For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান্নাঘরে থাকা নামমাত্র জিনিস দিয়েই তৈরি হবে ম্যাঙ্গো স্মুদি, দেখে নিন রেসিপিটি

Posted By:
|

আম খেতে কে না ভালবাসে! দেখতে যেমন সুন্দর হয়, ঠিক তেমনই হয় তার স্বাদ। স্বাদে, গন্ধে, বর্ণে ও পুষ্টিগুণে ভরপুর আমের বিকল্প হয় না বললেই চলে। তাই একে ফলের রাজাও বলা হয়। কাঁচা অবস্থায়ও যেমন স্বাদ, পাকা অবস্থায় স্বাদের মাত্রা আরও দুই গুণ বেড়ে যায়। ফ্রোজেন অবস্থায়তেও আম খাওয়া যায়। আম দিয়ে আমসত্ত্ব, ম্যাঙ্গো স্মুদি, জুস, আচার, চাটনি, টক ডাল, এই সবকিছু তৈরি করা যায়। এছাড়াও, আইসক্রিম, কেক ও আরও অন্যান্য কাজেও পাকা আম ব্যবহার করা হয়ে থাকে।

আম মূলত গ্রীষ্মকালীন ফল। গরমকাল সাধারণত কেউ পছন্দ করেন না, কিন্তু গ্রীষ্মকালে যেহেতু আম পাওয়া যায় তাই সারাবছর ধরে মানুষ এর জন্য অপেক্ষা করে থাকে। ফলের রাজা আম স্বাস্থ্য উপকারিতার জন্যও বেশ পরিচিত। আজ আমরা আপনাদের ম্যাঙ্গো স্মুদি বানানোর রেসিপি জানাব। হাতে গোনা মাত্র কয়েকটি জিনিস দিয়েই তৈরি হবে ম্যাঙ্গো স্মুদি। দেখে নিন এর রেসিপিটি -

আরও পড়ুন : পুদিনা লস্যি খান, গরমে আরাম পান

ম্যাঙ্গো স্মুদি তৈরির উপকরণ

১টা পাকা আম

১টা পাকা কলা

হাফ গ্লাস দুধ

কয়েকটা বরফের কিউব

১/৪ কাপ দই

১ টেবিল চামচ মধু

২ টেবিল চামচ আমন্ড, পেস্তা কুচি

পরিমাণমতো চেরি

দেখুন কীভাবে বানাবেন

১) প্রথমে আম টুকরো টুকরো করে কেটে নিন।

২) তারপর ব্লেন্ডারে দুধ, আম, বরফ, দই ও মধু একসঙ্গে সব দিয়ে ব্লেন্ড করে নিন। ভাল করে ব্লেন্ড করবেন।

৩) যখন দেখবেন ভালমতো মিহি হয়ে ঘন হয়ে এসেছে, তখন তা গ্লাসে ঢেলে ওপরে আমন্ড, পেস্তা কুচি ছড়িয়ে ও চেরি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

[ of 5 - Users]
English summary

Mango And Banana Smoothie Recipe in Bengali

The mango and banana smoothie recipe is a very simple and energetic drink that can be prepared in minutes. So, have a look at this amazing and cool mango and banana smoothie recipe.
X