For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) ফরসা ত্বক পেতে সাহায্য করবে এই 'সুপারফুড'!

By Oneindia Bengali Digital Desk
|

আমরা যা খাবার খাই তা সরাসরি আমাদের ত্বকে প্রভাব ফেলে। সুস্থ ত্বক পাওয়ার জন্য সঠিক খাবার বেছে নেওয়া অত্যন্ত প্রয়োজনীয়। কিছু কিছু খাবার আছে যা ত্বকের রুক্ষ ভাব, প্রাণহীন ত্বককে প্রাণোজ্জ্বল করে এবং কিছু কিছু ক্ষেত্রে ফরসা করার ক্ষমতাও রাখে। [(ছবি) ফরসা হওয়ার উপায় ছড়িয়ে রান্নাঘরেই!]

যে খাবারে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন ভরপুর পরিমানে থাকে সেই ধরণের খাবার খেলে ত্বক অপেক্ষাকৃত ফরসা হওয়ার সম্ভবনা থাকে। [(ছবি) পেঁয়াজের ঝাঁঝে ফরসা হতে পারেন আপনিও!]

স্কিন হোয়াইটনিং চিকিৎসা খরচবহুল। কিন্তু আপনি যদি সত্য়িই ফরসা হতে চান তাহলে, কিন্তু কিছু টোটকা আছে যার সাহায়্যে আপনি আপনার ফরসা হওয়ার ইচ্ছা কাঁড়ি কাঁড়ি টাকা খরচ না করেই করতে পারবেন। [(ছবি) এই ঘরোয়া টোটকায় ফরসা হোন মাত্র ১০ দিনে]

আপনার রোজকার ডায়েটে রাখতে হবে কিছু সুপারফুড। আর মুখ পরিস্কার রাখা, ক্লিনজিং+টোনিং+ময়শ্চারাইজিং এই সাধারণ নিয়মগুলি মেনে চললেই খুব কম দিনের মধ্যেই তফাৎটা আপনি নিজেই বুঝতে পারবেন। তাহলে এই সুপারফুডগুলি কী কী আসুন দেখে নেওয়া যাক। [(ছবি) ফরসা হওয়ার সেরা ৮ ঘরোয়া ফেস প্যাক]

কিউই

কিউই

বিদেশী এই ফলগুলি এখন বাজারে সহজলভ্য। এই ফলে ভিটামিন সি ভরপুর রয়েছে। ভিটামিন সি ত্বকের কোষকে রক্ষা করে। কিউই স্কিন টোন ও ত্বকের রং উন্নত করতে সাহায্য করে। ত্বকের কালচে দাগও দূর করে।

পাকা পেঁপে

পাকা পেঁপে

পাকা পেঁপেতে ভিটামিন এ প্রচুর পরিমাণে থাকে। লিভারের সঙ্গে সঙ্গে ত্বকের ক্ষেত্রেও উপযোগী পেঁপে। ত্বকের মৃত কোষগুলিকে নষ্ট করে এবং কোষের কালচে রংকে হালকা করতে সাহায্য করে এই ম্যাজিক ফল। যার জেরে ত্বকে জেল্লা আসে, এবং ত্বকের রং ফরসা হয়।

 গ্রীন টি

গ্রীন টি

গ্রীন টি শুধু শরীরের পক্ষে স্বাস্থ্যকর তাই নয়। ত্বকের জন্যও ততটাই উপযোগী গ্রীন টি। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট থাকে। যা ত্বকে বলিরেখা, কালচে দাগ পরা আটকায়। যার ফলে ত্বকের যৌবন বজায় থাকে। ত্বককে ফরসা করতেও সাহায্য করে।

স্যালাড

স্যালাড

স্যালাডে প্রচুর পরিমাণে ফাইবার থাকে। এবং অ্যান্টিঅক্সিডেন্টও থাকে। যার ফলে ত্বক সতেজ থাকে এবং স্বাস্থ্যেজ্জ্বল হয়। প্রত্যেকদিন স্যালাড খাওয়া গেলে ত্বক উজ্জ্বল হয়।

মাছ

মাছ

মাছে প্রোটিন, ভিটামিন এবং মিনারেল পরিপূর্ণ থাকে। এছাড়াও মাছে উপস্থিত ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডের ফলে ত্বকে ক্ষতিকারক ইউভি রশ্মি প্রভাব ফেলতে পারে না। এবং ত্বককে ফরসা করতে সাহায্য করে। তবে তৈলাক্ত মাছ ত্বকের ক্ষেত্রে উপকারি নয়।

ডিম

ডিম

প্রত্যেকদিনের মেনুতে ডিম থাকলে তা হাড়কে শক্ত করে একথা আমরা সবাই জানি। কিন্তু রোজ একটা ডিমকে স্কিন টোনকেও উন্নত করে তা অনেকেই জানেন না।

English summary

Superfoods To Eat For A Fairer Skin

Superfoods To Eat For A Fairer Skin
X