For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Vastu Tips : বাড়ির দক্ষিণ দিকে ভুলেও রাখবেন না এই জিনিসগুলি, মহা বিপদে পড়বেন!

|

বাড়ি-ঘর তৈরির আগে আমরা প্রায় সকলেই বাস্তুর সাহায্য নিই, যাতে ঘরে সর্বদা সুখ-সমৃদ্ধি বিরাজ করে। তবে বাস্তুশাস্ত্র মেনে আমরা যেমন বাড়ির প্রতিটি অংশ যেমন তৈরি করি, তেমনই বাড়ির কোন দিকে কোন জিনিস রাখা উচিত এবং কোনটি রাখা উচিত নয় সেগুলোও বাস্তু মেনেই ঠিক করা ভাল। কারণ ভুল দিকে ভুল জিনিস রাখলে জীবনে নানান সমস্যা আসতে পারে। আর্থিক সংকট হতে পারে। কেরিয়ারে অগ্রগতি হয় না। তাই বাড়ি তৈরিই হোক কিংবা ঘর সাজানো, সর্বক্ষেত্রেই বাস্তুর নিয়ম মেনে চলা জরুরি।

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির দক্ষিণ দিককে পূর্বপুরুষের স্থান বলে মনে করা হয়। এই দিকে ভুল জিনিস রাখলে পিতৃদোষ হয় বলে বিশ্বাস। ফলে সংসারে অমঙ্গল দেখা দেয়। এছাড়া, দক্ষিণ দিককে যমের দিক হিসেবেও ধরা হয়। তাই এই দিকে কোনও কিছু রাখার আগে অবশ্যই বাস্তুর সাহায্য নিন। চলুন জেনে নেওয়া যাক, দক্ষিণ দিকে কী কী রাখা অশুভ -

১) রান্নাঘর

১) রান্নাঘর

বাড়ির দক্ষিণ দিকে কখনই রান্নাঘর তৈরি করবেন না। এমনকি এই দিকে স্টোর রুমও না রাখাই ভাল।

২) বাড়ির মন্দির

২) বাড়ির মন্দির

প্রত্যেক হিন্দু বাড়িতেই ছোটোখাটো মন্দির থাকে। তবে মন্দির তৈরি করারও কিছু নিয়ম আছে। বাস্তু অনুসারে, বাড়ির দক্ষিণ দিকে ভুলেও মন্দির তৈরি করা উচিত নয়। এদিকে মন্দির থাকলে দেবতাদের ক্রোধ হতে পারে এবং জীবনে নানান ঝুট-ঝামেলা দেখা দিতে পারে। তাছাড়া, বাড়ির দক্ষিণ দিকে তৈরি মন্দিরে পুজো করলে ভাল ফল পাওয়া যায় না, মনোবাঞ্ছাও পূরণ হয় না।

৩) জুতো রাখবেন না

৩) জুতো রাখবেন না

জুতো-চপ্পলও দক্ষিণ দিকে রাখা অশুভ। বিশ্বাস করা হয় যে, জুতা-চপ্পল দক্ষিণ দিকে রাখার অর্থ পূর্বপুরুষদের অপমান করা। এতে ঘরের সুখ-শান্তি নষ্ট হতে পারে।

আরও পড়ুন :বাড়িতে অবশ্যই রাখুন এই ৯টি জিনিস, সৌভাগ্যের দরজা খুলে যাবে!

৪) কোনও যন্ত্রপাতি রাখবেন না

৪) কোনও যন্ত্রপাতি রাখবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, দক্ষিণ দিকে কোনও যন্ত্রপাতি কিংবা মেশিনও রাখা উচিত নয়। এগুলি রাখলে ঘরের পজিটিভ এনার্জি দূর হয়ে নেতিবাচক শক্তি বৃদ্ধি পায়।

৫) বিছানা

৫) বিছানা

শয়নকক্ষ বা বিছানা উভয়ই দক্ষিণ দিকে থাকা অশুভ বলে মনে করা হয়। বাস্তু মতে, এতে ঘুমের ব্যাঘাত ঘটে এবং নানান রোগ হওয়ারও আশঙ্কা থাকে।

৬) খাবার টেবিল

৬) খাবার টেবিল

দক্ষিণে দিকে রান্না এবং খাওয়া উভয়ই বাস্তুশাস্ত্রে অশুভ বলে চিণ্হিত করা হয়েছে। এতে স্বাস্থ্য এবং অর্থ উভয়েরই ক্ষতি হতে পারে।

Disclaimer : এই আর্টিকেলে দেওয়া সমস্ত তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে লেখা। বোল্ডস্কাই বাংলা একে সমর্থন করে না। কোন কিছু করার আগে অবশ্যই বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

English summary

Vastu Tips : Do Not Keep These Things In The South Direction Of House

In this article, we shared what things should be taken care of in the south direction of the house. Read on.
X