For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উজ্জ্বল এবং কোমল ত্বকের জন্য ফলের খোসা ব্যবহার করুন

|

দাগহীন এবং উজ্জ্বল ত্বকের জন্য তাজা ফল খাওয়া খুব ভাল বলে আমরা জানি। বিভিন্ন ফলের রসও ফেস প্যাকে ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু আপনি কি জানেন ফলের পাশাপাশি বিভিন্ন ফলের খোসাও আমাদের স্কিনের জন্য খুব উপকারি? ফলের খোসা ব্যবহার করে ত্বককে স্বাস্থ্যকর রাখা যায়। তাহলে আসুন জেনে নিই, কীভাবে ফলের খোসা ব্যবহার করে উজ্জ্বল ত্বক পাবেন।

কমলালেবুর খোসা

কমলালেবুর খোসা

ত্বক ভাল রাখতে আপনি কমলালেবুর খোসা ব্যবহার করতে পারেন। উজ্জ্বল ত্বকের জন্য, আপনি ফেস প্যাকে এর খোসা ব্যবহার করতে পারেন। প্রথমে কমলালেবুর খোসা শুকিয়ে গুঁড়ো তৈরি করুন। এই গুঁড়োতে দই মিশিয়ে ফেস প্যাক তৈরি করে মিশ্রণটি আপনার মুখে লাগান। ১৫ মিনিট পরে মুখ ধুয়ে ফেলুন।

কলার খোসা

কলার খোসা

কলায় ম্যাগনেসিয়াম এবং পটাসিয়াম রয়েছে যা ত্বকের জন্য খুবই উপকারি। উজ্জ্বল ও মসৃণ ত্বকের জন্য কলার খোসা পিষে মুখে লাগাতে পারেন।

আরও পড়ুন :শীতে ত্বকের যত্নে ব্যবহার করুন চালের গুঁড়োর ফেস প্যাক, দেখুন বানানোর পদ্ধতি

আপেলের খোসা

আপেলের খোসা

আপেলের খোসা ত্বকের জন্য খুবই উপকারি। ত্বকের যত্নের জন্য আপেলের খোসার গুঁড়ো তৈরি করুন। এই গুঁড়ো ফেস প্যাক হিসেবে ব্যবহার করতে পারেন। ওটস ও দইয়ের সাথে আপেল খোসার গুঁড়ো মিশিয়ে মুখে লাগাতে পারেন। এই মিশ্রণটি মুখে লাগালে ত্বক ভাল থাকবে।

পেঁপের খোসা

পেঁপের খোসা

পেঁপের খোসা ত্বকের জন্য খুব উপকারি। উজ্জ্বল ত্বকের জন্য, পেঁপের খোসা পিষে তার সাথে লেবু মিশিয়ে নিন। তারপর এই মিশ্রণটি মুখে লাগান। এর ফলে মুখের ত্বক উজ্জ্বল হবে।

আরও পড়ুন : ত্বক মোলায়েম ও উজ্জ্বল রাখতে এই নিয়মগুলি অবশ্যই মেনে চলুন!

English summary

Fruit Peels That Are Excellent For Your Skin!

Read further to see how the following fruit peels can make your skin healthier and give you that fruity fresh glow.
X