For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কী কী খাবেন? জেনে নিন

|

বর্তমানে দেশজুড়ে করোনার কালো ছায়া। লাফিয়ে বেড়ে চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এই মারণ ভাইরাস থেকে বাঁচতে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার, সোশ্যাল ডিসট্যান্সিং পালনের পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা মজবুত করাও খুবই প্রয়োজন। ইমিউনিটি পাওয়ার দুর্বল হলে আপনি সহজেই করোনায় আক্রান্ত হতে পারেন। তাই, রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে আজ থেকে এগুলি খাওয়া শুরু করুন।

আমলকি বা আমলকির পাউডার

আমলকি বা আমলকির পাউডার

আমলকিতে ভিটামিন সি পাওয়া যায়। আর, ভিটামিন সি রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে সাহায্য করে। প্রতিদিন ১-৩ গ্রাম আমলকি পাউডার সেবন করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

গিলয় পাউডার

গিলয় পাউডার

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে গিলয় পাউডারও খুব কার্যকর। গিলয়-তে অ্যান্টিঅক্সিড্যান্ট পাওয়া যায়। প্রতিদিন গিলয় পাউডার সেবন করুন। আয়ুষ মন্ত্রকের পরামর্শ অনুযায়ী, গিলয় পাউডারযুক্ত জল পান করুন।

চবনপ্রাশ

চবনপ্রাশ

ইমিউনিটি বাড়াতে চবনপ্রাশ খুব কার্যকর। প্রতিদিন এক চামচ চবনপ্রাশ খান। এতে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হবে।

হলুদের সাথে গরম দুধ

হলুদের সাথে গরম দুধ

হলুদ ও দুধ, উভয়ই আমাদের স্বাস্থ্যের জন্য খুব উপকারি। হলুদ দুধ পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ে। তাই রোজ এটি পান করুন।

আরও পড়ুন :করোনা ভাইরাস : রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ান, সুস্থ থাকুন

আয়ুষ মন্ত্রক

আয়ুষ মন্ত্রক

গত বছর আয়ুষ মন্ত্রক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে তুলসী পাতা ও দারুচিনি গ্রহণের পরামর্শ দিয়েছিল। তাই অনাক্রম্যতা বাড়ানোর জন্য প্রতিদিন এক কাপ আয়ুষ মন্ত্রকের বলা কাড়া পান করতে পারেন।

অশ্বগন্ধা পাউডার

অশ্বগন্ধা পাউডার

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে অশ্বগন্ধা খুব কার্যকর। অশ্বগন্ধা পাউডার সেবন করে সংক্রমণ থেকে বাঁচা যায়। দিনে দু'বার গরম জলে অশ্বগন্ধা পাউডার মিশিয়ে এটি গ্রহণ করুন।

English summary

Foods to Increase Immunity During Coronavirus In Bengali

These Food Increase Immunity During Covid 19 Pandemic In bengali. Read on.
X