For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2021 : এবার আইপিএল-এ কতগুলি ম্যাচ হবে? খেলবে কোন কোন দল? দেখে নিন IPL-এর পুরো সূচি

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ IPL-এর ১৪তম সিজন শুরু হতে চলেছে। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে গোটা বিশ্বেই। ভারতও বাদ যায়নি এর থেকে। আর, এই করোনা আবহেই এবার আইপিএল করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। BCCI-এর অনুমোদনের পরে, আইপিএল ২০২১ শুরু হচ্ছে ৯ এপ্রিল, শুক্রবার থেকে এবং ৩০ মে, রবিবার ফাইনাল অনুষ্ঠিত হবে। আইপিএল ২০২১-এর প্রথম ম্যাচ হবে মুম্বই ইন্ডিয়ানস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-এর মধ্যে, এমএ চিদম্বরম স্টেডিয়ামে। আটটি দলের মধ্যে মোট ৫৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তাহলে জেনে নিন এবারের আইপিএল সম্পর্কে সমস্ত তথ্য।

আইপিএল ২০২১ ম্যাচের টাইম

আইপিএল ২০২১ ম্যাচের টাইম

এবছরের আইপিএল-এ ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ০৭টা ৩০ থেকে খেলা শুরু হবে। তবে যেদিন দু'টি ম্যাচ থাকবে, সেদিন প্রথম ম্যাচটি দুপুর ৩টা ৩০ থেকে শুরু হবে। আইপিএল ২০২১-এ মোট ১৩ দিন দু'টি করে ম্যাচ হবে।

এই শহরগুলিতে আইপিএল ২০২১-এর ম্যাচ হবে

এই শহরগুলিতে আইপিএল ২০২১-এর ম্যাচ হবে

আইপিএল ২০২১ আয়োজিত হবে দেশের মাটিতেই। ২০২১ সালের আইপিএল-এ সমস্ত ম্যাচের জন্য ভারতের ছয়টি শহর নির্বাচন করা হয়েছে। আইপিএল ম্যাচ এবার নয়া দিল্লি, বেঙ্গালুরু, কলকাতা, মুম্বই, চেন্নাই এবং আহমেদাবাদ-এ হবে।

২০২১ সালের আইপিএল-এর মোট দল

২০২১ সালের আইপিএল-এর মোট দল

প্রতিবারের মতো এবারেও আইপিএল-এ আটটি দল খেলবে। এর মধ্যে আছে - চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, পাঞ্জাব কিংস, মুম্বই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্স।

আইপিএল ২০২১ প্লে-অফ ও ফাইনাল ম্যাচ

আইপিএল ২০২১ প্লে-অফ ও ফাইনাল ম্যাচ

আহমেদাবাদ-এর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্লে-অফ ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচটিও হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। লীগ পর্বে প্রতিটি দল ৪টি শহরে খেলতে নামবে।

আরও পড়ুন : ফোর্বস : বিশ্বের ১০০ জন ক্ষমতাশালী মহিলার তালিকায় রয়েছেন এই চার ভারতীয় নারী

English summary

IPL 2021 : Full Schedule, Match Dates, Timings, Venues, Teams

Here is everything you need to know about the 14th edition of IPL. Read on.
X