For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জামাকাপড় কাচছে শিম্পাঞ্জি! দেখুন সেই ভাইরাল ভিডিয়োটি

|

ছোটবেলায় আমরা পাঠ্য বইতে পড়েছি যে, মানুষ যখন সর্বপ্রথম এই পৃথিবীতে আসে তখন মানুষকে বনমানুষ বা শিম্পাঞ্জির মতো দেখতে ছিল। যুগের পরিবর্তনের সাথে সাথে ধীরে ধীরে তা বদলে পূর্ণ মানুষের রুপ ধারণ করেছে। এমনকী, বেশ কয়েকটি গবেষণায়ও শিম্পাঞ্জি ও মানুষের মধ্যে কিছুটা মিল খুঁজে পাওয়া গেছে।

Chimpanzee Washing A T-Shirt

শুধুমাত্র বনমানুষ বা শিম্পাঞ্জি-ই নয়, হনুমান বা বানরের সঙ্গেও মানুষের তুলনা করা হয়, এদেরকে মানুষের পূর্বপুরুষও বলা হয়। কারণ, তাদের চেহারা, হাবভাব, কাজকর্ম, বুদ্ধি অনেকটাই মানুষের মতো। সম্প্রতি, এমনই এক শিম্পাঞ্জি-র ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেখানে তাকে মানুষের মতো জামাকাপড় ধুতে দেখা যাচ্ছে। এই দারুণ ভিডিয়োটি চীনা সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে। মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায় সব জায়গায়।

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চংগিং- এর লেহে লেদু থিম পার্কে যুহুই নামক এক ১৮ বছর বয়সী শিম্পাঞ্জিকে জামাকাপড় ধুতে দেখা গেছে। প্রায় ৩০ মিনিট ধরে সাবান এবং ব্রাশ দিয়ে ওই শিম্পাঞ্জি তার রক্ষকের একটি টি-শার্ট ধুয়েছে।

টিকটকের উপর ক্রুদ্ধ হিন্দু-মুসলিম সমকামী দম্পতি, দেখুন ভিডিয়ো

স্থানীয় রিপোর্ট অনুসারে, যুহুই তার এক রক্ষণকারীকে লন্ড্রিতে কাজ করতে দেখছিল একমনে। এই দেখে ওই রক্ষক একটি টি-শার্ট, সাবান ও ব্রাশ রেখে দেন সেখানে, যুহুই-এর প্রতিক্রিয়া দেখার জন্য। দেখা যায়, যুহুই পুরো মানুষের মতোই টি-শার্টটি কাচছে আপনমনে। কাপড়টি দুই হাতে কাচতে কাচতে বারবার জলেও চোবাতে থাকে সে, ঠিক যেভাবে তার রক্ষক কাপড় পরিষ্কার করছিলেন। সময় বেশি নিলেও নিঁখুত ভাবে কাজটি শেষ করে সে।

দেখুন ভিডিয়ো

ওই রক্ষক বলেছেন, "আমি একদমই শিম্পাঞ্জিটিকে শেখানোর উদ্দেশ্যে কিছু করিনি, তবে সে আমাকে সর্বক্ষণ খেয়াল করতো। তাই, আমি ভাবলাম যদি সে নিজে থেকে এটি করতে পারে।

ওই রক্ষাকারীর মতে, কাপড় ধোয়ার পাশাপাশি যুহুই মানুষের অন্যান্য অঙ্গভঙ্গিও অনুকরণ করতে পারে, যেমন - আঙ্গুল দিয়ে হার্টের আকার তৈরি করা এবং এক পায়ে দাঁড়ানো ইত্যাদি।

English summary

This Viral Video Of Chimpanzee Carefully Washing A T-Shirt

An 18-year-old chimpanzee called Yuhui was found washing clothes at the Lehe Ledu Theme Park in Chongqing, China.
Story first published: Wednesday, December 11, 2019, 12:42 [IST]
X