধারণ সমস্যা। চুল পড়ার সমস্যা আম বাত হলেও অতিরিক্ত পরিমাণ চুল ঝরার কারণে আপনার রাতের ঘুম পালাতে পারে, দুশ্চিন্তা এমনই ডিপ্রেশনেও চলে যেতে পারেন যে কেউ। কিন্তু নিশ্চিত হওয়া যেতে পারে একটা কথা শুনেই, যে এই সমস্যা গুরুতর হলেও এর সমাধান নেই এমনটা নয়। [(ছবি) পেঁয়াজের ঝাঁঝে ফরসা হতে পারেন আপনিও!]

এর সমাধান লুকিয়ে রয়েছে আপনার রান্নাঘরেই। চুল পড়া বন্দ করতে সবচেয়ে উপযোগী উপাদান হল পেঁয়াজ। পেঁয়াজের রস চুল ঝরার সমস্যা সমাধান করে, এমনকী চুলের বৃদ্ধিও সুনিশ্চিত করে। তবে পেঁয়াজের সঙ্গে যদি আরও কিছু উপাদান একসঙ্গে ব্যবহার করা যায়, তাহলে তা আরও বেশি কার্যকরী হয়। [(ছবি) পেঁয়াজ ছাড়াই ১০ সুস্বাদু 'ননভেজ' রেসিপি]

কিন্তু কি সেই উপাদানগুলি আর কীভাবেই বা পেঁয়াজের রস চুলে ব্যবহার করবেন তা জেনে নিন নিচের স্লাইডে ক্লিক করে। [(ছবি) এই কটি ঘরোয়া পদ্ধতিতে অতি সহজেই টাক মাথাতেও চুল গজাবে!]

পেঁয়াজের রস ও মধু

পেঁয়াজের রস ও মধু

খুশকি এবং চুল পড়ে যাওয়া আটকাতে মোক্ষম দাওয়াই হল পেঁয়াজের রসের সঙ্গে মধু একসঙ্গে মিশিয়ে মাথায় লাগানো। সমপরিমাণে পেঁয়াজের রস এবং মধু নিন। মাথায় হাল্কা মালিশ করে লাগান। আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস ও আমন্ড অয়েল

পেঁয়াজের রস ও আমন্ড অয়েল

আমন্ড তেল রুক্ষ চুলের সমস্যা মেটাতে সাহায্য করে। পেঁয়াজের রসের সঙ্গে মিশলে চুল পড়া বন্ধ করতেও সাহায্য করে। এক্ষেত্রেও দুটি সমপরিমাণে নিয়ে মাথায় লাগান। ২-৩ ঘন্টা রাখার পর হাল্কা গরম জলে মাইল্ড শ্যাম্পুর সাহায্য় ধুয়ে নিন।

পেঁয়াজের রস ও নারকেল তেল

পেঁয়াজের রস ও নারকেল তেল

চুল পড়তে থাকলে মা-দিদিমারা মাথায় নারকেল তেল লাগাতে বলেন। তার কারণ নারকেল তেলও চুল পড়া বন্ধ করে। আর পেঁয়াজ আর নারকেল তেল মিশে গেলে তো ম্যাজিক। চুলের গোড়া মজবুত হয়ে চুল পরা বন্ধ করবে।

পেঁয়াজের রস ও অলিভ অয়েল

পেঁয়াজের রস ও অলিভ অয়েল

চুল পড়া বন্ধ করতে পেঁয়াজের রস ও অলিভ অয়েল হল পারফেক্ট কম্বিনেশন। ২ টেবিল চামচ পেঁয়াজের রসের সঙ্গে ১ টেবিল চামচ অলিভ অয়েল নিন। এই মিশ্রণটি হাল্কা গরম করে মাথাতে লাগান। এক-দেড় ঘন্টা রেখে ধুয়ে নিন।

পেঁয়াজের রস ও গরম জল

পেঁয়াজের রস ও গরম জল

এক মগ উষ্ণ জলে ৫টি পেঁয়াজের রস মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর এই মিশ্রণটির দিয়ে চুল ধুয়ে নিন। এর পাঁচ মিনিট পর শুধু জল দিয়ে আবার মাথাটা ধুয়ে নিন। এক মাসের মধ্যে তফাৎ বুঝতে পারবেন।

English summary

Ways To Use Onion Juice For Hair Loss

Ways To Use Onion Juice For Hair Loss
Story first published: Thursday, January 21, 2016, 17:53 [IST]
X