For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) নিজেকে সুন্দর রাখতে এই ১০ অদ্ভুৎ 'বিউটি ট্রিটমেন্ট' নাম শুনলে শিউরে উঠবেন!

|

বয়সের সঙ্গে সঙ্গে ত্বকের ঔজ্জ্বল্য হারাতে শুরু করে, বলিরেখা দেখা দেয়, চামড়া কুঁচকে যেতে শুরু করে। আর এই ধরণের সমস্যার থেকে আত্মবিশ্বাস হারাতে শুরু করে। তবে, বিশ্বে এমন বহু মানুষ রয়েছেন যারা যেন তেন প্রক্রিয়ায় নিজের রূপ ও যৌবন ধরে রাখতে মরিয়া থাকেন। [(ভিডিও) শামুকের শ্লেষ্মায় উধাও বলিরেখা, 'স্নেইল ফেসিয়াল'-এর অপেক্ষায় ভারত]

আর নিজেদের সুন্দর রাখতে যে দুনিয়ায় কত রকমের বিউটি ট্রিটমেন্টের প্রচলন রয়েছে তা শুনলে গা শিউরে উঠবে। ফিশ স্পা বিদেশের পাশাপাশি এখন এদেশেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। যেখানে একটা ছোট চৌবাচ্চার মধ্যে আপনার পা ঢুকিয়ে দেওয়া হয়। যেখানে অসংখ্য পরিমানে ছোট ছোট মাছ রয়েছে। যারা খুঁটে খুঁটে আপনার পায়ের ডেড স্কিন বের করে দেবে। [৬টি অদ্ভুৎ বিউটি টিপস যা সত্যিই কাজ দেয়!]

প্রথম যখন ভারতে এই স্পা-এর প্রচার হয় তখন অনেকেই শুনে চমকে উঠেছিলেন, বলেছিলেন গা যেন ঘিন ঘিন করছে। কিন্তু তারা বিশ্বের এই ১০ বিউটি ট্রিটমেন্ট সম্পর্কে ওয়াকিবহাল নন হয়তো। [মহিলাদের ৭টি 'বিউটি মিস্টেক' যা একেবারে নাপসন্দ পুরুষদের!]

ফেস স্ল্যাপিং

ফেস স্ল্যাপিং

স্ল্যাপিং অর্থাৎ চড় মারা। স্যাঁলোয় অনেকে যান চড় খেতে ভাবতে পারছেন? হ্যাঁ স্যাঁলোতে রীতিমতো ১০-১৫ মিনিটের এক একটি ফেস স্ল্যাপিং সেশন থাকে। যেখানে আপনার গালে চড় মারা হবে. চিমটি কাটা হবে। এর ফলে বলিরেখা দুর হয় এবং মুখের উন্মুক্ত রোমকুপের সমস্যাও দুর হয়।

চুলে ষাঁড়ের বীর্য

চুলে ষাঁড়ের বীর্য

লন্ডনের মতো শহরে এই বিউটি ট্রিটমেন্ট খুব জনপ্রিয়। চুলের সৌন্দর্যের জন্য ব্যবহৃত নানা দ্রব্যের সঙ্গে ষাঁড়ের বীর্য মিশিয়ে চুলে লাগানো হয়। ষাঁড়ের বীর্যে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা চুলকে শক্ত তকে. ক্ষতিগ্রস্ত চুলকে ঠিক করে এবং চুলে নতুন ঔজ্জ্বল্য আনে।

মানবমূত্র ত্বকে

মানবমূত্র ত্বকে

স্বাস্থ্যের পক্ষে ভাল বলে অনেকে গোমূত্র পান করেন। কিন্তু বিউটি ট্রিটমেন্টের জন্য মানবমূত্রেরও ব্যবহার হয়। ব্রণ ও ত্বক সংক্রান্ত একাধিক সমস্যার থেকে মুক্তি পেতে মানবমূত্র দিয়ে মুখ ধুযে থাকেন অনেকে। বিশেষজ্ঞরাই এই পরামর্শ দিয়ে থাকেন।

কেঁচো ত্বকে

কেঁচো ত্বকে

শরীরে ত্বকের বিষাক্ত সংক্রমণ কমাতে কেঁচোর প্রয়োগ করা হয়। এক্ষেত্রে কেঁচোকে ওযুধ হিসাবে ব্যবহার করা হয়। কেঁচো শরীরের বর্জ্য পদার্থ, বিষাক্ত পদার্থ শরীর থেকে বের করে দেয়। কেঁচোকে শরীরের উপর রাখা হলে তা শরীর থেকে রক্ত চুষে বের করে নেয়। ডেমি মুরের মতো জনপ্রিয় অভিনেত্রী সুন্দর ত্বকের জন্য এই অদ্ভুদ চিকিৎসা করান।

কুমীরের মলের ফেস প্যাক

কুমীরের মলের ফেস প্যাক

গ্রিস ও রোমে প্রাচীন কালে বিউটি ট্রিটমেন্ট হিসাবে কুমীরের মলের ফেসপ্যাক ব্যবহার করা হত। এখনও এর প্রচলন রয়েছে কিছু কিছু জায়গায়।

পাখির মল

পাখির মল

অদ্ভুদ বিউটি ট্রিটমেন্টের তালিকায় উপরের দিকেই রয়েছে রূপ ও চেহারায় যৌবন ধরে রাখতে ত্বকে পাখির মলের ব্যবহার। পাপিয়া বা নাইট্যাঙ্গল পাখির মল ত্বকের পক্ষে খুব উপকারি। মুখে লাগিয়ে এটি ভাল করে মালিশ করা হয় যাতে মুখের কালচে দাগ দুর করে, ত্বকের ঔজ্জ্বল্য ফেরায়। তারকা ফুটবলার ডেভিড বেকহ্যামের স্ত্রী ভিক্টোরিয়া বেকহ্যাম এ্ই বিউটি ট্টিটমেন্টটি করান নিয়মিতভাবে।

ক্যাট লিটার স্ক্রাব

ক্যাট লিটার স্ক্রাব

বিড়াল যে নোংরা জায়গায় বসে তা বডি স্ক্রাব হিসাবে ব্যবহার করা হয়। এটি ত্বকের জন্য খুব উপকারি। বলিরেখা শুরু হওয়ার আগে থেকেই এই সৌন্দর্য ট্রিটমেন্টটি করানো উচিত।

চামড়ায় সাঁপের বিষ

চামড়ায় সাঁপের বিষ

সাঁপের বিষে মানুষেপ মৃত্যু হতে পারে। কিন্তু এই সাঁপের বিষ ত্বককে টানটান কার জন্য ব্যবহার করা হয়।

শিপ এমব্রায়ো সেল ট্রিটমেন্ট

শিপ এমব্রায়ো সেল ট্রিটমেন্ট

অনেকে নিজেদের যৌবন ধরে রাখতে ভেঁড়ার ভ্রূণের কোষ ইনজেকশনের মাধ্যমে শরীরের ভিতরে ঢোকানো হয়। গায়িকা ডেবি হ্যারি এই চিকিৎসা করান দীর্ঘসময় ধরে যাতে তার শরীরে বয়সের ছাপ না আসে তার জন্য।

স্নেইল ফেসিয়াল

স্নেইল ফেসিয়াল

বিদেশি ত্বক চর্চার নানা পদ্ধতির মধ্যে এটিও এখন নাকি বেশ জনপ্রিয়। তিনটি শামুক ২০ মিনিট ধরে আপনার মুখের উপর বসিয়ে দেওয়া হবে। শামুকের শ্লেষ্মার স্পর্ষে ত্বকের হারানো চমচ ফিরে আসবে। কারণ বিশেষজ্ঞদের মতে শামুকের শ্লেষ্মায় ত্বকের উপযোগী প্রোটিন, অ্য়ান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টিব্যাকটেরিয়া রয়েছে। যা ত্বকের বলিরেখা কমিয়ে ত্বককে জোয়ান দেখায়। আপনার মুখের ঔজ্জ্বল্য বাড়বে, তক হবে টানটান। লোকের নজরে আপনার বয়স এক ধাক্কায় কমে যাবে প্রায় ৮-১০ বছর।

English summary

10 Strange Things People Do To Stay Beautiful

10 Strange Things People Do To Stay Beautiful
Story first published: Wednesday, November 11, 2015, 12:35 [IST]
X