For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কম খরচে উজ্জ্বল ত্বক পেতে চান? এই ঘরোয়া ফেস প্যাকগুলি অবশ্যই ব্যবহার করুন!

|

দাগহীন এবং উজ্জ্বল ত্বক কে না চায়! সুন্দর ত্বক পেতে মহিলারা কত কিছুই না করেন! দামি মেকআপ কিট থেকে শুরু করে পার্লারে হাজার হাজার টাকা খরচ করতেও পিছপা হন না। কিন্তু এত কিছুর পরেও তেমন কোনও তফাত দেখা যায় না। সেই ব্রণ, র‍্যাশ, ত্বকে বিভিন্ন দাগ থেকেই যায়। তাই এক্ষেত্রে আপনি ত্বকের যত্নে ঘরোয়া পদ্ধতি অনুসরণ করতে পারেন।

আমাদের হাতের কাছেই এমন অনেক উপাদান রয়েছে, যা দিয়ে একেবারে কম খরচে উজ্জ্বল ত্বকের অধিকারি হওয়া যায়। আপনি যদি সত্যিই ত্বকে ঔজ্জ্বল্য আনতে চান তাহলে কিছু ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করে দেখতে পারেন। আর ঘরোয়া উপকরণ দিয়ে তৈরি বলে, এইধরনের ফেস প্যাকের কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও নেই! তাহলে সময় নষ্ট না করে দেখে নেওয়া যাক সেই ফেস প্যাকগুলি এবং তৈরির পদ্ধতি।

বেসন এবং হলুদের ফেস প্যাক

বেসন এবং হলুদের ফেস প্যাক

এই ফেস প্যাক ত্বকের জন্য খুব উপকারি এবং ত্বক উজ্জ্বল হয়। তাই উজ্জ্বল ত্বক পেতে আপনি হলুদ ও বেসনের ফেস প্যাক ব্যবহার করতে পারেন।

কীভাবে ফেস প্যাক বানাবেন?

১ চামচ বেসন, ১ চামচ অ্যালোভেরা জেল, ১ চামচ গোলাপ জল, ১ চামচ চন্দন পাউডার আর সামান্য হলুদ নিন। একটি পাত্রে বেসন এবং অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিন, এর পরে তাতে গোলাপ জল এবং চন্দন পাউডার মেশান। তারপর তাতে সামান্য হলুদ দিন। এই পেস্টটি ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। মুখ ধোওয়ার পরে মুখে অবশ্যই ময়েশ্চরাইজার ক্রিম লাগিয়ে নিন। এই ফেস প্যাকটি সপ্তাহে ২-৩ বার প্রয়োগ করতে পারেন।

ব্রণ দূর করতে তুলসী ও নিমের ফেস প্যাক

ব্রণ দূর করতে তুলসী ও নিমের ফেস প্যাক

প্রত্যেকেই দাগহীন ও উজ্জ্বল ত্বক চায়, কিন্তু সবাই তা পায় না। অনেকেই ব্রণ-র সমস্যায় ভোগেন। আর একবার মুখে ব্রণ হলে তা সহজে কমে না। তাই ব্রণ থেকে মুক্তি পেতে তুলসী ও নিম ব্যবহার করতে পারেন।

১০টি তুলসী পাতা

১০টি নিম পাতা

অল্প হলুদ

হাফ চামচ অ্যালোভেরা জেল

ফেসপ্যাক তৈরির পদ্ধতি

প্রথমে তুলসী ও নিম পাতা পেস্ট করে নিন। এর পর তাতে হলুদ ও অ্যালোভেরা জেল দিয়ে ভাল করে মিশিয়ে নিন। তারপরে পেস্টটি আপনার মুখে লাগান। পেস্ট শুকানোর পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এই পেস্টটি সপ্তাহে ২-৩ বার করতে পারেন।

ঘরে তৈরি স্ক্রাব ব্যবহার করুন

ঘরে তৈরি স্ক্রাব ব্যবহার করুন

গ্লোয়িং স্কিনের জন্য আপনি যদি বাড়িতে স্ক্রাব করতে চান, তবে আপনি এই হোমমেড স্ক্রাবটি ব্যবহার করতে পারেন।

২ টেবিল চামচ ওটমিল

১ চা চামচ দারুচিনি

২ টেবিল চামচ দুধ

স্ক্রাব তৈরির পদ্ধতি

প্রথমে ওটমিল পিষে নিন। এর পরে একটি বাটিতে ওটমিল, দারুচিনি এবং দুধ ভাল করে মিশিয়ে নিন। এই পেস্টটি ব্যবহারের আগে আপনার হাতে পেস্টটি লাগিয়ে পরীক্ষা করে নিন যে এটি আপনার ত্বকে সুট করছে কিনা। তারপর এই পেস্টটি আপনার মুখে লাগান। আলতোভাবে মুখ এবং গলায় ম্যাসাজ করুন। পাঁচ মিনিট পর ধুয়ে ফেলুন।

ত্বক উজ্জ্বল করার মোক্ষম দাওয়াই জবা ফুলের ফেস প্যাক! দেখুন বাড়িতেই বানানোর পদ্ধতি

English summary

Homemade DIY Face Packs For Glowing Skin

Here We Talking About Skin Care Use These Homemade DIY Face Packs For Glowing Skin. Read On.
X