For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেক আপ করার পরও কেনও অদ্ভুদ দেখায় আপনাকে?

|

মেক আপ করার সময় নিজের অজান্তেই ছোট খাটো কিছু ভুল ভ্রান্তি আমরা করে থাকি। যার ফলে ঘন্টার পর ঘন্টা ধরে মেক আপ করার পরও আমাদের মেক আপ অদ্ভুৎ লাগে। কিন্তু ওই একই মেক আপ আপনার বন্ধুরা যখন ব্যবহার করছে তখন তো দারুণ লাগে এই চিন্তাও আপনার মনে আসতে পারে। [মহিলাদের ৭টি 'বিউটি মিস্টেক' যা একেবারে নাপসন্দ পুরুষদের!]

মহিলারা নিজেদের আরও সুন্দর দেখাতে মেক আপ ব্যবহার করেন। মেক আপের মাধ্যমে নিজেকে সুন্দর দেখালে আত্মবিশ্বাস আরও বাড়ে। কিন্তু ভাল করে মেক আপ ব্যবহার করার টিপসগুলি জানতে হয়। না হলে সুন্দরের চেয়ে অদ্ভুদ লাগে বেশি। [(ছবি) নিজেকে সুন্দর রাখতে এই ১০ অদ্ভুৎ 'বিউটি ট্রিটমেন্ট' নাম শুনলে শিউরে উঠবেন!]

তাহলে আসুন একঝলকে দেখে নেওয়া যাক সচরাচর কোন ভুলগুলির জন্য মেক আপ সুন্দর নয় ভয়ঙ্কর দেখায় আপনাকে!

ত্বকের অবস্থা খুব খারাপ

ত্বকের অবস্থা খুব খারাপ

আপনার ত্বকের অবস্থা যদি খারাপ হয় তাহলে আপনি যত দামি মেক আপ সামগ্রীই ব্যবহার করুন না কেন মনের মতো ফল পাবেন না। কনসিলার, ফাউন্ডেশন, পাউডার ত্বকের কালচে ভাব, ব্রণর দাগ এসব দুর করবে। কিন্তু আপনার ত্বকে জেল্লা আনতে পারবে না।

ভুল শেডের ব্যবহার

ভুল শেডের ব্যবহার

ফাউন্ডেশনের শেড যদি ভুল হয় তাহলে মেক আপ কখনও সুন্দর লাগতে পারে না। সবসময়ে ত্বকের রংয়ের থেকে ২ শেড হাল্কা রংয়ের ফাউন্ডেশন ব্যবহার করা উচিত। অনেকে ফাউন্ডেশন মুখে তো লাগান কিন্তু গলায় লাগান না। এটা সবচেয়ে বড় ভুল। তখনই আপনাকে অদ্ভুৎ দেখতে লাগে।

মেক আপে ভাল করে না মেশালে

মেক আপে ভাল করে না মেশালে

ফাউন্ডেশন ভাল করে ত্বকের সঙ্গে মিশে না গেলে তা ভয়ঙ্কর দেখায়। অনেকে মনে করেন ফাউন্ডেশন না মিশিয়ে খালি মুখে চেপে চেপে লাগিয়ে নিয়ে তা অনেকক্ষণ পর্যন্ত থাকে। কিন্তু এটা ভুল ধারণা। যত পরিমাণ মেক আপ ই ব্যবহার করুন না কেন তা ভাল করে ত্বকের সঙ্গে ব্লেন্ড করানো উচিত।

মুখের অবাঞ্ছিত চুল

মুখের অবাঞ্ছিত চুল

মুখের অবাঞ্ছিত চুল থাকলে মেক আপ অদ্ভুদ ধরণের লাগতে পারে। যদি ভ্রু-এ চুল এবড়ো খেবড়ো থাকে তাহলেও মেক আপের পরও পরিষ্কার লুক আসে না। মুখের লোমের কারণে মেক আপ ধুসর রংয়ের লাগে। এবং তা ত্বকে ভাল করে বসে না ফলে এবড়ো খেবড়ো লাগে।

চোখ ঠোঁট সবই গাঢ় রংয়ের

চোখ ঠোঁট সবই গাঢ় রংয়ের

ঠোঁটে গাঢ় লিপস্টিক, চোখে গাঢ় হাইলাইট করা মেক আপ। চড়া রংয়ের ব্লাশ অন। সবই যদি গাঢ় রংয়েক হয় তাহলে তা কখনও দেখতে ভাল লাগে না। বরং সুন্দরের থেকে ভয়ঙ্কর লাগে বেশি।

উজ্জ্বল রংয়ের কনসিলার

উজ্জ্বল রংয়ের কনসিলার

ব্রণর দাগ ঢাকার জন্য কনসিলার ব্যবহার করা উচিত। কিন্তু খেয়াল রাখবেন তা যেন আপনার ত্বকের রংয়ের সঙ্গে মিল খায়। বেশি উজ্জ্বস রংয়ের কনসিলার ব্রণর দাগ ঢাকার কাজে ব্যবহার করলে তা অত্যন্ত অদ্ভুদ লাগে দেখতে।

English summary

Reasons Your Makeup Looks Bad

Reasons Your Makeup Looks Bad
Story first published: Friday, December 4, 2015, 14:50 [IST]
X