For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীতকালে স্কিন কেয়ার সম্পর্কিত এই মিথগুলি একদমই বিশ্বাস করা উচিত নয়!

|

শীতের সময়ে যেকোনও ধরনের ত্বকেরই একটু বাড়তি যত্ন ও পরিচর্যার প্রয়োজন পড়ে। তাই শীতকালে রুক্ষ-শুষ্ক ত্বকের যত্নে সবাই ময়েশ্চারাইজার এবং বডি লোশন ব্যবহার করে। আর যদি শীতের মরসুমে ত্বকের যত্ন সঠিকভাবে না করা হয় তাহলে সমস্যা আরও বাড়ে। তবে শীতকালে ত্বকের যত্ন নিয়ে প্রচুর মিথ রয়েছে, যা মানুষ দীর্ঘকাল ধরে বিশ্বাস করে আসছে। আসুন জেনে নেওয়া যাক সেই মিথ সম্পর্কে।

বেশি ক্রিম ব্যবহার করলে ত্বক হাইড্রেট হয়

বেশি ক্রিম ব্যবহার করলে ত্বক হাইড্রেট হয়

শীতকালে শুষ্ক ত্বককে নরম করতে ময়শ্চারাইজার ব্যবহার করা হয়। অনেকেরই ধারণা যে, বেশি ক্রিম প্রয়োগ করলে ত্বক হাইড্রেট থাকে। কিন্তু তেমন কিছুই নয়। বরং বেশি পরিমাণে ক্রিম প্রয়োগ করলে ত্বকের ক্ষতি হতে পারে। ত্বককে হাইড্রেট করার জন্য জল পান করা উচিত অথবা ফেস সিরাম ব্যবহার করা উচিত।

ঠান্ডা হাওয়ায় ত্বক উজ্জ্বল হয়

ঠান্ডা হাওয়ায় ত্বক উজ্জ্বল হয়

অনেকেই মনে করেন যে, শীতকালে ঠান্ডা হাওয়ায় ত্বক উজ্জ্বল হয়। কিন্তু সরাসরি ত্বকে ঠান্ডা বাতাস লাগলে ত্বক শুষ্ক-রুক্ষ হয়ে যায়।

শীতে সানস্ক্রিনের প্রয়োজন হয় না

শীতে সানস্ক্রিনের প্রয়োজন হয় না

সাধারণত গ্রীষ্মকালে প্রখর রোদ থেকে বাঁচতে সবাই সানস্ক্রিন ব্যবহার করে। অনেকেই মনে করেন যে শীতের সময় সানস্ক্রিনের দরকার পড়ে না, এই মরসুমে সূর্যের রশ্মি ত্বকের ক্ষতি করে না। কিন্তু এটা একদমই ঠিক নয়। ত্বকের যত্নের জন্য সানস্ক্রিন ব্যবহার করা অবশ্যই উচিত! কারণ শীতের সকালে বা দুপুরে অনেকেই রোদে বসতে পছন্দ করে, তাই ত্বকের যত্নে সানস্ক্রিন ব্যবহার করা উচিত।

লিপ বাম এবং লিপস্টিক লাগালে ফাটা ঠোঁট ঠিক হয়ে যায়

লিপ বাম এবং লিপস্টিক লাগালে ফাটা ঠোঁট ঠিক হয়ে যায়

শীতকালে ঠোঁট ফাটা খুবই সাধারণ ব্যাপার, তবে অনেকেই ফাটা ঠোঁট ঠিক করতে বিভিন্ন ফ্লেবারের লিপ বাম ব্যবহার করে, যা ঠিক নয়। আর্টিফিশিয়াল লিপ বাম প্রয়োগ করলে ঠোঁট আরও বেশি শুষ্ক হতে পারে। শীতে ঠোঁটের যত্ন নিতে শিয়া বাটার বা শিয়া বাটার লিপ বাম ব্যবহার করুন।

আরও পড়ুন : কোমল ও উজ্জ্বল ত্বকের জন্য শীতকালে ভুলেও এই জিনিসগুলি ব্যবহার করবেন না

English summary

Winter Skin Care Myths You Should Not Trust

Here We Are Talking About Winter Skin care myth or facts, you should not trust. Read On.
X