For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমান্ডারকে স্যালুট সেনা কুকুরের, ছবি ভাইরাল

|

ইন্টারনেটের যুগে অচেনা নেই কোনও কিছুই। বিশেষত, সোশ্যাল মিডিয়ার দৌলতে সারা বিশ্বের মানুষের মধ্যে যেন আত্মীয়তা তৈরি হচ্ছে। গোটা পৃথিবীর সম্মুখে বেরিয়ে আসছে একের পর এক প্রতিভা। ভাইরাল হওয়া ছবি, ভিডিয়োর মাধ্যমে মানুষ বিভিন্ন পরিস্থিতি সম্পর্কে অবহিত হচ্ছে, এগুলি মানুষকে বিনোদনও যোগাচ্ছে, আবার কিছু ভাইরাল ছবি, ভিডিয়ো দেখে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা। সম্প্রতি এরকমই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গিয়েছে, একটি কুকুর সেনা বাহিনীর শীর্ষ কমান্ডারকে স্যালুট করছে। কুকুরটি ভারতীয় সেনার সদস্য। এটি দেখার পর প্রত্যেকেই প্রশংসা করছে ওই কুকুরটির।

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, এই বছরের ১ জুলাই অমরনাথ যাত্রা শুরুর দিনে এই মুহূর্তটির ছবি তোলা হয়েছিল। কুকুরটি নাম মেনকা। ১৫ নম্বর চিনার কর্পস কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কে জে এস ধিঁলো যখন অমরনাথের পবিত্র গুহায় ভগবান দর্শনের জন্য ঢুকছিলেন, তখন মেনকা গুহায় ঢোকার ৫০ মিটার আগে তার ডিউটি পালন করছিল। কর্পস কমান্ডার কুকুরটির সামনে পৌঁছলে মেনকা কমান্ডারকে ভারতীয় সেনাদের মতো করে স্যালুট জানায়, তার উত্তরে মাটিতে নিচু হয়ে কর্পস কমান্ডার ধিঁলোও স্যালুট জানান মেনকাকে।

নাগরিকত্ব সংশোধনী বিল কী? জেনে নিন এই সম্পর্কিত তথ্য

রিমাউন্ট অ্যান্ড ভেটেরিনারি কর্পস ডে(আর ভি সি)-তে এই ছবিটি পোস্ট করা হয় নীল নামক একজনের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে। সেটি রিটুইট করে কে জে এস ধিঁলো লেখেন, বহুবার নানা সময় নানা বিপদ থেকে মানুষের জীবন বাঁচানোর জন্য বন্ধুকে স্যালুট জানাই।

সেনাবাহিনীতে যখন অভিযান চলে তখন এই কুকুরগুলি সেনাবাহিনীর সঙ্গেই থাকে এবং সন্ত্রাসীদের ধরতে ও বিস্ফোরক শনাক্ত করতে সহায়তা করে। সেনাবাহিনীর আর ভি সি এই কুকুর, ঘোড়াগুলিকে রক্ষণাবেক্ষণ করে।

English summary

Viral: A Dog Saluting An Army Officer Is Making Netizens Emotional

Check out this viral post where a dog is seen saluting 15 Corps Commander Lt Gen KJS Dhillon, and the Chinar Corps Commander returned the salute to the dog. The image was captured on 1 July this year which marked the beginning of Amarnath Yatra.
X