For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিল্কি এবং ঘন চুল পেতে ডায়েটে এই ভিটামিনগুলি অন্তর্ভুক্ত করুন

|

স্বাস্থ্যের যত্ন নিতে স্বাস্থ্যকর খাবার খাওয়া যেমন জরুরি, ঠিক তেমনই ত্বকের যত্ন নিতেও স্বাস্থ্যকর ডায়েট খুব জরুরি। ভাল ডায়েট শুধুমাত্র আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা ভাল রাখে তা নয়, পাশাপাশি ত্বক ও চুলের জন্যও এটি উপকারি।

দূষণ, অগোছালো জীবনযাত্রা এবং কেমিকেল-এর কারণে অনেক সময় চুল শুষ্ক ও প্রাণহীন হয়ে যায়। তাই স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করা খুব জরুরি। চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ভিটামিন ব্যবহার করা খুব জরুরি। আসুন জেনে নিন কোন ভিটামিন আপনার চুল মজবুত করবে এবং সিল্কি রাখবে।

ভিটামিন সি

ভিটামিন সি

ভিটামিন সি স্বাস্থ্যের পাশাপাশি চুলের জন্যও অনেক উপকারি। ভিটামিন সি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, যার ফলে কোলাজেন বাড়ে এবং ত্বক উজ্জ্বল হয়। ভিটামিন সি চুলকে হেলদি রাখতে ব্যবহৃত হয়। ভিটামিন সি-এর জন্য আপনি আপনার ডায়েটে লেবু, কমলা, আনারস এবং আঙ্গুর অন্তর্ভুক্ত করতে পারেন।

ভিটামিন ডি

ভিটামিন ডি

ভিটামিন ডি চুলের পাশাপাশি হাড়কে শক্তিশালী করার জন্যও খুব উপকারি। ভিটামিন ডি-এর অভাবে চুলের ক্ষতি হয়। ভিটামিন ডি এর জন্য আপনি রোদে বসতে পারেন। এছাড়া ডিম, মাশরুম-এর মধ্যে ভিটামিন ডি পাওয়া যায়।

ভিটামিন ই

ভিটামিন ই

ভিটামিন ই চুল বৃদ্ধির জন্য খুব ভাল বলে মনে করা হয়। ভিটামিন-ই এর ব্যবহার চুলকে উজ্জ্বল করে।

বায়োটিন

বায়োটিন

বায়োটিনের ঘাটতির কারণে চুল শুষ্ক ও প্রাণহীন হয়ে যায়। তাই আপনার ডায়েটে ভিটামিন বি কমপ্লেক্স, বায়োটিন অন্তর্ভুক্ত করা উচিত। চিনাবাদাম, মাছ এবং ডিমের মধ্যে বায়োটিন পাওয়া যায়।

আরও পড়ুন : এক কোয়া রসুন আপনার সৌন্দর্য ধরে রাখতে পারে! জেনে নিন রসুনের উপকারিতা

English summary

Use These Vitamins For Silky Hair In Bengali

Here We Are Talking About Hair Care, Use These Vitamins For silky Hair. Read On.
Story first published: Wednesday, January 27, 2021, 20:21 [IST]
X