For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতে ক্রিসমাস ট্রি রাখলে অশুভ শক্তি ধারে-কাছেও ঘেঁষতে পারে না! দূর হবে বাস্তু দোষ

|

প্রতি বছর বিশ্বজুড়ে ২৫ ডিসেম্বর, যীশুখ্রীষ্টের জন্মদিন হিসেবে ক্রিসমাস ডে বা বড়দিন পালন করা হয়। এটি খ্রীষ্টধর্মের বৃহত্তম উৎসব, তবে বর্তমান সময়ে সমস্ত ধর্মের মানুষই জাঁকজমক করে এই দিনটি পালন করে থাকে। বড়দিন উপলক্ষে রাস্তা-ঘাট, শপিং মল ক্রিসমাস ট্রি, সান্তাক্লজ ও আলোয় সেজে ওঠে। এই দিনে প্রায় সবার বাড়িতেই ক্রিসমাস ট্রি সাজানো হয়, কেক খাওয়া, ছোট-খাটো পার্টির আয়োজন করা হয়, প্রিয়জনদের উপহার প্রদানও করে থাকি আমরা। সেই প্রাচীন কাল থেকেই ক্রিসমাস ট্রি সাজানোর প্রথা চলে আসছে। টুনি বাল্ব, রিবন, রঙবেরঙের ছোট ছোট বল, মোজা, ছোট সান্তাক্লজ ও গিফ্ট, স্টার, কাগজ দিয়ে সাজানো হয় ক্রিসমাস ট্রি।

বড়দিনে ক্রিসমাস ট্রি-র ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেকে মনে করেন যে ক্রিসমাস ট্রি খুবই শুভ জিনিস। সাধারণত পাইন বা ফার-জাতীয় সরলবর্গীয় গাছকেই ব্যবহার করা হয় ক্রিসমাস ট্রি হিসেবে। কয়েক হাজার বছর আগে উত্তর ইওরোপে প্রথম ক্রিসমাস ট্রি সাজানোর প্রথা শুরু হয়। কারণ এই গাছকে সুখ ও সমৃদ্ধির প্রতীক হিসেবে ধরা হত। পরে তা গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে। সেদিক থেকে দেখতে গেলে ভারতীয় ঐতিহ্যে এই গাছ সম্পর্কে তেমন কিছুই থাকার কথা নয়। কিন্তু সাম্প্রতিক বাস্তুশাস্ত্র এই গাছের আকার, রং, ইত্যাদি বিচার করে পরামর্শ দিচ্ছে, এই গাছের কিছু বাস্তুগুণ রয়েছে। তাই বড়দিন চলে যাওয়ার পরেও ঘরে ক্রিসমাস ট্রি রেখে দেওয়ার লাভ অনেক।

১) বিশ্বাস করা হয় যে, ক্রিসমাস ট্রি বাড়িতে আনা এবং সাজালে বাস্তু দোষ দূর হয়।

২) এই ক্রিসমাসে বাড়িতে ক্রিসমাস ট্রি আনুন এবং ভালভাবে সাজান। বিশ্বাস করা হয় যে, ক্রিসমাস ট্রি সুন্দরভাবে সাজালে সৌভাগ্য ফেরে এবং ঘর থেকে সমস্ত নেতিবাচক শক্তি দূর হয়।

৩) ক্রিসমাস ট্রি কার্যত ত্রিকোণাকার। ত্রিকোণ ভারতীয় বাস্তুমতে অগ্নির প্রতীক। আর, আগুন শুভ শক্তির প্রতীক।

আরও পড়ুন : বড়দিনে কেন ক্রিসমাস ট্রি ব্যবহার করা হয়? জেনে নিন এর আসল কারণ

৪) বিশ্বাস করা হয় যে, ঘরে ক্রিসমাস ট্রি আনলে জীবন থেকে সমস্ত ধরনের চিন্তা দূর হয়। ক্রিসমাস ট্রির গায়ে ঝুলন্ত ছোট্ট সান্তাক্লজের মূর্তি আমাদের মধ্যেকার নিষ্পাপ শিশুর প্রতীক, এটি এক সারল্যকে জীবনে সঞ্চার করে।

৫) বিশ্বাস করা হয় যে, ক্রিসমাস ট্রি সাজানোর জন্য তাতে যে স্টার লাগানো হয়, তা আমাদের জীবন থেকে অন্ধকার দূর করে আলো নিয়ে আসে এবং সঠিক পথের সন্ধান দেয় বলে জানাচ্ছে বাস্তু।।

৬) ক্রিসমাস ট্রির গায়ে রং-বেরংয়ের সাজ আমাদের জীবনে বৈচিত্র্য আনে, সৌভাগ্যের উদয় ঘটায়।

English summary

Christmas Tree Vastu Tips : Benefits Of Keeping Christmas Tree At Home

Christmas Tree Vastu Tips : Know What Are The Benefits Of Keeping ‘Christmas Tree’ At Home.
X