For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গরমের সময় স্কিনের অতিরিক্ত যত্ন নিন, রইল ত্বকের ধরন অনুযায়ী টিপস

|

গরমে ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয়, তাই এইসময় অতিরিক্ত যত্নের প্রয়োজন হয়। গ্রীষ্মের সময় ত্বকে ব্রণ, পিম্পল, ব়্যাশ, লালচেভাব দেখা দেয়। এছাড়া ক্ষতিকারক ইউভি রশ্মির কারণেও ত্বকের অনেক ক্ষতি হয়। তবে আপনার ত্বক অনুযায়ী কয়েকটি টিপস প্রয়োগ করলে আপনি স্কিনের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

তৈলাক্ত ত্বকের জন্য টিপস

তৈলাক্ত ত্বকের জন্য টিপস

গরমের সময় তৈলাক্ত ত্বকের সবচেয়ে বেশি সমস্যা হয়। তাই এইসময় আপনার ত্বকের ধরন অনুযায়ী ফেস ওয়াশ ব্যবহার করুন এবং ডিপ ক্লিনের জন্য ত্বক এক্সফোলিয়েট করুন। হালকা, নন-স্টিকি ময়শ্চারাইজার এবং সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। এছাড়াও, ডেড সেল এবং ত্বকের তৈলাক্ত ভাব কমাতে মাড বেসড ফেস মাস্ক ব্যবহার করতে পারেন।

শুষ্ক ত্বকের জন্য টিপস

শুষ্ক ত্বকের জন্য টিপস

যাদের ত্বক শুষ্ক, তারা ত্বকের ময়শ্চারাইজিং এবং সূর্যের রশ্মি থেকে সুরক্ষার জন্য হালকা, হাইড্রেটিং লোশন ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকে কোনও খারাপ প্রভাব ফেলবে না, বরং উপকারি হবে।

নর্মাল স্কিনের জন্য টিপস

নর্মাল স্কিনের জন্য টিপস

গ্রীষ্মের সময় নর্মাল ত্বকের উপর খুব বেশি প্রভাব পড়ে না। যাদের এই ধরনের ত্বক, তারা জেল-বেসড ফেস ওয়াশ এবং হালকা ময়শ্চারাইজার ব্যবহার করতে পারেন। এছাড়াও, হাইড্রেটিং ফেস মাস্ক ব্যবহার করতে পারেন।

সামার স্পেশাল টিপস

সামার স্পেশাল টিপস

গরমের সময় হাইড্রেট থাকা অত্যন্ত জরুরি। তাই, শোওয়ার সময় হাইড্রেটিং ফেস ক্রিম ব্যবহার করতে পারেন। গ্রীষ্মে ভিটামিন সি-ও খুব গুরুত্বপূর্ণ। ক্লিনজিং এবং ময়েশ্চারাইজার ব্যবহারের মধ্যে ভিটামিন সি সিরামও ব্যবহার করুন। এর সাথে, হাইড্রেট থাকার জন্য ডাব, তরমুজ এবং ফ্রেশ জুস খান।

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে ব্যবহার করুন মাখনের ফেস মাস্ক, দেখুন তৈরির পদ্ধতি

English summary

Summer skin care tips you must follow this season

Here are easy-peasy tips you can follow this summer. Read on.
X