For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্বক উজ্জ্বল করার মোক্ষম দাওয়াই জবা ফুলের ফেস প্যাক! দেখুন বাড়িতেই বানানোর পদ্ধতি

|

নিজেকে সুন্দর দেখাতে কে না চায় বলুন! বিশেষত প্রত্যেক মেয়েরই একটা স্বপ্ন থাকে যে, তাদের ত্বক যেন দাগহীন এবং উজ্জ্বল হয়। তাই অনেক মহিলাই মার্কেটের বিভিন্ন পণ্য ব্যবহার করেন বা বিউটি ট্রিটমেন্ট করান। কিন্তু এত কিছুর পরেও তেমন কোনও তফাত দেখা যায় না। সেই ব্রণ, র‍্যাশ, ত্বকে বিভিন্ন দাগ থেকেই যায়।

তাই এক্ষেত্রে ত্বকের যত্নে আপনি ঘরোয়া পদ্ধতিতে জবা ফুল ব্যবহার করতে পারেন। জবা ফুল সাধারণত চুলের সৌন্দর্য এবং খুশকি থেকে মুক্তি পেতে ব্যবহৃত হয়। কিন্তু এই ফুল চুলের পাশাপাশি ত্বকের যত্নেও ব্যবহার করা যেতে পারে। তাহলে জেনে নিন ত্বকের যত্নে কীভাবে জবা ফুল ব্যবহার করতে হবে।

মুলতানি মাটি এবং জবা ফুলের ফেস প্যাক

মুলতানি মাটি এবং জবা ফুলের ফেস প্যাক

আমরা সবাই জানি যে, মুলতানি মাটি ত্বকের জন্য কতটা উপকারি। মুলতানি মাটি ব্যবহারের ফলে মুখের দাগ এবং ব্রণর সমস্যাও দূর হয়। এই প্যাকটি তৈরির জন্য একটি পাত্রে জবা ফুলের পাউডার নিন। এই পাউডার ফুল শুকিয়ে বাড়িতেও বানাতে পারেন। এতে এক চামচ মুলতানি মাটি, মধু এবং জল মেশান। ভালভাবে ফেটিয়ে পেস্টটি তৈরি করুন। এরপর আপনার মুখে এই ফেস প্যাকটি লাগান। ২০ মিনিট রেখে তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি সপ্তাহে একবার করতে পারেন, এতে ব্রণ এবং র‍্যাশ দূর হওয়ার পাশাপাশি ত্বক উজ্জ্বলও হবে।

জবা ফুল এবং ল্যাভেন্ডার ফেস মাস্ক

জবা ফুল এবং ল্যাভেন্ডার ফেস মাস্ক

ত্বকের সৌন্দর্য বাড়াতে জবা ফুলের অনেক গুণ পাওয়া যায়, পাশাপাশি ল্যাভেন্ডারও ত্বকের জন্যও খুবই উপকারি। তাই দাগহীন ত্বক পেতে জবা এবং ল্যাভেন্ডারের ফেস মাস্ক সবচেয়ে উপকারি। ফেস প্যাক তৈরি করতে এক চামচ জবা ফুলের পাউডার এবং এক চামচ ল্যাভেন্ডার ফুলের পাউডার নিন। তাতে দুই চামচ দই দিন। এই সবকিছু ভাল করে মাখিয়ে পেস্ট তৈরি করুন। পেস্ট ঘন করার জন্য আপনি মধুও দিতে পারেন। পেস্ট তৈরির পরে এই ফেস প্যাকটি আপনার মুখে লাগান। ২০ মিনিট রেখে তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

দই এবং জবা ফুলের ফেস প্যাক

দই এবং জবা ফুলের ফেস প্যাক

দই ত্বক এবং চুলের জন্য যে খুবই উপকারি তা আমাদের অজানা নয়। এই ফেস প্যাক তৈরির জন্য এক চামচ জবা ফুলের পাউডার এবং এক চামচ দই নিন। দুটোই ভাল করে মিশিয়ে নিন। এটি পেস্টটি মুখে ভালো করে লাগান। ২০ মিনিট রেখে তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি লাগালে মুখ উজ্জ্বল হবে।

অ্যালোভেরা এবং জবা ফুলের ফেস প্যাক

অ্যালোভেরা এবং জবা ফুলের ফেস প্যাক

অ্যালোভেরা জেল ত্বকের জন্য খুবই কার্যকর। অ্যালোভেরা এবং জবা ফুলের ফেস প্যাক তৈরির জন্য জবা ফুলের পাউডার এবং এক চামচ অ্যালোভেরা জেল নিন। ভালভাবে এই দুটি উপকরণ মেশান। প্যাকটি মুখে লাগান। ২০ মিনিট রেখে তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে একবার মুখে লাগান, উপকার পাবেন।

চুলের সমস্যা থেকে বাঁচতে ব্যবহার করুন কুমড়োর হেয়ার মাস্ক, দেখুন তৈরির পদ্ধতি

English summary

Homemade Hibiscus Face Pack For Glowing Skin

Diy Hibiscus Face Pack Has Amazing Benefits For Your Skin Care. Hibiscus Face Pack Is One Of The Best Natural Ways To Heal Your Skin And Get Rid Of Acne.
Story first published: Saturday, August 29, 2020, 13:40 [IST]
X