For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিষ্প্রাণ ত্বক হয়ে উঠবে জেল্লাদার ও মসৃণ, নিয়মিত পান করুন এই ৫ ডিটক্স পানীয়

|

উজ্জ্বল-কোমল ত্বক পেতে আমরা কত কিছুই না করি। বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার থেকে শুরু করে, নানান ঘরোয়া উপায়ও অনুসরণ করে থাকি। অনেক সময় আমরা ঠিকমতো না জেনে এর-ওর কথা শুনে নানান পদ্ধতি অবলম্বন করি এবং এর ফলে ত্বকে নানান সমস্যাও দেখা দেয়। তাই সুন্দর ত্বক পেতে সঠিক স্কিন কেয়ার রুটিন, ডায়েট ও সতর্কতা মেনে চলা খুবই জরুরি।

ডিটক্সিফিকেশন আমাদের ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। এটি আমাদের দেহ থেকে টক্সিন দূর করে, যার ফলে ত্বকও নিঁখুত হয়। আপনি আপনার ডায়েটে কয়েকটি ডিটক্স পানীয় অন্তর্ভুক্ত করতে পারেন, যার ফলে ত্বক উজ্জ্বল ও স্বাস্থ্যকর হয়ে উঠবে। দেখে নিন ডিটক্স পানীয় কীভাবে প্রস্তুত করবেন এবং এর উপকারিতা।

ভিটামিন-সি ডিটক্স ড্রিঙ্কস

ভিটামিন-সি ডিটক্স ড্রিঙ্কস

ত্বকের জন্য অন্যতম সেরা ভিটামিন হল ভিটামিন-সি। এটি ত্বকের বিভিন্ন সমস্যা প্রতিরোধ এবং ত্বক পরিষ্কার করে। ভিটামিন-সি যুক্ত ডিটক্স পানীয় প্রস্তুত করতে, একটি জারে জল নিয়ে তাতে একটি লেবুর রস মেশান। কমলা, আনারস, কিউই এবং ভিটামিন-সি সমৃদ্ধ অন্যান্য খাবারের কয়েক টুকরোও যোগ করুন। এই জলকে ঠান্ডা করে পান করুন।

হলুদ ডিটক্স

হলুদ ডিটক্স

হলুদে এমন বৈশিষ্ট্য রয়েছে, যা আমাদের ত্বকের জন্য দুর্দান্ত কাজ করতে পারে। এতে রয়েছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণ, যা ব্রণর সমস্যা কমায়। হলুদ ডিটক্স পানীয় প্রস্তুত করতে, ২-৩ কাপ জলে কয়েকটি তাজা হলুদের টুকরো দিন। এটি কয়েক মিনিট ফুটিয়ে নিন। তারপর এতে অর্ধেক লেবুর রস এবং মধু যোগ করুন। এই পানীয়টি ত্বক ও স্বাস্থ্য, উভয়ের জন্যই দারুণ উপকারি।

অ্যাপেল সাইডার ভিনেগার ডিটক্স ড্রিঙ্কস

অ্যাপেল সাইডার ভিনেগার ডিটক্স ড্রিঙ্কস

অ্যাপেল সাইডার ভিনেগার সাধারণত ওজন কমানোর জন্য ব্যবহৃত হয়। এটি ডিটক্সিফিকেশনেও সাহায্য করতে পারে, ফলে ত্বক ভালো থাকে। এই পানীয়টি প্রস্তুত করতে, ১-২ টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনেগার নিয়ে প্রায় দুই লিটার জলে যোগ করুন। এই মিশ্রণে সামান্য পরিমাণ মধুও যোগ করতে পারেন। তবে দিনে দুই টেবিল চামচের বেশি অ্যাপেল সিডার ভিনেগার পান করবেন না।

কিউই, শসা এবং পুদিনা

কিউই, শসা এবং পুদিনা

বড় গ্লাসে একটি কিউই এবং মাঝারি আকারের একটি শসা স্লাইস করে দিন। পুদিনা পাতা একটু থেঁতলে তাতে দিন। এবার গ্লাসে জল ভরে দুই ঘণ্টা রেখে দিন। এই ডিটক্স জল পেট ফুলে যাওয়া মোকাবেলায় দারুণ কার্যকর, এবং ভিটামিন সি সমৃদ্ধ শসা ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে এবং চুলের বৃদ্ধিতেও সহায়তা করে।

স্ট্রবেরি এবং কমলালেবু

স্ট্রবেরি এবং কমলালেবু

উভয় ফল যথাসম্ভব পাতলা করে কেটে গ্লাস বা জারে রাখুন। কয়েকটা তাজা পুদিনা পাতা যোগ করুন। এবার তাতে জল দিয়ে ঠান্ডা করার জন্য সারারাত রেখে দিন। সকালে এই জলে এক চামচ মধু যোগ করে পান করুন। এটি দুর্দান্ত এনার্জি বুস্টার এবং ফ্যাট বার্নার। সাইট্রাস শরীর পরিষ্কার করতে সাহায্য করে।

English summary

Detox Drinks To Add To Your Diet For Glowing Skin In Bengali

Detoxification can help you achieve glowing skin. It helps you get rid of toxins and impurities which results in flawless skin. Here is a list of some popular detox liquid options. Read on.
X