For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেনসিটিভ স্কিনে মেকআপ করার সময় এই বিষয়গুলির দিকে অবশ্যই নজর দিন

|

সেনসিটিভ স্কিন যাদের, তাদের ক্ষেত্রে মেকআপ করা খুব কঠিন একটা কাজ। কারণ সংবেদনশীল ত্বকে মেকআপ পণ্য ব্যবহারের হলেই অ্যালার্জি বা ত্বকের আরও সমস্যা হওয়ার ঝুঁকি বেশি থাকে। এই ধরনের ত্বকে লালচেভাব, চুলকানির সমস্যা দেখা দেয়। তাই যাদের ত্বক সেনসিটিভ তাদের মেকআপ করার সময় কিছু বিষয় মাথায় রাখা উচিত। দেখে নিন সেগুলি কী -

মেকআপের আগে স্কিনকেয়ার রুটিন

মেকআপের আগে স্কিনকেয়ার রুটিন

সংবেদনশীল ত্বক যাদের, তাদের ত্বকের যত্নের জন্য স্কিনকেয়ার রুটিনের দিকে খেয়াল রাখা উচিত। যাতে আপনি সহজেই মেকআপ করতে পারেন। মেকআপ প্রয়োগের আগে মুখ পরিষ্কার করার ব্যবস্থা করুন। এর পরে হালকা ময়েশ্চারাইজার লাগান। ময়েশ্চারাইজার আপনার ত্বককে স্বাস্থ্যকর রাখবে।

সলিড মেকআপ পণ্য ব্যবহার করুন

সলিড মেকআপ পণ্য ব্যবহার করুন

সংবেদনশীল ত্বক যাদের, তাদের স্টিক বা কমপ্যাক্ট ব্যবহার করা উচিত। স্টিক বা কমপ্যাক্ট ফাউন্ডেশনে জলের পরিমাণ কম থাকে, যা ব্যাকটিরিয়া প্রতিরোধ করে। সংবেদনশীল ত্বকের জন্য এই পণ্যটি খুব কার্যকর।

পণ্যের এক্সপায়ার ডেটের দিকে খেয়াল রাখুন

পণ্যের এক্সপায়ার ডেটের দিকে খেয়াল রাখুন

মেকআপ পণ্যগুলির মেয়াদ শেষ হওয়ার তারিখের দিকে অবশ্যই মনোযোগ দিন। আপনি যদি প্রতিদিন মেকআপ না করেন, তবে এই বিষয়টি আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে। মেয়াদ শেষ হয়ে গেছে এমন পণ্য ব্যবহার করবেন না। এটি আপনার ত্বকের ক্ষতি করতে পারে।

মেকআপ সরঞ্জামগুলি পরিষ্কার রাখুন

মেকআপ সরঞ্জামগুলি পরিষ্কার রাখুন

মেকআপের সরঞ্জামগুলি সর্বদা পরিষ্কার রাখা উচিত, কারণ এর থেকে স্কিন ইনফেকশন হওয়ার সম্ভাবনা থাকে। মেকআপ ব্রাশ অবশ্যই সপ্তাহে একবার পরিষ্কার করতে হবে, যাতে ত্বকে কোনও সংক্রমণ বা প্রতিক্রিয়া না ঘটে।

আরও পড়ুন : শীতে শুষ্ক ত্বক থেকে রেহাই পেতে স্নানের সময় এই জিনিসগুলি ব্যবহার করুন!

English summary

Makeup Tips For Sensitive Skin in Bengali

Here We Are Talking About Makeup, Makeup Tips For Sensitive Skin. Read On.
Story first published: Friday, January 22, 2021, 19:55 [IST]
X