For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন : ফ্রীজে খাবার রাখার সময় ফলো করুন এই টিপসগুলি, খাবার থাকবে দীর্ঘদিন তাজা

|

লকডাউনের কারণে সবসময় বাইরে গিয়ে কেনাকাটা করা এখন আর আগের মতোন সহজ নয়। এই কারণে মানুষ এক বা দুই সপ্তাহের জিনিস একসাথেই কিনে রাখছেন। কিন্তু, ফল, শাকসবজি এবং অন্যান্য খাদ্য সামগ্রী স্টোর করতে গিয়ে নানান সমস্যা দেখা দেয়। প্রচুর পরিমাণে জিনিস কেনার পাশাপাশি এগুলি দীর্ঘ সময়ের জন্য তাজা রাখা এবং খারাপ যাতে না হয় সেদিকে খেয়াল রাখাও একটি বড় চ্যালেঞ্জ। তাই, আপনি যখন ফ্রিজে জিনিসপত্র রাখবেন তখন এই পরামর্শগুলি অনুসরণ করুন। এর সাহায্যে আপনি সবজি এবং ফল খারাপ হওয়া থেকে বাঁচাতে সক্ষম হবেন।

সঠিক বাক্স নির্বাচন করুন

সঠিক বাক্স নির্বাচন করুন

ফ্রিজে জিনিস রাখার পদ্ধতি সঠিক হওয়ার পাশাপাশি, স্টোরেজের জন্য সঠিক বাক্স ব্যবহার করাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্লাস্টিকের বাক্সগুলির পরিবর্তে স্টিলের বাক্সগুলিতে পণ্যগুলি সঞ্চয় করুন।

কাটা শাকসবজি সংরক্ষণ করুন

কাটা শাকসবজি সংরক্ষণ করুন

বাজার থেকে শাকসবজি আনার পরে সেগুলি ভাল করে পরীক্ষা করে নিন। অনেক সময় শাকসবজির কিছু অংশ পচা বা শুকনো হয়। সেই অংশটি কেটে বাদ দিন। এর ফলে আপনি সবজিগুলি পচে যাওয়া থেকে রক্ষা করতে পারবেন এবং এগুলি আরও বেশিদিন ধরে সুরক্ষিত রাখতে পারবেন। কাটার পরে, সবজিগুলিকে একটি অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়ে ফ্রীজারে রেখে দিন।

সবজি মাশালা বানিয়ে ডিপ ফ্রিজে রাখুন

সবজি মাশালা বানিয়ে ডিপ ফ্রিজে রাখুন

টমেটো জাতীয় জিনিস ফ্রিজে রাখলেও খুব বেশিদিন স্থায়ী হয় না। সুতরাং, এগুলি পিষে পিউরি তৈরি করুন। এটি তেল দিয়ে এটি রান্না করুন। তারপরে, এটি ঠান্ডা হয়ে যাওয়ার পর ফ্রীজারে রাখুন।

ঘরোয়া কিছু জিনিস পরিষ্কার করতে পারছেন না? টুথপেস্টেই আছে এর সমাধান

এই খাবারগুলি ফ্রীজারে রাখুন

এই খাবারগুলি ফ্রীজারে রাখুন

বার্গার, প্যাটিস, সবুজ মটর এবং ফ্রেঞ্চ ফ্রাই জাতীয় সামগ্রী, যেগুলি আমরা প্রায়শই বাচ্চাদের জন্য সঞ্চয় করি, এগুলি বেশিদিন ধরে ভালো রাখতে ফ্রীজারে রাখুন। ফলে এগুলি বেশ কয়েক সপ্তাহের জন্য সতেজ থাকবে।

English summary

How to Store Your Food in Freezer During Coronavirus Lockdown

Thankfully, you can safely preserve the quality of your food and make it last longer by learning a few food storage techniques.
X