৬ প্য়াকস অ্যাবস পাওয়ার উপায়

By: Nayan Munshi
Subscribe to Boldsky

৬ প্য়াক অ্যাবস পাওয়ার উপায়

আজকাল যেদিকে তাকাও শুধু প্য়াক আর প্য়াক। কেউ ৬ টার পিছনে তো কেউ ৮ টার পিছনে ছুটছে। আর তার জন্য় দীবারাত্র জিমে ঘাম ঝড়াতেও তারা প্রস্তুত। কিন্তু এই সব অ্যাবসধারীদের কি জানা আছে এমন কিছু পদ্ধতি আছে, যা অনুসরণ করলে ৬ প্য়াক অ্যাব পাওয়া খুব সহজে সম্ভব। আর যদি তা জানা না থাকে তাহলে অপেক্ষা কিসের তাড়াতাড়ি পড়ে ফেলুন এই লেখাটি।

আমাদের ক্রিকেটিয় আইডল থেকে মুভি স্টার, এখন তো সাবাই প্য়াকসের ব্র্য়ান্ড অ্যাম্বাসেডর। তাই আমরাও লেগে পড়েছি মুগুর ভাজতে। যদি ওদের মতো বডি করতে পারি, তাহলেই কেল্লাফতে! এই ধরনের ভবনাকে লালান-পালন করে এমন পুরুষদের সংখ্য়া নেহাতই কম নয়।

চলুন তাহলে এবার জেনে নেওয়া যাক সেইসব সিক্রেট পদ্ধতি সম্পর্কে যেগুলি আপনাকে সাহায্য় করতে পারে অ্যাবসের অধিকারি হতে।

টিপ ১:

টিপ ১:

মনের জোর বাড়ান। কারণ রোজ যদি জিমে গিয়ে ঘাম ঝড়াতে না পারেন তাহলে কিন্তু অ্যাবসের স্বপ্ন ভুলে যেতে হবে।

টিপ ২:

টিপ ২:

৬ প্য়াকস পেতে ওয়েট ট্রনিং-এর সঙ্গে অ্যাবডোমিনাল এক্সারসাইজও করতে হবে। শুধু ওয়েট তুললে কিন্তু চলবে না।

টিপ ৩:

টিপ ৩:

ট্রেনার ছাড়া একেবারেই জিমিং করবেন না। কারণ একজন দক্ষ ট্রেনারই আপনাকে ঠিক মতো গাইড করে লক্ষ্য়ে পৌঁছে দিতে পারে। তাই ট্রেনার রয়েছে এমন জিমে ভর্তি হন, যদি অ্যাবস বানানোর ইচ্ছা থাকে তো।

টিপ ৪:

টিপ ৪:

অ্যাব বানাতে শুধু ট্রনিং করলেই চলে না। সেই সঙ্গে ঠিক মতো খাওয়া-দাওয়াও করতে হয়। তাই ট্রনিং শুরু করা মাত্র রোজের ডায়েটে প্রোটিন সমৃদ্ধ খাবারের সংখ্য়া বাড়ান। প্রয়োজনে রোজ ডিম, দুধ, মাংস প্রভৃতি খান। প্রসঙ্গত, পেশি গঠনে প্রোটিন খুব সাহায্য় করে। তাই বডি বিল্ডারদের ডায়েটে প্রোটিন মাস্ট!

টিপ ৫:

টিপ ৫:

পেশির গঠন ভালো করতে চিকিৎসক বা নিউট্রিশিয়ানিস্টের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনে হোয়ে প্রোটিনও নিতে পারেন।

টিপ ৬:

টিপ ৬:

শরীরচর্চার আগে ও পরে খাবার খাওয়া একান্ত প্রয়োজন। তাই যদি ৬ প্য়াকস অ্যাবস পাওয়ার স্বপ্ন থাকে, তাহলে ট্রনিং-এর আগে মনে করে কার্বোহাইড্রট সমৃদ্ধ খাবার এবং ট্রেনিং-এর পর প্রোটিন সমৃদ্ধ খাবার খেতে ভুলবেন না যেন!

টিপ ৭:

টিপ ৭:

সপ্তাহে কম করে ৩-৪ বার অ্যাবডোমিনাল এক্সারসাইজ করতে ভুলবেন না। কতক্ষণ করবেন? কম করে ৩০ মিনিট তো অবশ্য়ই। কারণ এই ধরনের ব্য়য়াম সিক্স প্য়াক অ্যাব পেতে দারুন ভাবে সাহায্য় করে।

English summary
Here are some of the best tips to gain 6 pack abs quickly!
Story first published: Tuesday, January 10, 2017, 10:09 [IST]
Please Wait while comments are loading...