For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপুজো স্পেশাল : ব্রেকফাস্টে বানান চিজ এগ টোস্ট, দেখুন রেসিপি

|

দিন গুনতে না গুনতেই পুজো একেবারে দোরগোড়ায়। ইতিমধ্যে শুরু হয়ে গেছে প্যান্ডেল হপিং ও খাওয়া দেওয়ার প্ল্যানিং। পুজোর কোন কোন দিন কোন জায়গায় গিয়ে কি ধরনের খাবার খাওয়া হবে সেই পরিকল্পনাও ইতিমধ্যেই প্রস্তুত টিনএজারদের মধ্যে। তাই আপাতত বাড়িতে খেতে নারাজ টিনেজাররা। কোনও মতেই ব্রেকফাস্ট টুকুও খাওয়ানো সম্ভব হয়ে উঠছে না তাদের। যে কারণে মাথায় হাত বাড়ির বাবা মায়েদের। তবে চিন্তা করার কোনও দরকার নেই। আজ আমরা ব্রেকফাস্টের খাবারে এমন এক ধরনের খাবারের কথা উল্লেখ করব, যা একবার খেলে বাড়ির বাচ্চারা বারবার খেতে চাইবে। রেসিপিটির নাম হল চিজ এগ টোস্ট। চলুন তবে দেখে নিন কি ভাবে বানাবেন এই সুস্বাদু ব্রেকফাস্টটি।

Yummy Cheese Egg Toast Recipe For Breakfast

উপকরণ

স্লাইস ব্রেড ৪ পিস

ডিম ৪ টা

হাফ কাপ দুধ

পরিমান মতো পেঁয়াজ কুচি

২ টেবিল চামচ কাঁচা লঙ্কা কুচি

সবুজ, হলুদ ও লাল ক্যাপসিকাম কুচি ১ কাপ

টমেটো কুচি হাফ কাপ

পরিমান মতো হলুদ

হাফ চা চামচ জিরে গুঁড়ো

হাফ চা চামচ গোল মরিচ গুঁড়ো

পরিমান মতো নুন

বাটার (ভাজার জন্য)

চিজ

আরও পড়ুন : দুর্গাপূজা স্পেশাল : এবার পুজোয় অতিথি আপ্যায়ন করুন গাজরের সন্দেশ দিয়ে, রইল রেসিপি

কীভাবে তৈরি করবেন

১) প্রথমেই স্লাইস ব্রেডটি মাঝখান থেকে কেটে বার করে নিন। এমন ভাবে কাটবেন যাতে, মাঝের অংশ বেরিয়ে গিয়ে চারদিক যেন আস্ত থাকে। এভাবে সবগুলো কেটে নিন।

২) এবার একটি পাত্রে ডিমগুলি ফাটিয়ে নিন। ফাটানো ডিমের উপর হাফ কাপ ফোটানো দুধ ঢেলে দিন। এরপর এক এক করে সমস্ত উপকরণ অর্থাৎ, পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি, ক্যাপসিকাম কুচি, টমেটো কুচি, হলুদ, জিরে গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো এবং পরিমাণমতো নুন দিয়ে দিন। এ সমস্ত উপকরণ একসাথে ভালো করে ফেটিয়ে নিন।

৩) এবার কড়াই গরম করে তাতে বাটার দিয়ে দিন। বাটার গলে গেলে কেটে রাখা ব্রেডের অংশটি কড়াইতে দিয়ে দিন। এবার ব্রেডের মাঝের ফাঁকা অংশে মিশ্রিত করে রাখা ডিম ঢেলে দিন।

৪) এরপর তাতে চিজ এর স্লাইস রেখে দিন। স্লাইস দেওয়ার পর কেটে রাখা ব্রেড এর মাঝের অংশটি চিজের স্লাইস এর উপর চেপে দিন ও একটু মিশ্রিত করে রাখা ডিম অল্প একটু ছড়িয়ে দিয়ে এক মিনিট চাপা দিয়ে রাখুন অল্প আঁচে।

৫) এবার ঢাকনা খুলে দুটো দিক ভালো করে ভেজে নিন। তৈরি আপনার স্পেশাল পুজোর এগ টোস্ট।

৬) পরিবেশনের আগে টমেটো সস দিয়ে পরিবেশন করুন গরম গরম টোস্ট।

English summary

Yummy Cheese Egg Toast Recipe For Breakfast

Here is how you can make this easy cheese egg toast breakfast recipe.
X