For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান্নাঘরে কখনই যেন না ফুরোয় এই ৫টি জিনিস, নেমে আসতে পারে আর্থিক সংকট!

|

প্রত্যেক ব্যক্তিই চান যেন তাঁর পরিবারে সুখ-সমৃদ্ধি ভরে থাকে। এর জন্য নানান উপায়ও অবলম্বন করে থাকেন। পরিবারের সুখ-শান্তির জন্য সকলেই বাস্তু মেনে বাড়ি, ঠাকুর ঘর, রান্নাঘর তৈরি করেন। ঘরে কোনও জিনিস রাখার সময়ও বাস্তু মেনে চলা হয়। তবে বাস্তুশাস্ত্র অনুযায়ী, রান্নাঘরের অনেক জিনিসই পরিবারের সুখ-সমৃদ্ধির সাথে জড়িত, সেই জিনিসগুলি শেষ হয়ে গেলে কিন্তু বাস্তু দোষ দেখা দিতে পারে।

আসুন জেনে নেওয়া যাক, রান্নাঘরের কোন কোন জিনিসগুলি কখনই শেষ হতে দেওয়া উচিত নয়।

লবণ

লবণ

লবণ কেবলমাত্র খাবারের স্বাদই বাড়ায় না, পাশাপাশি আমাদের জীবনেও প্রভাব ফেলে। বাস্তুশাস্ত্রের সাথে ওতপ্রোতভাবে জড়িত লবণ। লবণ রাহুর সাথে সম্পর্কিত এবং রান্নাঘরে লবণের অভাব দেখা দিলে রাহু সম্পর্কিত দোষ হতে পারে। তাই লবণ না নুন কখনই শেষ হতে দেবেন না এবং অন্যের বাড়ি থেকেও কখনও লবণ নেবেন না। ঘরে সবসময় লবণ বরাদ্দ থাকতে হবে।

আটা

আটা

দৈনন্দিন খাদ্যতালিকায় রুটি, পরোটা তো থাকেই। তাই, প্রায় সবদিনই আটার ব্যবহার হয়ে থাকে। ঘরে আটা ফুরিয়ে যাওয়ার ঘটনা খুব কমই ঘটে। কিন্তু আমাদের মধ্যে অনেকেই কৌটোর পুরো আটা শেষ করে, কৌটোটি পরিষ্কার তারপর নতুন আটা ঢালে। বাস্তুশাস্ত্র অনুসারে, এটি করা একেবারেই উচিত নয়। আটার পাত্র কখনই পুরোপুরি খালি করা উচিত নয়, এতে পরিবারে আর্থিক সংকট এবং আরও অন্যান্য সমস্যা হতে পারে।

চাল

চাল

আটার মতো চালও আমাদের খাদ্যের একটি প্রধান অংশ। চাল শুক্র গ্রহ ও সুখ-সমৃদ্ধির সাথে সম্পর্কিত হয়। তাছাড়া, ধান, চাল, অন্ন, খাদ্যশস্য হল লক্ষ্মী দেবীর প্রতীক। রান্নাঘরে চালের অভাব দেখা দিলে শুক্র দোষ হয়, ঘরে সুখ-সমৃদ্ধি থাকে না। তাই, চাল ফুরিয়ে যাবার আগে বাক্সে নতুন চাল ভরে দিন।

আরও পড়ুন :পরিবারে সুখ-শান্তি ফেরাতে চান? রান্নাঘর থেকে আজই সরান এই জিনিসগুলি!

হলুদ

হলুদ

হলুদকেও খুবই শুভ বলে মনে করা হয়। এটি গুরুর সাথে সম্পর্কিত। গুরুর কৃপায় অনেক কষ্ট ও সংকট দূর হয়ে যায়। তাই, হলুদকে কখনই রান্নাঘরে পুরোপুরি ফুরিয়ে যেতে দেওয়া উচিত নয়। এতে আর্থিক সমস্যা, বিবাহে সমস্যা এবং পড়াশোনায় বাধা আসার মতো সমস্যা দেখা দিতে পারে।

সরিষা তেল

সরিষা তেল

বাঙালির রান্নায় সরিষার তেল না থাকলে যেন ঠিক জমে না! এর ঝাঁজালো স্বাদ খাবারকে দ্বিগুণ সুস্বাদু করে তোলে। সরিষার তেল শনিদেবের সাথে সম্পর্কিত। ঘরে এই তেল শেষ হয়ে গেলে শনি দোষ হওয়ার সম্ভাবনা থাকে। ফলে পরিবারে নানান সমস্যা দেখা দেয়।

English summary

Vastu Tips for Kitchen : End of these things in Kitchen brings Negativity in Bengali

According to the kitchen vastu shastra, the end of these things in Kitchen brings Negativity in Bengali.
X
Desktop Bottom Promotion