For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন্দিরের কাছে বাড়ি? বাস্তুদোষ কাটাতে মেনে চলুন এই নিয়মগুলি

|

বাস্তুশাস্ত্র মতে, বাড়ি তৈরি করা বা কেনার সময় আপনি কোন জায়গায় বাড়ির করছেন বা আপনার বাড়ির আশেপাশে কী আছে, সেগুলোর দিকে নজর দেওয়া উচিত। কোনও মন্দিরের কাছাকাছি বাড়ি বানানো বা সেখানে বসবাস করা নিয়ে মানুষের মধ্যে বিভিন্ন মতামত দেখা যায়। কিছু বিশেষজ্ঞের মতে, মন্দিরের কাছে বাড়ি থাকলে ক্ষতি নেই, আবার কিছু বাস্তু বিশেষজ্ঞ মন্দিরের কাছে বাড়ি বানাতে বারণ করেন।

যদি আপনার বাড়ি মন্দিরের কাছে থাকে এবং আপনি যেকোনও সমস্যা বা বাস্তু দোষ দূর করতে চান, তাহলে এই বাস্তু টিপসগুলো অনুসরণ করতে পারেন।

যদি কোনও দেবী মন্দির থাকে

যদি কোনও দেবী মন্দির থাকে

যদি আপনার বাড়ির কাছেই কোনও দেবী মন্দির থাকে এবং এর কারণে বাস্তু দোষ থাকে, তাহলে আপনার মূল দরজায় সেই দেবীর অস্ত্রের প্রতীকটি স্থাপন করুন বা তাঁর একটি ছবি রাখুন। দেবী যদি অস্ত্রহীন হন, তবে তাঁর বাহনের প্রতীকটি দরজায় লাগান।

যদি লক্ষ্মী মন্দির থাকে

যদি লক্ষ্মী মন্দির থাকে

যদি বাড়ির কাছাকাছি দেবী লক্ষ্মীর মন্দির থাকে, তাহলে আপনার দরজায় পদ্মের ছবি তৈরি করা উচিত। আপনি অন্য পদ্ধতিও চেষ্টা করতে পারেন। আপনি ভগবান বিষ্ণুর একটি ছবি লাগান এবং তাঁকে প্রতিদিন পদ্মফুলের বীজের মালা পরান।

রাম মন্দির থাকলে

রাম মন্দির থাকলে

যদি আপনার বাড়ি রাম মন্দিরের কাছে হয়, তাহলে বাস্তু দোষ থেকে মুক্তি পেতে আপনার বাড়ির প্রধান প্রবেশদ্বারে তীরবিহীন ধনুকের একটি ছবি তৈরি করা উচিত।

আরও পড়ুন :ঠাকুর ঘর থেকে আজই সরিয়ে ফেলুন এই জিনিসগুলি, নাহলে ঘোর অমঙ্গল হবে!

যদি শিব মন্দির থাকে

যদি শিব মন্দির থাকে

আপনার বাড়ি যদি শিব মন্দিরের কাছে হয়, তাহলে এই উপায় আপনার জন্য লাভদায়ক হতে পারে। বাড়ির যে দিকে শিবমন্দির অবস্থিত, সেই দিকে ভগবান গণপতির মূর্তি স্থাপন করলে বাস্তু দোষ দূর হয়। কিন্তু যদি শিব মন্দির বাড়ির ঠিক সামনে থাকে, তাহলে আপনার বাড়ির প্রধান প্রবেশস্থলে একটি তামার সাপ পুঁতে দিন।

অন্য কোনও দেবতার মন্দির থাকলে

অন্য কোনও দেবতার মন্দির থাকলে

যদি আপনার বাড়ি অন্য কোনও দেবতার মন্দিরের কাছে হয়, তাহলে আপনার প্রধান প্রবেশদ্বারে পঞ্চমুখী হনুমান জীর ছবি লাগানো উচিত। পঞ্চমুখী হনুমান জী সকল প্রকার বাস্তু দোষ থেকে মুক্তি দেন এবং সুরক্ষা প্রদান করেন।

English summary

Vastu Tips For a House Near a Hindu Temple in Bengali

Here we talking about the Vastu Tips For a House Near a Hindu Temple in Bengali. Read on.
X