For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Happy Daughters Day : পরিবারে পুত্রের চেয়ে কন্যা সন্তানের গুরুত্ব অনেক বেশি...কেন জানেন?

|

কন্যা সন্তান হল দেবদূতের মতো, যে পরিবারে আসে সেই বাড়িতেই অফুরন্ত আনন্দ এবং ভালবাসায় ভরে ওঠে। পরিবারে সর্বদা সৌভাগ্য বিরাজ করে। একজন কন্যা তার পিতার হৃদয়ে বাস করে এবং মায়ের সত্যিকারের বন্ধু হয়ে ওঠে। তারা প্রত্যেক বাবা-মায়ের কাছে সবচেয়ে মূল্যবান সম্পদ। কন্যার জন্ম পিতা-মাতার জীবনকেও অনেকাংশে বদলে দেয়। বড় হয়ে সে তার পরিবারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয়। বিয়ের পর শ্বশুরবাড়ি এবং বাবার বাড়ি উভয় তরফেই সমান দায়িত্ব পালন করে। সর্বদা সবাইকে খুশি রাখতে এবং যেকোনও পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে পারে একজন কন্যাই। তাই, আপনার যদি কন্যা সন্তান থাকে তাহলে আপনি হলেন পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান মানুষ।

পুত্র নাকি কন্যা, সন্তান হিসেবে কে শ্রেষ্ঠ তা নিয়ে আমরা প্রায়ই বিতর্ক হতে শুনি। এখানে কয়েকটি কারণ দেওয়া হল, যা আপনাকে বুঝতে সাহায্য করবে পুত্রের চেয়ে কন্যা সন্তান কেন ভাল।

১) কন্যার মতো বাবা-মা ও ভাই-বোনদের কেউ যত্ন করে না

১) কন্যার মতো বাবা-মা ও ভাই-বোনদের কেউ যত্ন করে না

কন্যা সন্তান সর্বদা পরিবারের প্রত্যেক সদস্যের প্রতি খেয়াল রাখে এবং তাদের যত্ন করে। নিজের পায়ে দাঁড়িয়ে পরিবারের দায়িত্ব কাঁধে তুলে নেয়। মুখ বুজে নিজের সমস্ত কর্তব্য পালন করে। কোনও পরিস্থিতিতেই পরিবারের হাত ছাড়ে না।

২) গোটা পরিবারকে একই সূত্রে বেঁধে রাখে

২) গোটা পরিবারকে একই সূত্রে বেঁধে রাখে

একজন কন্যাই পারে তার গোটা পরিবারকে একই সূত্রে বেঁধে রাখতে। যেকোনও পারিবারিক সমস্যাই তারা এক চুটকিতে সমাধান করে দেয়। পরিবারের সবাইকে নিয়ে আড্ডা দেওয়া, ঘুরতে যাওয়া, পিকনিক করা - এই সবকিছুর বন্দোবস্ত করে তারা।

৩) পরিবারের সকলকে সুখী করতে জানে

৩) পরিবারের সকলকে সুখী করতে জানে

পরিবারের সকলকে কীভাবে সুখী করতে হয় তা তারা জানে। তারা স্নেহপরায়ণ, তারা জানে সন্তুষ্ট করতে, প্রশংসা করতে এবং সবাইকে খুশি রাখতে।

৪) স্পেশাল দিনগুলি কখনোই ভুলে যায় না

৪) স্পেশাল দিনগুলি কখনোই ভুলে যায় না

পিতা-মাতার জন্মদিন বা বিবাহ বার্ষিকী, ভাই-বোনের জন্মদিন, এমনকি বাড়ির পোষ্যর জন্মদিনও তারা সবসময় মনে রাখে এবং সেইমতো আয়োজন করে।

৫) একজন ভাল শ্রোতা

৫) একজন ভাল শ্রোতা

কখনও নিঃসঙ্গ বোধ করেন? আপনি ভাগ্যবান, যদি আপনার কোনও কন্যা থাকে। কারণ তার কাছে আপনি আপনার সমস্ত কষ্ট-দুঃখ বা মনের কথা শেয়ার করতে পারেন। সর্বদা সে আপনার কথা শুনতে প্রস্তুত।

৬) বিবাহের পরেও বদলায় না

৬) বিবাহের পরেও বদলায় না

বিবাহের পরেও তারা কখনোই বদলায় না। বিয়ের পর শ্বশুরবাড়ি এবং বাবার বাড়ি উভয় তরফেই সমান দায়িত্ব পালন করে।

আরও পড়ুন : Happy Daughters Day : মেয়েকে কন্যা দিবসের শুভেচ্ছা জানান এই ইমোশনাল মেসেজগুলির মাধ্যমে

English summary

Happy Daughters Day : Reasons Why Daughters Are Better Than Sons in Bengali

Here are a few reasons why daughters are really important in your life.
X