For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান্নায় নুন-লঙ্কা বেশি পড়ে গেছে? এই পদ্ধতির মাধ্যমে সহজেই ফেরাতে পারবেন খাবারের স্বাদ!

|

অনেক সময় তাড়াহুড়ো করতে গিয়ে বা অন্যমনস্ক হয়ে রান্নায় নুন-লঙ্কা বা মশলা বেশি পড়ে যায়। আর রান্নায় মশলা, নুন বা লঙ্কার পরিমাণ বেশি হলে খাবারের স্বাদটাই নষ্ট হয়ে যায়। খাবার খাওয়া তো দূর, মুখেও তোলাও দায় হয়ে পড়ে! ফলে কষ্ট করে বানানো খাবারটি নষ্ট হয়। তবে কয়েকটি টিপস জেনে রাখলে আপনি সহজেই খাবারের স্বাদ ফিরিয়ে আনতে পারবেন। আজ আমরা আপনাকে এই বিষয়ে কিছু উপায় জানাব, যা প্রয়োগ করে আপনি সহজেই খাবারের স্বাদ ফেরাতে পারবেন।

লবণ বেশি হয়ে গেলে

লবণ বেশি হয়ে গেলে

প্রায়ই, খাবারে নুন বেশি পড়ে যায়। এক্ষেত্রে, যে খাবারে নুন বেশি হয়ে গেছে তাতে আলু ছাড়িয়ে দিয়ে দিন এবং পরিবেশন করার আগে সেটি তুলে নিন। আলু, ডাল-সবজি বা স্যুপের অতিরিক্ত লবণ শুষে নেবে এবং খাবারের স্বাদও খারাপ করবে না।

নুন এবং লঙ্কা বেশি হয়ে গেলে

নুন এবং লঙ্কা বেশি হয়ে গেলে

গ্রেভি জাতীয় সবজি বা ডালে বেশি নুন-লঙ্কার পরিমাণ বেশি হয়ে গেলে, তাতে আটার লেচি তৈরি করে দিয়ে দিন। কিছুক্ষণ পরে এটি তুলে নিয়ে পরিবেশন করুন। দেখবেন খাবারের স্বাদ একদম ঠিকঠাক আছে!

মশলা বেশি পড়ে গেলে

মশলা বেশি পড়ে গেলে

খাবারে যদি মশলা বেশি পড়ে যায়, তবে যে খাবারটি আপনি বানাচ্ছেন সেই খাবারের মূল উপাদানগুলির পরিমাণ বাড়িয়ে দিন। উদাহরণস্বরূপ, আপনি যদি চিকেন বা সবজির কিছু তৈরি করেন, তবে এতে আপনি আরও বেশি চিকেন বা সবজি দিয়ে দিন। এতে করে খাবারে মশলার পরিমাণ ঠিক হবে।

শাকসবজি ও ফলের মাধ্যমেও ছড়াতে পারে সংক্রমণ, নিরাপদ থাকতে এই নিয়মগুলি অবশ্যই মানুন

English summary

How To Get Rid of Salty And Chilly Taste In Food

Too Much Red Chilly Powder? These Simple Tricks Can Save Your Dish.
X