For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাত্র ৩৪ এই থমকে গেল সুশান্ত সিং রাজপুতের জীবন, দেখে নিন তাঁর সম্পর্কে কিছু অজানা তথ্য

|

তিনি তাঁর সন্তানকে শিখিয়েছিলেন, খারাপ সময়ে হেরে না গিয়ে কীভাবে পরিস্থিতিকে জয় করতে হয়। তবে এটা রিয়েল লাইফে নয়, ছিল রিল লাইফে। 'ছিছোড়ে' ছবিতে তাঁর সন্তানকে দেওয়া এই উপদেশ কার্যকর হল না স্বয়ং তাঁর নিজের জীবনেই। বিভিন্ন ঘাত-প্রতিঘাত ও মানসিক দ্বন্দ্বের কবলে পড়ে শেষ পর্যন্ত নিজেকে মৃত্যুর পথে চালিত করতে বাধ্য হলেন। মাত্র ৩৪ এই থমকে গেল বলিউড খ্যাত তরুণ প্রতিভাবান সুশান্ত সিং রাজপুতের জীবন।

সিনে জগতের তিন লেজেন্ড - ইরফান খান, ঋষি কাপুর, ওয়াজিদ খান(সঙ্গীত পরিচালক) এর মৃত্যুতে মুষড়ে পড়েছিল গোটা বলিউড ইন্ডাস্ট্রি। এই বেদনাদায়ক মুহুর্ত কাটতে না কাটতেই এল আবার একটা মৃত্যু সংবাদ। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যুতে শোকাহত গোটা ভারতীয় সিনে মহল।

Lesser Known Facts About Sushant Singh Rajput

বহুমুখী প্রতিভার অধিকারী সুশান্ত সিং সত্যিই একজন খ্যাতিমান অভিনেতা ছিলেন। কমার্সিয়াল থেকে শুরু করে অন্য ধারার ছবি, সবেতেই তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকের। আসুন তাঁর জীবন সম্পর্কে কিছু অজানা তথ্য জেনে নেওয়া যাক।

১) ১৯৮৬ সালের ২১ জানুয়ারি বিহারের পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। তাঁর পৈতৃক বাড়ি বিহারের পূর্ণিয়া জেলায় অবস্থিত। তিনি পাটনার সেন্ট কারেন উচ্চ বিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন।

২) পাঁচ ভাইবোনের মধ্যে সুশান্ত হলেন সর্বকনিষ্ঠ এবং চার বোনের মধ্যে তিনি ছিলেন একমাত্র ভাই।

৩) ২০০২ সালে মায়ের মৃত্যু সুশান্তকে বিধ্বস্ত করে দেয় এবং এরপর তিনি পরিবারের সঙ্গে পাটনা থেকে দিল্লিতে চলে আসেন।

৪) অল ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স এক্সআম (AIEEE) এ তিনি সপ্তম স্থান অধিকার করেছিলেন।

চলে গেলেন না ফেরার দেশে, দিয়ে গেলেন একগুচ্ছ উপহার

৫) ২০০৩ সালে দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে মেকানিকাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতকের জন্য ভর্তি হন।

৬) এই সময়ে তিনি শ্যামক দাবর-এর ডান্স ক্লাসে যোগ দিয়েছিলেন। পাশাপাশি তিনি বিভিন্ন থিয়েটারেও অভিনয় করেছিলেন। মঞ্চ এবং নৃত্যে অংশগ্রহণ করার ফলে, তিনি সেই সময় পড়াশুনায় মনোনিবেশ করতে পারেননি।

৭) কলেজের তৃতীয় বর্ষে পড়াকালীন তিনি ইঞ্জিনিয়ারিং ছেড়ে দেন এবং অভিনয় শুরু করেন।

৮) ২০০৮ সালে রাজপুত বালাজি টেলিফিল্মস্ প্রযোজিত 'কিস দেশ মে হ্যায় মেরা দিল' ধারাবাহিকে প্রিত জুনেজার চরিত্রে অভিনয় করেন। ২০০৯ সালে তিনি 'পবিত্র রিস্তা' ধারাবাহিকে মানব দেশমুখের চরিত্রে অভিনয় করেন।

৯) ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি মুক্তি পাওয়া অভিষেক কাপুর পরিচালিত 'কই পো চে', সুশান্ত সিং রাজপুতের প্রথম চলচ্চিত্র। এই ছবিটি সমালোচকদের দ্বারা প্রশংসিত হয় এবং বাণিজ্যিকভাবেও সফল হয়।

১০) ২০১০ সালে, তিনি ডান্স রিয়েলিটি শো 'জ্যারা নাচ কে দিখা সিজন ২' তে অংশ নিয়েছিলেন। তিনি 'ঝলক দিখলা জা'-তেও অংশগ্রহণ করেন।

১১) তাঁর অভিনয় দর্শক পছন্দ করেছিল এবং সমালোচকদের কাছ থেকেও তিনি প্রশংসা পেয়েছিলেন। তিনি 'কই পো চে' -এর জন্য পুরষ্কৃত হয়েছিলেন! একই সিনেমার জন্য বেস্ট মেল ডেবিউ হিসেবে তিনি জি সিনে ও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডেও মনোনীত হন। পাশাপাশি, একই সিনেমার জন্য তিনি IIFA অ্যাওয়ার্ডেও মনোনীত হয়েছিলেন।

Lesser Known Facts About Sushant Singh Rajput

১২) এরপর রাজপুত যশরাজ ফিল্মস্-এর ব্যানারে 'শুদ্ধ দেশি রোম্যান্স' ছবিতে পরিণীতি চোপড়া ও বাণী কাপুরের বিপরীতে অভিনয় করেন। দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত 'ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী' ছবিতে রাজপুত বাংলা সাহিত্যের বিখ্যাত গোয়েন্দা রচিত্র ব্যোমকেশ বক্সীর ভূমিকায় অভিনয় করেছেন।

১৩) সুশান্ত সিং রাজপুত 'এম.এস. ধোনি:দ্য আনটোল্ড স্টোরি' তে লিড রোলে অভিনয় করেছিলেন, যা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ছিল। এই ছবিটি সুশান্তের ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি ছিল। এই চলচ্চিত্রটি তাঁকে অসংখ্য পুরষ্কার এবং স্বীকৃতি প্রদান করেছে।

১৪) ২০১৮ সালে সুশান্ত সিং রাজপুত, সারা আলি খানের বিপরীতে অভিষেক কাপুরের সিনেমা 'কেদারনাথ'-এ অভিনয় করেছিলেন। এখানে উভয়েরই অভিনয়ই অত্যন্ত প্রশংসিত হয়েছিল।

১৫) তাঁকে শেষবারের মতো 'ছিছোড়ে' মুভিতে দেখা যায়, যা ইঞ্জিনিয়ারিং কলেজের স্টুডেন্টদের জীবনের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। তিনি এই সিনেমার মাধ্যমে, জীবনে হেরে গিয়ে আত্মহত্যা না করার জন্য দৃঢ় বার্তা প্রদান করেছিলেন।

১৬) খবরে বলা হয়েছে, এদিন সুশান্ত তাঁর মুম্বইয়ের বাড়িতেই ছিলেন, সঙ্গে তাঁর কিছু বন্ধুও ছিল। যখন তাঁর ঘরের দরজা ভাঙা হয় তখন তাঁকে গলায় দড়ি দিয়ে ঝুলতে দেখা যায়। তাঁর পরিচারক এই বিষয়টি পুলিশকে জানায়।

১৭) বলা হচ্ছে যে, সুশান্ত গত কয়েক মাস ধরে অবসাদগ্রস্থ ছিলেন। মাকে হারানোর বেদনা থেকে সে কখনোই নিজেকে বের করে আনতে পারেনি। কৈশোরে মাকে হারিয়েছিলেন সুশান্ত। তারকা হওয়ার পরেও সেই আঘাত কাটিয়ে উঠতে পারেননি তিনি। একাধিক বার সংবাদমাধ্যমে নিজেই সে কথা জানিয়েছেন। প্রায়শই সোশ্যাল মিডিয়ায় মাকে নিয়ে পোস্টও করতেন তিনি। গত ৩ জুন ইনস্টাগ্রামে শেষ পোস্টটিও মাকে নিয়েই করেন সুশান্ত।

১৮) অভিনয়ের প্রতি তাঁর একনিষ্ঠতা ছিল অনেক বেশি। তিনি প্রতিটি চরিত্রকে তাঁর অভিনয়ের মাধ্যমে জীবিত করে তুলতেন। এম.এস ধোনি চলচ্চিত্রের জন্য নিজেকে প্রস্তুত করতে তিনি দেড় বছর সময় নিয়েছিলেন। ধোনির বিখ্যাত হেলিকপ্টার শটের জন্য তিনি বহুবার অনুশীলনও করেছিলেন।

১৯) শুধু অভিনয়ই নয়, সুশান্ত পড়াশোনাতেও ভীষণ ভালো ছিলেন। তিনি পদার্থবিদ্যায় জাতীয় স্তরে অলিম্পিয়াড বিজয়ী।

সিনে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা তাঁর লাখ লাখ ভক্তকে হতবাক করে দিয়েছে। বিহারের একটি ছোট গ্রাম থেকে আগত এই অসাধারণ প্রতিভাবান ব্যক্তি, যিনি খুব অল্প সময়েই তাঁর সেরা অভিনয়ের মাধ্যমে লাখ লাখ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। হয়তো এটাই ছিল তাঁর চলে যাওয়ার সময়। তাঁর সেই মিষ্টি হাসি ভরা মুখটি সিনেমা, বাস্তব জীবন কোনও ক্ষেত্রেই আর দেখা যাবে না।

English summary

Lesser Known Facts About Sushant Singh Rajput

Famous actor Sushant Singh Rajput commits suicide in his Bandra flat. Here are some of the facts about his life.
X