For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌভাগ্য ফেরাতে বাড়ির সদর দরজায় এই জিনিসগুলি লাগান!

|

প্রত্যেকেই চান গৃহে বা পরিবারে শান্তি বজায় থাকুক। কোনও অশুভ শক্তি যাতে বাড়ির আশেপাশেও ঘেঁষতে না পারে তার জন্য অনেকেই অনেক নিয়ম পালন করে থাকেন। তাই, বাড়ি তৈরির সময় শুভ প্রভাবের দিকে বিশেষ নজর দেওয়া হয়। তবে শুধু বাড়ির দিকেই নয়, এক্ষেত্রে বাড়ির মূল গেটের দিকেও নজর দেওয়া প্রয়োজন। কারণ বাস্তু নিয়ম মেনে প্রধান দরজা তৈরি হলে বাড়ির উপর অনেক শুভ প্রভাব পড়ে। এছাড়াও, সদর দরজা তৈরির পরে এমন কিছু জিনিস রয়েছে, যেগুলি দরজায় লাগালে বাড়ি সবসময় পজিটিভ এনার্জিতে ভরা থাকবে ও বাড়ির সকলের জীবনে সুখ আসবে। তাহলে দেখে নিন কোন জিনিস বাড়ির মূল দরজায় লাগালে সৌভাগ্য ফিরবে -

What You Must Keep In Front Of Your Main Door To Invite Luck

১) সদর দরজার সামনে 'ওঁ' চিহ্নটিও লাগাতে পারেন, তাহলে ঈশ্বরের আশীর্বাদ বজায় থাকবে। কারণ এটি ভগবান নারায়ণের চিহ্ন বলে বিশ্বাস করা হয়।

২) দরজায় শ্রী চিহ্ন লাগানো খুব শুভ, কারণ এটি লক্ষ্মীদেবীর চিহ্ন বলে মানা হয়। এছাড়াও, সদর দরজার সামনে দেবী লক্ষ্মীর পদচিহ্ন লাগানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

৩) কয়েকটি আম পাতা নিয়ে সেগুলি দড়ি দিয়ে বেঁধে ঝুলিয়ে দিন দরজায়। বিশ্বাস করা হয় যে, এটি করলে দেবী লক্ষ্মী সন্তুষ্ট হন এবং বাড়িতে ধন-সম্পত্তিতে ভরে ওঠে।

বাস্তুশাস্ত্র : ঘরে সুখ-সমৃদ্ধি বজায় রাখতে এই বাস্তু টিপসগুলি অনুসরণ করুন

৪) বাড়িতে ভাগ্য ফেরাতে নুন বা লবণও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই, বাড়ির সদর দরজার মাঝখানে ও পিছন দিকে একটি ছোট প্লাস্টিকের পাত্রে বা কাপড়ের পুটুলিতে নুন ভরে রাখুন। বাস্তু মতে, এই দরজা দিয়ে যারা ঢুকবেন তাদের উপর থেকে নেগেটিভ এনার্জির প্রভাব অনেকটাই কাটবে। ফলে বদলাবে ভাগ্য, বাড়বে আয়। তবে, অবশ্যই ১০ দিন অন্তর নুন বদলে দেবেন।

৫) আমরা সবাই জানি যে, স্বস্তিক চিহ্ন খুবই শুভ। তাই, দরজায় স্বস্তিক চিহ্ন লাগান। এর ফলে গণেশের কৃপা সর্বদা বজায় থাকবে।

৬) বাস্তুশাস্ত্র মতে, বাড়ির প্রধান দরজার সামনে কোনও বড় গাছ বা সিঁড়ি যেন না থাকে। যে দরজা দিয়ে আপনি বাড়িতে প্রবেশ করেন, সেটির সামনের অংশ যেন উন্মুক্ত থাকে।

What You Must Keep In Front Of Your Main Door To Invite Luck

৭) তোরণ দিয়ে সদর দরজা সাজালে খুবই শুভ, কারণ তোরণ বাড়িতে মঙ্গল বার্তা বয়ে আনে। তবে অবশ্যই এটি বিশেষ কোনও তিথিতে লাগাবেন।

৮) পঞ্চমুখী হনুমানজীর ছবি লাগান বাড়ির সদর দরজায়, তাহলে আপনার বাড়ি পজিটিভ এনার্জিতে ভরে উঠবে।

English summary

What You Must Keep In Front Of Your Main Door To Invite Luck

Take a look at these auspicious Vastu tips for your house main door/entrance.
Story first published: Saturday, November 7, 2020, 12:30 [IST]
X