For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) পিঠ ও কোমর ব্যথা কমানোর সেরা পানীয়

By OneIndia Bengali Digital Desk
|

আজকের বিজ্ঞানের অগ্রগতির যুগে বেশিরভাগ কাজই মেশিনের মাধ্যমে হয়ে যাচ্ছে। ফলে কাজের ধরন আগের চেয়ে অনেকটাই বদলেছে সন্দেহ নেই।

এখন কায়িক শ্রমের চেয়ে মাথার কাজ অনেক বেশি করতে হয়। এবং তা করতে হয় এক জায়গায় বসে। প্রযুক্তির বদান্যতায় কিছু কাজ বাদে প্রায় সবটাই হয়েছে কম্পিউটার দ্বারা নিয়ন্ত্রিত। ফলে এক জায়গায় দীর্ঘক্ষণ বসে কাজ করা ছাড়া উপায় থাকে না।

আর এসবরে কারণেই স্পন্ডিলাইটিস, গা-হাত-পা ব্যথা, বাত, গাঁটে ব্যথা ও অন্যান্য সমস্যা আজকের দিনে খুব কমন হয়ে গিয়েছে। প্রতিটি ঘরেই এইসবে ভোগা মানুষ রয়েছেন।

তবে রোগ থাকলে তা সারানোর টোটকাও রয়েছে। নিচের স্লাইডে দেখে নিন, কোন কোন পানীয় পিঠ ও কোমরের ব্যথাকে সহজেই উপশম করতে পারবে।

স্ট্রবেরি

স্ট্রবেরি

স্ট্রবেরিতে তৈরি পানীয় ভিটামিন, খনিজ ও অ্যান্টিঅক্সিডেন্টসে ঠাসা। এটি আপনার এনার্জির মাত্রা বাড়িয়ে তুলবে। এর পাশাপাশি ব্যথা কমাতেও এটি বিশেষ উপযোগী।

আনারস

আনারস

আনারসে রয়েছে নানা ধরনের ব্যথা উপশমকারী উপাদান 'ব্রমেলিন'। এর তৈরি পানীয় শরীরের ব্যথা উপশমে দারুণ সাহায্য করে।

ট্রপিক্যাল পানীয়

ট্রপিক্যাল পানীয়

যদি আপনি বাতের মতো সমস্যায় ভোগেন, তাহলে নারকেলের দুধ, আম, লেবু ইত্যাদি মিশিয়ে তৈরি পানীয় দারুণ উপকার দেবে।

আঙুর

আঙুর

আঙুরের সঙ্গে পার্সলে পাতা দিয়ে তৈরি পানীয় হাড়ের ক্ষয় রোধ করে ও হাড়কে শক্ত করে। এছাড়াও যেকোনও ব্যথাকে কমাতে অ্যান্টিসেপটিকের কাজ করে এই পানীয়।

পালং শাক

পালং শাক

পালং শাক সেদ্ধ করে তাতে আদা মিশিয়ে মিশ্রণ তৈরি করে খান। এতে থাকা ভিটামিন কে পিঠের ব্যথা দূর করে। ও আদা মাংসপেশীকে রিল্যাক্স করে।

কলা

কলা

কলার সঙ্গে মধু মিশিয়ে পানীয় তৈরি করে খেতে পারেন। হজম ঠিক করে, নানা ধরনে ব্যথা কমাতে এটি দারুণ কাজ দেয়।

English summary

Smoothies To Treat Back Pain

Smoothies To Treat Back Pain
X