For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) কীভাবে বুঝবেন আপনার চারপাশে নেতিবাচক মানুষে ভরা!

|

যে সকল মানুষের সঙ্গে আমরা সময় কাটাই বা যারা আমাদেরকে ঘিরে সর্বদা রয়েছেন, তাদের প্রভাব প্রত্যক্ষভাবে বা পরোক্ষভাবে আমাদের জীবনে সর্বাধিক পড়ে। [নতুন চাকরির ক্ষেত্রে এই বিষয়গুলি মাথায় রেখে চলুন!]

অনেক সময়ই আমরা তাদের মতো করে আচরণ করি, ভাবতে ভালোবাসি অথবা তাদের অনুসরণ করার চেষ্টা করি। এবং এসব ক্ষেত্রে কোনও নির্দিষ্ট নিয়মকানুন থাকে না। আমাদের মস্তিষ্ক অজান্তেই এসব জিনিসকে অনুসরণ করতে শুরু করে।

যদি আপনার এমন বন্ধু বা সহকর্মী থাকে যাদের উপদেশকে আপনি অন্ধভাবে অনুসরণ করেন, সেক্ষেত্রে আপনি বুঝবেন সেই মানুষটার আপনার জীবনে প্রভাব কতোখানি। কিছুক্ষেত্রে আপনাকে ঘিরে বহু নেতিবাচক মানুষ থাকেন। আপনি না বুঝলেই এমন মানুষের উপস্থিতি আপনার জীবনকে দুর্বিষহ করে তুলতে পারে। কিন্তু কীভাবে এমন বন্ধুরূপী শত্রুকে চিনবেন তা জেনে নিন নিচের স্লাইডে ক্লিক করে।

এরা আঘাত দেয়

এরা আঘাত দেয়

নেতিবাচক মানুষেরা হয় কথায় অথবা তাদের কাজে আপনাকে আঘাত দেয়। এরা আপনাকে ছোট করে, তবে ভাব দেখায় আপনার শুভাকাঙ্খী হিসাবে। এমন মানুষ থেকে সাবধান। এরা আপনার মনে ঘৃণা ছাড়া আর কিছু ভরবে না। এদের আবেগ নয়, যুক্তি দিয়ে সামলান।

এরা সবসময় অবসাদে ভোগে

এরা সবসময় অবসাদে ভোগে

নেতিবাচক মানুষেরা সারাক্ষণ অবসাদে ভুগতে থাকে। এরা জীবন নিয়ে সারাক্ষণ অভিযোগ জানায় ও অখুশি থাকে। এরা সবসময় নেতিবাচকভাবে জীবনকে দেখে। এবং ছোট ছোট খুশিকে উপভোগ করতে পারে না।

এরা আপনাকে নিরুৎসাহিত করে

এরা আপনাকে নিরুৎসাহিত করে

আপনাকে সবকাজে উৎসাহিত করে এমন মানুষই আপনার আশেপাশে থাকা বাঞ্ছনীয়। যারা সর্বদা নিরুৎসাহিত করে এমন নেতিবাচক মানুষদের থেকে দূরে থাকুন।

এরা অন্যদের সম্পর্কে সর্বদা খারাপ কথা বলে

এরা অন্যদের সম্পর্কে সর্বদা খারাপ কথা বলে

কোনও মানুষ যদি অন্যের নামে আপনার কাছে গসিপ করে, তাহলে ধরে নেবেন, সেই মানুষটি আপনার নামেও অন্যের কাছে সমালোচনা করছেন। এমন মানুষ নেতিবাচক ভাবনায় ভরা। এদের থেকে দূরে থাকুন। এদের সমালোচনা করা ছাড়া আর কোনও কাজ নেই।

এরা সবসময় নিজেকে বঞ্চিত ভাবেন

এরা সবসময় নিজেকে বঞ্চিত ভাবেন

যদি জীবনে কোনওক্ষেত্রে তাদের ভুলও হয়, তাহলেও নিজের ভুল স্বীকার করতে পারে না নেতিবাচক মানুষ। এরা অন্যের দিকে আঙুল তোলে। এরা নিজের দুঃখের কথা বলে আপনাকে ব্যস্ত রাখে। অথচ ঘটনা হল তাতে উল্টে আপনার সুখ-শান্তি বিসর্জিত হয়।

নিজের ভুল শোধরান না

নিজের ভুল শোধরান না

নেতিবাচক মানুষেরা কখনও নিজের ভুল শোধরায় না। তবে সবসময় অন্যের দিকে আঙুল তুলতে ব্যস্ত থাকে। যেহেতু তারা কখনও নিজের ভুল শোধরায় না ফলে নেতিবাচক মানসিকতা থেকেএ বেরিয়ে আসতে পারে না।

এমন মানুষের অদ্ভুত আসক্তি থাকে

এমন মানুষের অদ্ভুত আসক্তি থাকে

নেতিবাচক মানুষদের স্যোশাল নেটওয়ার্কিং সাইট, টিভি, শপিং, নিজেকে নিয়ে অবসেশন ইত্যাদি থাকে। ফলে তাদের জীবনে সুখের মুহূর্ত বিশেষ আসে না।

আরও খবর পড়ুন এখানে :

এই বিষয়গুলি আপনাকে খুশিতে থাকতে দেয় না

যৌন বাসনাকে শেষ করে দেয় এই খাবার

ঠোঁট দেখে কীভাবে মানুষ চিনবেন

বাথরুমের চেয়েও বেশি নোংরা ঘরের ভিতরের এই জিনিসগুলি

English summary

How To Recognize Toxic People In Your Life

How To Recognize Toxic People In Your Life
Story first published: Wednesday, December 23, 2015, 12:56 [IST]
X