For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬টি অদ্ভুৎ বিউটি টিপস যা সত্যিই কাজ দেয়!

|

আজকালকার প্রতিযোগিতামূলক জীবনে 'দ্যাখনদারি' বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অর্থাৎ আপনাকে সবসময় প্রেজেন্টেবল থাকতে হবে, সুন্দরী না হলেও হাতের নখ, চোখের কাজল, ঠোঁটের লিপস্টিক মার্জিত এবং পারফেক্ট হতে হবে। [(ছবি) সৌন্দর্য সংক্রান্ত ৯ টি বদঅভ্যাস এখুনি পরিত্যাগ করা উচিত!]

সারাদিনের কাজের চাপে সবসময় নিজেকে পারফেক্ট রাখাটা সম্ভব হয় না। তাই নিজেদেরই ভেবে চিন্তে বাতলে নিতে হয় কিছু বিকল্প পথ। কিংবা এমন কোনও উপায় যাতে নিজে কসরত না করেও নিজেকে পারফেক্ট রাখাটা অনেক সোজা হয়ে যায়।[(ছবি) ফরসা হওয়ার সেরা ৮ ঘরোয়া ফেস প্যাক]

কিন্তু সেই উপায়গুলি কী কী? তা জানতে হলে ক্লিক করুন নিচের লিঙ্কগুলিতে।

পারফিউম লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি লাগান

পারফিউম লাগানোর আগে পেট্রোলিয়াম জেলি লাগান

বাড়ি থেকে বেরনোর সময় আমরা পারফিউম লাগিয়ে বেরলেও তার সুগন্ধ কিছুক্ষণ বাদেই হাওয়া হয়ে যায়। তার ফলে বারবার পারফিউম লাগাতে হয়। কিন্তু সবার সামনে কা সবসময় সম্ভব হয় না। এক্ষেত্রে পারফিউম লাগানোর আগে পর্যাপ্ত পরিমানে গলায় ও হাতে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে তার উপর পারফিউম স্প্রে করুন। সুগন্ধ বেশিক্ষণ বজায় থাকবে।

পাকাচুল রং করতে আইশ্যাডো

পাকাচুল রং করতে আইশ্যাডো

কোনও অনুষ্ঠান থাকলে বাকি সব তৈয়ারি আগে থেকে করে রাখলেও পাকা চুলে কলপ করার বিষয়টা শেষ মিনিটের জন্য ফেলে রাখি। আর যথারীতি তাড়াহুড়ো কলপ লাগানোর সময় না পাওয়া গেলে মাথায় হাত পড়ে। যদি পাকা চুলের পরিমান কম হয়, তাহলে আইশ্যাডো দিয়েই সেদিনের মতো কাজ চালিয়ে নেওয়া যেতে পারে। কালো আইশ্যাডো আঙুলের সাহায্যে চুলের সাদা অংশে লাগিয়ে নিন। সেদিনকার মতো অন্তত আইশ্যাডোতে পাকা চুল ঢাকা যাবে।

নেলপালিশের পর ঠান্ডা জল

নেলপালিশের পর ঠান্ডা জল

নেলপালিশ লাগানোর পর যদি ঠান্ডা জলে হাত ৫ মিনিট ডুবিয়ে রাখেন তাহলে অপেক্ষাকৃত তাড়াতাড়ি নেলপালিশ শুকিয়ে যায়।

চোখের পাতা ঘন দেখাতে বেবি পাউডার

চোখের পাতা ঘন দেখাতে বেবি পাউডার

অনেকের চোখের পাতা ঘন হয় না বলে মাসকারা লাগানোর পরও ফাঁকা ফাঁকা দেখায়। সেক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করে বেবি পাউডার। চোখের পাতায় মাসকার লাগানোর পর একটি ছোট বাটিতে বেবি পাউডার নিয়ে তাতে চোখের পাতা ডুবিয়ে নিন। এরপর ৫-৬ মিনিট রেখে আরও ২ কোট মাসকারা লাগিয়ে নিন, দেখবেন চোখের পাতা ঘন লাগছে।

লিপস্টিক তুলুন পেট্রোলিয়াম জেলি দিয়ে

লিপস্টিক তুলুন পেট্রোলিয়াম জেলি দিয়ে

অনেক সময় গাঢ় রংয়ের লিপস্টিক পরার পর তা তুলতে যাওয়ার সময় শুধু তুলোয় কাজ হয় না। সেক্ষেত্রে পেট্রোলিয়াম জেলি সবচেয়ে উপকারি। লিপস্টিকের উপরই পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। তারপর টিস্যু বা তুলো দিয়ে মুছে নিলে একেবারে সাফ হয়ে যাবে লিপস্টিক।

লিপস্টিকে পাউডার লাগান

লিপস্টিকে পাউডার লাগান

লিপস্টিক পরে সেজেগুজে বেরনোর সময় ভালই লাগে। কিন্তু মুশকিল হল লিপস্টিপ ঠোঁটে বেশিক্ষণ টেকে না। যদি লিপস্টিপ লাগিয়ে তার উপর পাউডার পাফ করে আবার এক কোট লিপস্টিক লাগান তাহলে দেখবেন লিপস্টিক অনেকক্ষণ বেশি সময় ধরে ঠোঁটে থাকবে।

English summary

6 Weird Beauty Tips That Work

6 Weird Beauty Tips That Work
Story first published: Tuesday, September 29, 2015, 16:54 [IST]
X