For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলাদের ৭টি 'বিউটি মিস্টেক' যা একেবারে নাপসন্দ পুরুষদের!

|

সুন্দরী মহিলাদের দেখলেই পুরুষেরা গলে যায়, একথা প্রচলিত আছে। তা কিছু ক্ষেত্রে ঠিকও বটে। কিন্তু এমন কিছু কিছু বিউটি ট্রেটসও আছে যা পুরুষেরা মহিলাদের ক্ষেত্রে পছন্দ করেন না। তা সে তিনি যত সুন্দরই হোক না।

নারীর সৌন্দর্য নারীর স্নিগ্ধতায়, পুরুষরা অন্তত এমনটাই মনে করেন। কিন্তু অনেকসময়ই আমরা মেয়েরা নিজেদের খুশী করতে গিয়ে বা পুরুষ সঙ্গীর মন ভোলানোর লোভে কিছু কিছু জিনিস এত অতিরিক্ত করে ফেলি যে তা পুরুষদের মন জয়ের থেকে বিরক্ত করে বেশি।

আসুন দেখে নেওয়া যাক কী সেই 'বিউটি মিস্টেক'...!

অতিরিক্ত ফাউন্ডেশন

অতিরিক্ত ফাউন্ডেশন

অনেকেই আছেন যারা নিজেকে ফরসা দেখানোর জন্য প্রয়োজনের অতিরিক্ত ফাউন্ডেশন লাগান য়ার ফলে মুখ একেবারে সাদা ফ্যাটফ্যাটে হয়ে যায় গলার বা শরীরের অন্যান্য খোলা অংশের সঙ্গে তফাৎটা প্রকট হয়ে ওঠে।

আবার অনেক ক্ষেত্রে সঠিক পরিমাণ ফাউন্ডেশন মুখে লাগালেও তা চামড়ার সঙ্গে ভাল করে ব্লেন্ড করান না ফলে মুখে ফাউন্ডেশনের ছোপ ছোপ হয়ে থাকে। এই ধরণের বিউটি মিস্টেক ছেলেরা সবার আগে লক্ষ্য করে।

টিপস : দিনের বেলা ফাউন্ডেশন ব্যবহারই করবেন না। সানস্ক্রিম বা হাল্কা ময়শ্চারাইজারের সঙ্গে মুখের দুর্বল জায়গা থাকতে কনসেলার ব্যবহার করুন। উপর দিয়ে পাউডার কমপ্যাক্ট হাল্কা পাফ করে নিন।

চড়া আই মেক আপ

চড়া আই মেক আপ

চড়া আই শ্যাডো বা অতিরিক্ত পরিমানে কৃত্রিম আইল্যাশ ও মাসকারার সঙ্গে গাঢ় রংয়ের লিপস্টিক ছেলেরা একেবারেই পছন্দ করেন না। কারণ চোখ ও ঠোচ দুটোই চড়া রংয়ের হলে আপনার লুকটা অত্যন্ত রুক্ষ লাগে। আপনার স্নিগ্ধতা হারিয়ে যায়।

টিপস : চোখে চড়া রংয়ের আইশ্যাডো ব্যবহার করলে ঠোটে নুড শেডের লিপস্টিক বা শুধু লিপ গ্লস ব্যবহার করুন। ভ্রুয়ের হাড় হাইলাইট করলেও তা চড়া করবেন না। চোখ স্মাডজ করতে গেলে কখনও দুটোই গাঢ় রং নেবেন না। আর আপনার চোখের আকার ছোট হলে গাঢ় রং এড়িয়ে চলুন। চোখের কোনো কালি থাকলে কালো আইশ্যাডো ব্যবহার করবেন না।

শরীরের লোম

শরীরের লোম

হাত, পা, মুখের অতিরিক্ত চুল সবসময় সাফ করে রাখুন। ত্বক যেন রূক্ষ না লাগে। তাহলে যত ভাল সেই বেরন না কেন যদি আপনার পুরুষ বন্ধু আপনার হাত ধরতে গিয়ে দেখেন হাতে আধকাটা লোমের খোঁচা লাগছে, বিশ্বাস করুন দ্বিতীয়বার তিনি আপনার হাত ধররা কথা ভাববেনও না।

টিপস : নির্দিষ্ট সময়ের ব্যবধানে ওয়াক্সিং করান। নিয়মিত হাতে পায়ে ময়শ্চারাইজার লাগান যাতে ত্বক রুক্ষ না লাগে। বিশেষ করে হাতের কনুই, হাঁটুর রুক্ষতা দূরে সরার।

হেয়ার এক্সটেনসন

হেয়ার এক্সটেনসন

ভারতীয় পুরুষদের কালো চুলই পছন্দ। আমরা অনেকেই লাল-নীল-সবুজ-হলুদ হেয়ার এক্সটেনশন ব্যবহার করি। বা কখনও চুলে অতিরিক্ত কারুকর্য করে বসি, ল্যাকার দিয়ে চুলকে শক্ত করে দিই। পুরুষেরা কিন্তু তা একেবারেই পছন্দ করেন না। মেয়েদের চুলের আবেদন কালো ঘন, রেশমের মতো প্রাকৃতিক চুলেই।

টিপস : খোলা চুল বা পনিটেলই ছেলেদের বেশি পছন্দের।

গাঢ় লিপস্টিক

গাঢ় লিপস্টিক

অনেকে পছন্দ করলেও গাঢ় রংয়ের লিপস্টিকে মোড়া ঠোঁট অনেক পুরুষেরই পছন্দ না।

টিপস : দিনের বেলায় যত অনুষ্ঠান বাড়ি বা বিয়ে বাড়িতেই যান না কেন গাঢ় রং ঠোঁটে ব্যবহার করবেন না। এছাড়াও গাঢ় রংয়ের লিপস্টিক ব্যবহার করতে চাইলে পোশাকের রং হাল্কা রাখুন।

চটচটে লিপ গ্লস

চটচটে লিপ গ্লস

চিটচিটে লিপ গ্লস পুরুষেরা একেবারেই পছন্দ করেন না। কারণ, পুরুষদের চোখে মেয়েদের ঠোঁট চুম্বনের জন্য তৈরি থাকা উচিত। কিন্তু চিটচিটে লিপ গ্লসে তা সম্ভব নয়।

হলুদ দাঁত

হলুদ দাঁত

মেয়েদের হলদেটে দাঁত পুরুষদের ক্ষেত্রে বড় টার্ন অফ। আপনার মিষ্টি হাসিও ফিকে হয়ে যায় যদি দাঁতের চেহারা এমন (ছবির মতো) হয়।

টিপস : আপনার হাসি আপনার সৌন্দর্যের একটা বড় উপকরণ। তাই দাঁত বা ঠোঁটের যত্ন নিতে কখনও অবহেলা করবেন না।

English summary

7 Beauty mistakes that turn men off

7 Beauty mistakes that turn men off
Story first published: Thursday, July 16, 2015, 11:53 [IST]
X