For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাস্তু মেনে কাটিয়ে ফেলুন বিবাহের বাধা, দেখে নিন টিপসগুলি

|

হিন্দুশাস্ত্র অনুযায়ী, বিবাহ অনুষ্ঠানকে অত্যন্ত পবিত্র হিসেবে মানা হয়। বিবাহ মানে দুটি আত্মার পবিত্র মিলন। বিবাহ কেবলমাত্র দুজন মানুষকেই একত্রিত করে না, বরং দুজনের পরিবারের সদস্যদেরও ঐক্যবদ্ধ করে। ভারতীয়রা বিশ্বাস করে যে, কোনও শুভ তারিখ ও শুভ ক্ষণে বিয়ে করলে তা দম্পতির জীবনে সুখ বয়ে নিয়ে আসে।

তবে অনেক সময় দেখা যায়, বাড়িতে বিয়ের জন্য উপযুক্ত ছেলে-মেয়ে রয়েছে, কিন্তু শত চেষ্টার পরেও তাদের কিছুতেই বিয়ে দেওয়া যাচ্ছে না। নানা কারণ বশত বিয়েতে বাধার সৃষ্টি হচ্ছে। ফলে এনিয়ে পরিবারের প্রত্যেকের চিন্তার শেষ নেই। আর, কোনও কারণ বশত যদি বিবাহের মতো শুভ কাজে বারবার বাধা আসতে থাকে তবে তা অত্যন্ত অমঙ্গল হিসেবে বিবেচনা করে ভারতীয় সমাজ। তাই, বিবাহে বাধা পড়লে সেক্ষেত্রে একবার বাস্তুর কথা ভেবে দেখা উচিত। কারণ শাস্ত্র মতে, বাড়িতে যদি বাস্তু দোষ থাকে, তাহলে অনেক সময় বিবাহে বিলম্ব হয়। তবে এক্ষেত্রে যদি সহজ কিছু উপায় বাড়িতেই মেনে চলা হয়, তাহলে বিয়ের বাধা সহজেই কাটিয়ে ফেলা যায়।

আরও পড়ুন : নতুন ফ্ল্যাটের বাস্তু টিপস

বিয়ের বাধা কাটানোর বাস্তু টিপস

১) বাস্তু শাস্ত্রে বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। বলা হয়, এই কোণে কোনও সমস্যা থাকলে বিবাহে বাধা আসতে পারে।

২) বাড়ির দক্ষিণ বা পশ্চিম কোণে কোনও জলাশয় রাখা যাবে না, কারণ এর ফলে বিয়েতে বাধা আসতে পারে।

৩) বিবাহযোগ্য ছেলে-মেয়েদের বেডরুম কখনই দক্ষিণ-পশ্চিম দিক করে করা উচিত নয়, এতে সমস্যা বাড়ে। বিবাহের বাধা কাটানোর জন্য উত্তর-পশ্চিম দিকে শোওয়ার ঘর করতে হবে।

৪) দক্ষিণ দিকে মাথা করে ঘুমোনো উচিত নয়।

৫) অবিবাহিত মেয়েদের ঘরের দরজা দক্ষিণ-পশ্চিম দিকে হলে সমস্যা বাড়ে।

৬) ছেলে-মেয়ে উভয়েরই শোওয়ার ঘরের দেওয়াল বা বিছানার চাদর খুব হালকা রঙের হওয়া উচিত, এতে মনে শান্তি বজায় থাকে যা বিবাহের বাধা দূর হতে সাহায্য করে।

৭) বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে ঢালু দেওয়াল বা কার্নিশ থাকলে, তা বিয়েতে বাধার কারণ হয়ে দাঁড়াতে পারে।

English summary

Vastu Tips That Will Keep Marriage Problems At Bay

Vastu Tips That Will Keep Marriage Problems At Bay
X