For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে আমলকির চা, দেখুন এর অন্যান্য স্বাস্থ্য উপকারিতা

|

আমলকি ভিটামিন সি এর দুর্দান্ত উৎস। এটি আমাদের স্বাস্থ্যের জন্য যেমন উপকারি, তেমনই চুলের যেকোনও সমস্যার ক্ষেত্রেও আমলকি অত্যন্ত কার্যকরী। এটি ডায়াবেটিস রোগীদের জন্য খুব উপকারি। আজ আমরা এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের আমলকির চায়ের উপকারিতা সম্পর্কে জানাব। এটি একটি আয়ুর্বেদিক ভেষজ চা, যা ডায়াবেটিসসহ আমাদের স্বাস্থ্যের আরও অনেক উপকার করে।

হার্ট সুস্থ রাখে

হার্ট সুস্থ রাখে

আমলকি রক্ত ​​সঞ্চালন এবং কোলেস্টেরলের লেভেল ঠিক রাখে, যা হৃদরোগ এড়াতে সহায়তা করে। এছাড়াও, রক্ত ​​জমাট বাঁধে না, যার ফলে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমে।

ফাঙ্গাল ইনফেকশন এবং ব্যাকটেরিয়া

ফাঙ্গাল ইনফেকশন এবং ব্যাকটেরিয়া

আমলকি ফাঙ্গাল ইনফেকশন এবং ব্যাকটেরিয়ার সাথে লড়াই করার শক্তি রাখে। এটি আমাদের দেহে উপস্থিত টক্সিনগুলি বার করার ক্ষেত্রে অত্যন্ত সহায়ক।

আমলকি ডায়াবেটিস রোগীদের জন্য উপকারি

আমলকি ডায়াবেটিস রোগীদের জন্য উপকারি

আমলকি ডায়াবেটিস রোগীদের জন্য খুবই উপকারি। এতে থাকা উপাদানগুলি ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে। ডায়াবেটিস রোগীরা নিয়মিত আমলকি খেলে রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে থাকবে। ক্রোমিয়ামের একটি দুর্দান্ত উৎস হল আমলকি। এটি ব্লাড প্রেসার এবং ব্লাড সুগার নিয়ন্ত্রণে রাখে।

সর্দি-কাশি থেকে মুক্তি

সর্দি-কাশি থেকে মুক্তি

এই চা পান করলে সর্দি-কাশি, গলা ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়াও, এটি ভাইরাল ফিভারের ক্ষেত্রেও উপকারি।

সকালে খালি পেটে পান করুন লেবু-আদা চা, দেখুন এর স্বাস্থ্য উপকারিতা

চোখের জন্য উপকারি

চোখের জন্য উপকারি

আমলকির চা চোখের ছানি, বর্ণান্ধতা, ড্রাই আই সিন্ড্রোম বা যারা চোখে কম দেখে তাদের জন্য অত্যন্ত উপকারি। এছাড়াও, এর ফলে বর্ষায় অ্যালার্জি হওয়ার সমস্যা থাকে না।

আমলকির চা

আমলকির চা

আপনার যদি ডায়াবেটিসের সমস্যা থেকে থাকে তবে আপনার উচিত সৈন্ধব লবণ দিয়ে কাঁচা আমলকি খাওয়া। এছাড়াও আমলকির রস, আমলকি গুঁড়ো বা এর চাও পান করতে পারেন। তাহলে আসুন জেনে নিই কীভাবে এই চা তৈরি করবেন -

আমলকির চা তৈরির পদ্ধতি

আমলকির চা তৈরির পদ্ধতি

এই চা বানানোর জন্য, একটি প্যানে এক বা দুই কাপ জল দিন। জল ফুটতে শুরু করলে তাতে ১ চামচ আমলিকর গুঁড়ো এবং কুচোনো আদা দিন। এটি ছাড়াও, আপনি পুদিনার ২-৩ পাতাও দিতে পারেন। এই সমস্ত উপকরণ দিয়ে ২ মিনিট ফুটিয়ে নিন। তারপরে নামিয়ে নিন। এবার এটি ছেঁকে নিয়ে চায়ের মতো পান করুন।

English summary

Health Benefits Of Amla Tea In Bengali

Made by boiling amla powder and ginger in water, amla tea is an all-season tea, which can be prepared and stored for everyday consumption.
X