For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আপনার সঙ্গী কি খুব খামখেয়ালী প্রকৃতির? সঙ্গীর মুড ঠিক করতে এই পদ্ধতি প্রয়োগ করুন!

|

আপনার সঙ্গী কি খুব খামখেয়ালী প্রকৃতির? বেশিরভাগ সময়ই তার মুড অফ হয়ে থাকে? হয়তো আপনি আপনার সঙ্গীর সাথে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছেন, কিন্তু তার মুড খারাপ থাকার কারণে প্ল্যানিং-টাই ভেস্তে গেল! আর যাকে ভালবাসেন তারই যদি বেশিরভাগ সময় মুড অফ থাকে তাহলে আপনারও কষ্ট হতে পারে। তাই আজ আমরা এই আর্টিকেলে এমন কিছু টিপস দেবো, যেগুলি প্রয়োগ করে আপনি আপনার সঙ্গীর মুড ঠিক করতে পারেন।

১) সঙ্গীর মুড খারাপের কারণ খুঁজে বের করুন

১) সঙ্গীর মুড খারাপের কারণ খুঁজে বের করুন

সর্বপ্রথমে আপনার সঙ্গীর মুড খারাপ কেন তার কারণ খুঁজে বের করা উচিত। যদি আপনি আপনার সঙ্গীর মুড ভাল না থাকার কারণ খুঁজে পান, তবে আপনার সঙ্গীকে এটি থেকে দূরে রাখার যথাসাধ্য চেষ্টা করুন। কিন্তু যদি আপনার সঙ্গীর আচরণ সর্বদা একইরকম থাকে তবে তার সঙ্গে ভালভাবে কথা বলুন। জানার চেষ্টা করুন তার কী সমস্যা হচ্ছে। খোলাখুলি আলোচনা করুন এ ব্যাপারে।

২) নিজেকে দোষ দেবেন না

২) নিজেকে দোষ দেবেন না

আপনি যদি কোনও মুডি পার্সন-এর সঙ্গে রিলেশনশিপে থাকেন তবে এর জন্য আপনি নিজেকে দোষ দেবেন না, কারণ আপনি আপনার সঙ্গীর খামখেয়ালী মেজাজের জন্য মোটেই দায়বদ্ধ নন। আপনি কিছু না করলেও একজন ব্যক্তির খারাপ মেজাজ থাকতে পারে। অতএব, আপনি নিজেকে দোষী ভাবা বন্ধ করুন। সঙ্গীর খামখেয়ালী মেজাজের জন্য নিজেকে দায়বদ্ধ করার পরিবর্তে, আপনি তার জন্য স্পেশাল কিছু করার চেষ্টা করতে পারেন, যা তাকে আনন্দ দেবে।

৩) আপনার সঙ্গীকে ভালবাসুন এবং স্পেস দিন

৩) আপনার সঙ্গীকে ভালবাসুন এবং স্পেস দিন

আপনার সঙ্গীকে প্রাণভরে ভালবাসুন এবং তাকে স্পেস দিন। সঙ্গীর যখন মন খারাপ থাকবে তখন তাকে একা ছেড়ে দিন, স্পেস দিন। কারণ মুড ঠিক করার জন্য কোনও না কোনও সময় প্রত্যেকেরই একটু স্পেস এবং সময়ের প্রয়োজন হয়। তাই সঙ্গীকে তার মুড খারাপের কারণ বা মেজাজ ঠিক করার কথা বারবার বলার পরিবর্তে তাকে স্পেস দিন।

৪) ধৈর্যশীল হন

৪) ধৈর্যশীল হন

সঙ্গীর মুড খারাপ থাকলে তা ঠিক করা খুব সহজ কাজ নয়, তাই আপনার ধৈর্য ধরা প্রয়োজন। আপনি আপনার সঙ্গীকে মুড ঠিক করার জন্য চেঁচামেচি বা জোর করবেন না, বরং তাকে শান্তভাবে জিজ্ঞাসা করুন এবং সেই পরিস্থিতি থেকে বেরোতে তাকে সাহায্য করুন। যদি সে কিছু সময়ের জন্য একা থাকতে চায়, তবে তাকে একা থাকতে দিন।

আরও পড়ুন :দীর্ঘ দূরত্বের সম্পর্কে থেকে ঘনিষ্ঠতা বজায় রাখবেন কীভাবে? রইল কিছু টিপস্

৫) সঙ্গীর কথা শুনুন

৫) সঙ্গীর কথা শুনুন

যদি আপনার সঙ্গীর মুড খারাপ থাকে এবং যদি আপনার সাথে কিছু শেয়ার করতে চায়, তবে সে কি বলতে চায় তা শুনুন। তাকে পরামর্শ এবং মতামত দেওয়ার পরিবর্তে সে যা বলতে চায় তা মন দিয়ে শুনুন। হয়তো এটি আপনার সঙ্গীকে আরও ভাল বোধ করতে সহায়তা করবে।

৬) আপনার সঙ্গীকে এক্সপার্টের কাছে নিয়ে যেতে পারেন

৬) আপনার সঙ্গীকে এক্সপার্টের কাছে নিয়ে যেতে পারেন

যদি সমস্যাটি একইরকম থাকে তবে আপনার সঙ্গীকে তার আচরণের উন্নতির জন্য কোনও বিশেষজ্ঞ বা কাউন্সিলর-এর কাছে নিয়ে যেতে পারেন। সে যাতে সেখানে নার্ভাস ফিল না করে সেজন্য আপনিও তার সঙ্গে যেতে পারেন।

English summary

Ways To Deal With A Moody Partner

Today we are here to tell you how to deal with a moody partner. We have brought a list of things that you can do. Read on.
X