For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝলমলে সুন্দর চুল পেতে ব্যবহার করুন বিয়ার হেয়ার মাস্ক! দেখে নিন কীভাবে তৈরি করবেন

|

আজকাল চুলের যত্নে বিয়ার ব্যবহার করার কথা বেশ শোনা যায়। এর মধ্যে থাকা ভিটামিন-বি, মিনারেলস, জিঙ্ক, ফোলেট, বায়োটিন, ভিটামিন-ডি এবং ক্যালসিয়াম চুলের জন্য অত্যন্ত উপকারি। শুধু বিয়ার দিয়েই চুলের যত্ন নিতে পারেন। আবার চুলের বিভিন্ন সমস্যা দূর করতে লাগাতে পারেন বিয়ার দিয়ে তৈরি বিভিন্ন ঘরোয়া মাস্ক। এই আর্টিকেলে জেনে নিন এমনই কিছু ঘরোয়া মাস্ক সম্পর্কে।

বিয়ার, মধু এবং কলার হেয়ার মাস্ক

বিয়ার, মধু এবং কলার হেয়ার মাস্ক

মধুতে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য রয়েছে এবং কলা চুল নরম করে ও উজ্জ্বল করে তোলে। একটা পাকা কলা ম্যাশ করে, তার সঙ্গে ২ চা চামচ মধু ও এক কাপ বিয়ার মেশান। একেবারে মিহি মিশ্রণ তৈরি করবেন। এবার এটি পুরো চুলে ভালভাবে লাগান। আধঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

আরও পড়ুন :বর্ষায় নিন পায়ের অতিরিক্ত যত্ন, এই ৮টি ঘরোয়া উপায়েই পা থাকবে কোমল ও মসৃণ

বিয়ার, ডিম এবং নারকেল তেলের হেয়ার মাস্ক

বিয়ার, ডিম এবং নারকেল তেলের হেয়ার মাস্ক

ডিমের কুসুম চুলের জন্য খুব উপকারি। নারকেল তেল চুলে প্রোটিনের ক্ষয় হ্রাস করে এবং চুলের ক্ষতি রোধ করে। এক কাপ বিয়ারে, এক টেবিল চামচ নারকেল তেল এবং একটি ডিমের কুসুম মেশান। স্মুথ পেস্ট তৈরি করুন। এবার এটি চুলে লাগিয়ে ৩০ মিনিট মাথায় শাওয়ার ক্যাপ জড়িয়ে রাখুন। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন।

বিয়ার, পেঁয়াজ এবং নারকেল তেল

বিয়ার, পেঁয়াজ এবং নারকেল তেল

পেঁয়াজের রস চুলের বৃদ্ধি করে। নারকেল তেল চুলের ক্ষতি রোধ করে। এই হেয়ার মাস্ক চুল পড়া কমাতে সাহায্য করতে পারে। এক কাপ বিয়ারে, পরিমাণমতো পেঁয়াজের রস ও এক টেবিল চামচ নারকেল তেল মেশান। এটি স্ক্যাল্প ও পুরো চুলে ভালভাবে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন।

আরও পড়ুন : শুষ্ক-রুক্ষ চুল মসৃণ ও জেল্লাদার করে তুলতে চান? ঘরে তৈরি হেয়ার কন্ডিশনার ব্যবহার করুন, দেখুন তৈরির পদ্ধতি

English summary

DIY Beer Hair Masks For Hair Care In Bengali

Here are some interesting and never-heard-before beer based masks that will help you boost and repair your hair. Read on.
X