For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Covid Vaccine : WhatsApp-এর সাহায্যেই নিকটতম টিকাকরণ কেন্দ্রের সন্ধান মিলবে, দেখে নিন পদ্ধতি

|

ভারতে এখন হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমেই জানা যাবে কাছাকাছি করোনা টিকা কেন্দ্রের তথ্য। এর জন্য MyGov Corona Helpdesk-এর সাহায্য হোয়াটসঅ্যাপে নেওয়া যেতে পারে। MyGovIndia টুইটারের মাধ্যমে এটি ঘোষণা করেছে। দেশজুড়ে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে এবং তার জন্য টিকাকরণের প্রয়োজনের জন্যই এই পরিষেবা দেওয়ার কথা জানিয়েছে এই অ্যাপ। এই পরিষেবায় আপনি হোয়াটসঅ্যাপের করোনা হেল্প ডেস্কে প্রশ্ন করলেই, টিকাকরণ কেন্দ্র সংক্রান্ত সমস্ত তথ্য পাবেন।

How to Find Nearest Vaccine Centre via WhatsApp MyGov Corona Helpdesk Chatbot

যদিও হোয়াটসঅ্যাপের তরফে এই করোনা হেল্প ডেস্কের পরিষেবা গত বছরই চালু হয়েছিল। এখন এই পরিষেবার নতুন সংস্করণ আপনার নিকটতম টিকাকরণ কেন্দ্র খুঁজতে সাহায্য করবে। এখানে করোনা সম্পর্কিত সমস্ত তথ্যও পাওয়া যাবে।

আরও পড়ুন : করোনা আটকাতে জোড়া মাস্ক কি বেশি কার্যকরী? জানুন বিশেষজ্ঞের মত ও মাস্ক পরার সঠিক নিয়ম

দেখে নিন এর প্রসেস

পরিষেবা পেতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে +৯১৯০১৩১৫১৫১৫ এই নম্বরটি সেভ করতে হবে। এই নম্বরে ইংরেজি অক্ষরে 'নমস্তে', 'হ্যালো' বা 'হাই' লিখলেই চ্যাট রোবট হাজির হবে। এখানেই টিকাকরণ সংক্রান্ত সমস্ত দরকারি প্রশ্নের উত্তর পাবেন। নিকটবর্তী টিকা কেন্দ্রের খোঁজ পেতে শুধু নিজের পিন কোড দিন। তাহলেই সবকিছু জানতে পারবেন। তবে আপনি যদি নম্বরটি সেভ না করতে চান, তাহলে wa.me/919013151515 লিঙ্কে গিয়েও জানতে পারেন টিকাকরণ কেন্দ্রের তথ্য।

ভ্যাকসিনেশন কেন্দ্রের পাশাপাশি MyGovIndia চ্যাটবোট-এর সাহায্যে আপনাকে কোভিড ভ্যাকসিন নিবন্ধনের জন্য Cowin ওয়েবসাইটের লিঙ্কও দেওয়া হবে।

আরও পড়ুন : পয়লা মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে করোনা টিকাকরণ, জানুন কীভাবে অনলাইনে রেজিস্ট্রেশন করবেন

English summary

COVID-19 Vaccination : How to Find Nearest Vaccine Centre via WhatsApp MyGov Corona Helpdesk Chatbot

The ‘MyGov Corona Helpdesk’ chatbot on WhatsApp will now help users to find a vaccination center. Read on.
Story first published: Wednesday, May 5, 2021, 12:45 [IST]
X