For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুধে মৌরি মিশিয়ে পান করুন, বাড়বে যৌন শক্তি এবং রোগ প্রতিরোধ ক্ষমতা!

|

নিয়মিত না খেলেও, সুযোগ পেলেই কয়েকটা দানা মুখে দিতে মন্দ লাগে না! বিশেষত, খাওয়ার পর মুখটা একটু তরতাজা করতে মৌরির কোনও বিকল্প নেই! তবে আপনি কি জানেন, এটি মুখের অন্দরকে তরতাজা করে তোলার পাশাপাশি শরীরকে নানাবিধ জটিল রোগের হাত থেকেও বাঁচায়? এছাড়াও, ত্বকে মৌরি প্রয়োগের মাধ্যমে ব্রণ, স্কিন ড্যামেজ, দাগ এবং রিঙ্কেলস কম করা যায়।

মৌরিতে ভিটামিন সি এর মাত্রা খুব ভাল, পাশাপাশি এটিতে ক্যালসিয়াম, সোডিয়াম, ফসফরাস, আয়রন এবং পটাসিয়ামও রয়েছে। এই সমস্ত উপাদানগুলি আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারি। দুধের সাথে মৌরি দিয়ে ফুটিয়েও পান করতে পারেন। রাতে ঘুমানোর আগে এই দুধ পান করলে অনেক উপকার পাবেন। তাহলে জেনে নিন, দুধে মৌরি মিশিয়ে খাওয়ার কিছু স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে

দুধে মৌরি মিশিয়ে পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হয়। মৌরিতে অ্যান্টি-ভাইরাল বৈশিষ্ট্য রয়েছে, যা ইমিউনিটি পাওয়ার বাড়ায়। দুধের সঙ্গে মৌরি মিশিয়ে খেলে তা আমাদের শরীরে পুষ্টি সরবরাহ করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

সেক্স পাওয়ার বাড়ায়

সেক্স পাওয়ার বাড়ায়

যৌন জীবনের সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে পুরুষ এবং মহিলাদের উচিত মৌরি খাওয়া। লো সেক্স ড্রাইভ, অকাল বীর্যপাত এবং দুর্বলতার মতো সমস্যার সমাধান করতে পারে মৌরি। তাই, সেক্স ড্রাইভ উন্নত করতে দুধে মৌরি দিয়ে পান করুন।

শ্বাসকষ্টজনিত সমস্যা থেকে মুক্তি

শ্বাসকষ্টজনিত সমস্যা থেকে মুক্তি

করোনা ভাইরাসের লক্ষণগুলির মধ্যে অন্যতম হল শ্বাসকষ্টজনিত সমস্যা। গলা ব্যথা, শ্বাসকষ্ট এবং হাঁপানির মতো রোগের ক্ষেত্রে মৌরির দুধ পান করা অত্যন্ত উপকারি। তাই, রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে মৌরি দিয়ে দুধ পান করুন। এতে হাঁপানির সমস্যা ধীরে ধীরে কমবে।

পিরিয়ডের সমস্যা থেকে স্বস্তি দেয়

পিরিয়ডের সমস্যা থেকে স্বস্তি দেয়

পিরিয়ডের সময় মেয়েদের প্রচুর অস্বস্তিতে কাটাতে হয়। এক্ষেত্রে দুধের সাথে মৌরি মিশিয়ে পান করলে পিরিয়ড সম্পর্কিত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এজন্য এক গ্লাস দুধে এক চামচ মৌরি মেশান। এটি ভালো করে ফুটিয়ে তারপর পান করুন।

আরও পড়ুন : যেকোনও রোগ সারাবে পেঁয়াজের চা! দেখুন তৈরির পদ্ধতি ও স্বাস্থ্য উপকারিতা

English summary

Benefits of Consuming Fennel Seeds & Milk in Bengali

An easy way of boosting your immunity is by drinking fennel seeds milk. Here is how you can make it at home.
X